Tuesday, September 5, 2023

ভেতর থেকে নিরাময়: ভারতে ব্র্যাকিথেরাপি অনন্য পদ্ধতি

সংক্ষিপ্ত বিবরণ:

ব্র্যাকিথেরাপি হল রেডিয়েশন থেরাপি যা আপনার শরীরে অবিলম্বে দেওয়া হয়। এটি প্রত্যাশিত হিসাবে রোগের কাছাকাছি রাখা হয়েছে. তেজস্ক্রিয় পদার্থে ভরা তার, বীজ বা রডের মতো ছোট গ্যাজেট ব্যবহার করে বিকিরণ দেওয়া হয়। এই ডিভাইসগুলিকে ইমপ্লান্ট বলা হয়। বিকিরণ ডোজ ক্ষতিকারক বৃদ্ধি কোষের উপর দৃষ্টি নিবদ্ধ করে এবং কাছাকাছি স্বাভাবিক কোষগুলির উল্লেখযোগ্যভাবে কম ক্ষতি করে।

ব্র্যাকিথেরাপির প্রকারভেদ

ব্র্যাকিথেরাপি ডেলিভারির 3 প্রকার রয়েছে:

1. ইন্ট্রাক্যাভিটারি চিকিত্সা - তেজস্ক্রিয় সন্নিবেশগুলি যোনি বা জরায়ুর পাশাপাশি শরীরের গহ্বরের ভিতরে সেট করা হয়।

2. ইন্টারস্টিশিয়াল চিকিত্সা - তেজস্ক্রিয় সন্নিবেশ সরাসরি বৃদ্ধিতে সেট করা হয় এবং সম্পূর্ণরূপে রোগীর মধ্যে থাকতে পারে।

3. আনলক করা অভ্যন্তরীণ বিকিরণ চিকিত্সা - তেজস্ক্রিয় পদার্থ ধারণকারী একটি থেরাপি সরাসরি শিরা বা গহ্বরে চৌকোভাবে প্রবেশ করানো হয়।


কেন মানুষ ভারতে ব্র্যাকিথেরাপি করতে চায়?

ভারতে, একটি নিশ্চয় খুঁজে পেতে পারেন ভারতে ব্র্যাকিথেরাপি ভারতে ব্র্যাকিথেরাপির জন্য সেরা আন্তর্জাতিকভাবে পরিচিত হাসপাতাল এবং বিশেষ কেন্দ্রগুলিতে যা মানসম্পন্ন এবং তাদের পরিচ্ছন্নতার স্ট্যান্ডারের জন্য বিখ্যাত যেখানে বিশ্বব্যাপী রোগীরা ভারতে ব্র্যাকিথেরাপি খুঁজছেন, কারণ ভারতে, আধুনিক সরঞ্জাম এবং এর দক্ষ ক্লিনিকাল ডাক্তার, অন্যান্য বিকল্পগুলি মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে; তবে, অত্যন্ত বিলাসবহুল এবং ভারতে ব্র্যাকিথেরাপি পাওয়ার সুবিধার তুলনায় আন্তর্জাতিক অবস্থানে ভিসা পাওয়া দুঃস্বপ্ন, যেখানে সপ্তাহের সাথে সাথে ভিতরে ভিসা জারি করা হয় এবং চিকিত্সা ব্যতিক্রমীভাবে যুক্তিসঙ্গত-মূল্যের কারণে রোগীরা ভারতে যায়। মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের তুলনায় ভারতে ব্র্যাকিথেরাপি অনেক সস্তা। ভারতে ব্র্যাকিথেরাপি দ্বারা শীর্ষ মানের যত্ন দেওয়া হয় যা বিশ্বের সেরা হাসপাতালের মতো। এটি সেই ব্যাখ্যা যার মাধ্যমে প্রচুর সংখ্যক আন্তর্জাতিক রোগী ভারতে তাদের কম খরচে ব্র্যাকিথেরাপির জন্য ভ্রমণ করে এবং তারা ভারতে অত্যন্ত সুস্বাদু চিকিত্সার সন্ধান করে। প্রকৃতপক্ষে, ভারতে সফল লিউকেমিয়া চিকিত্সার অংশ হিসাবে ব্র্যাকিথেরাপি করা ব্যক্তিদের জন্য, অনেক ক্ষেত্রে দেখা যায় যে ক্যান্সারের প্রাথমিক পর্যায়ে রোগীদের একা ব্র্যাকিথেরাপির মাধ্যমে কার্যকরভাবে নিরাময় করা যেতে পারে।

ভারতে ব্র্যাকিথেরাপির গড় খরচ কত?

ভারত সত্যিই একটি সম্পূর্ণ ভ্রমণ গন্তব্য এটি বাস্তবে বিশ্বব্যাপী রোগীদের দ্বারা খ্যাতি বৃদ্ধি পাচ্ছে। এটি শুধুমাত্র একটি অবকাশ যাপনের জায়গা নয়, ভারতে কম খরচে ব্র্যাকিথেরাপির জন্য সবচেয়ে পছন্দের দেশ। যে কোনও স্বাস্থ্যসেবা সমাধানের সন্ধানের ক্ষেত্রে ভারত শীর্ষে রয়েছে এবং ভারতে ব্র্যাকিথেরাপির মতো ব্যবস্থাও এর ব্যতিক্রম নয়। যাইহোক, এটি কেবলমাত্র সম্ভবপর, এমনকি বিশ্বব্যাপী রোগীরা ভারতে আক্রমনাত্মক চিকিৎসা সংস্থার সাথে কম খরচে ব্র্যাকিথেরাপির পরিকল্পনা করে। উন্নত এবং অন্যান্য উন্নয়নশীল বিশ্বব্যাপী আন্তর্জাতিক অবস্থানে খরচের তুলনায় ভারতে ব্র্যাকিথেরাপির কম খরচ প্রকৃতপক্ষে কম ব্যয়বহুল এবং যুক্তিসঙ্গত। অধিকন্তু রোগী ভ্রমণ এবং একচেটিয়া খরচ গণনা করার পরেও তাদের অর্থের 70% সঞ্চয় করে সর্বোত্তম চিকিত্সা পান। এই কারণেই বিশ্বব্যাপী বিপুল সংখ্যক রোগী ভারতে তাদের কম খরচে ব্র্যাকিথেরাপির জন্য ভ্রমণ করেন এবং তারা ভারতে খুব ভাল চিকিৎসা পান। ভারতে কম দামে ব্র্যাকিথেরাপির জন্য ভারতে ক্লিনিকাল ভিজিটর আকর্ষণের ক্রমবর্ধমান প্রবণতা কম খরচে, অপেক্ষার সময় ছাড়াই অগ্রাধিকারের পরামর্শ এবং বিভিন্ন ব্র্যাকিথেরাপি হাসপাতাল এবং ভারতের সেরা ব্র্যাকিথেরাপি সার্জনদের কাছ থেকে দেওয়া ক্লাস সেন্টারে সেরা এর সাথে সম্পর্কিত হতে পারে।

ভারতীয় মেড গুরুর সাথে ভারতে ব্র্যাকিথেরাপি পরিকল্পনা করে সুবিধা?

ইন্ডিয়ান মেড গুরু কনসালট্যান্ট- ভারতের বৃহত্তম চিকিৎসা সহায়তা সংস্থা সক্রিয়ভাবে জড়িত এবং বিশ্বব্যাপী লোকেদের কাছে সর্বোত্তম এবং কম খরচে স্বাস্থ্যসেবা প্রদানের জন্য নিবেদিত, চমৎকার চিকিৎসা যত্ন এবং বিশেষ চিকিত্সার প্রয়োজনে ভারতে আসছে। বেশ কয়েক বছরে ভারতীয় মেড গুরু পরামর্শদাতা 6500 টিরও বেশি আন্তর্জাতিক রোগীকে তাদের চিকিত্সা/শল্য চিকিত্সার জন্য সহায়তা করার এবং তাদের চিকিত্সার খরচ বাঁচানোর আনন্দ পেয়েছেন। ভারতীয় মেড গুরু পরামর্শদাতা ভারতের সমস্ত শীর্ষ হাসপাতালের সাথে যুক্ত এবং সেরা স্বাস্থ্যসেবা সুবিধা প্রদান করে। এটি ভারতীয় স্বাস্থ্যসেবা এবং বাকি বিশ্বের মধ্যে দূরত্বকে সেতু করে, ভারতীয় মেড গুরু পরামর্শদাতা তাদের মধ্য দিয়ে ভ্রমণকারী প্রতিটি রোগীর জন্য দাঁড়ায় - এটি অভিভাবক, এটি সমর্থন করে এবং এটি নিশ্চিত করে।

সাশ্রয়ী মূল্যের এবং সফল ব্র্যাকিথেরাপির জন্য ভারতে ভ্রমণের পরিকল্পনা করুন। কম খরচে অস্ত্রোপচারের জন্য ভারতীয় মেড গুরু পরামর্শদাতাদের সাথে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করুন +919370586696 কল করুন বা contact@indianmedguru.com এ আমাদের ইমেল করুন।

0 comments:

Post a Comment