Saturday, May 30, 2020

ভারতে পিত্তথলীর শল্যচিকিত্সা - পিত্তথলীর শল্যচিকিত্সার জন্য সেরা সার্জন এবং হাসপাতাল

সংক্ষিপ্ত বিবরণ

পিত্তথলির লিভারের ঠিক নীচে পেটের অংশের সঠিক অংশের একটি ছোট, দীর্ঘায়িত অঙ্গ। পিত্তথলিগুলি পিত্তরক্ষেত্র সংরক্ষণ করে, যকৃত দ্বারা তৈরি পেটের সাথে সম্পর্কিত তরল। পিত্তথলির ক্যান্সারটি অস্বাভাবিক, এবং যখন কোনও প্রারম্ভকালীন সময়ে পাওয়া যায় তখন নিরাময়ের অসুবিধাগুলি বেশি হয়। তবুও, তাদের বেশিরভাগ অংশটি একটি দেরীতে পর্যায়ে অবস্থিত, যখন ওষুধষধের পূর্বাভাস বেশিরভাগ নিকৃষ্ট হয়। কোর্সের পরে লক্ষণগুলি উপস্থিত হওয়ার সাথে সাথে চিকিত্সার জটিলতা আরও বেশি। প্রাথমিক রোগ নির্ণয়, যে কোনও ক্ষেত্রে চিকিত্সা নিরাময়ের জন্য আরও দরকারী এবং দরকারী করে তোলে।

পিত্তথলি ক্যান্সারের লক্ষণ

লক্ষণ ও ইঙ্গিতগুলির মধ্যে অন্তর্ভুক্ত থাকতে পারে:

  • পেটের কাঁপুনি এবং ফোলাভাব, আরও স্পষ্টভাবে পেটের উপরের ডানদিকে
  • চুলকানি
  • তাপমাত্রা
  • খাদ্য বিপর্যয়
  • হঠাৎ ওজন হ্রাস
  • বমি
  • জন্ডিস (চোখ ও ত্বকের হলুদ হওয়া)

পিত্তথলির ঝুঁকিতে কে?

  • মহিলারা পুরুষদের চেয়ে বেশি প্রবণ
  • 30 এবং 40 এর দশকের লোকেরা
  • ওজন বেশি লোক
  • দ্রুত / আকস্মিক ওজন হ্রাসযুক্ত ব্যক্তি
  • গর্ভবতী মহিলা, হরমোন চিকিত্সায় মহিলা এবং যে ব্যক্তিরা দীর্ঘ সময়ের জন্য গর্ভনিরোধক বড়ি ব্যবহার করেন

পিত্তথলি ক্যান্সারের চিকিত্সা

পিত্তথলি ক্যান্সারের চিকিত্সা শল্য চিকিত্সা এবং অ অস্ত্রোপচার প্রক্রিয়া মধ্যে শ্রেণীবদ্ধ করা হয়েছে।

অস্ত্রোপচারের চিকিত্সা: সার্জারি পিত্তথলি ক্যান্সারের সেরা চিকিত্সা হিসাবে বিবেচিত হয়। ক্যান্সার পিত্তথলির প্রাচীরের বাইরে ছড়িয়ে না পড়লে পিত্তথলির বহিরাগত করার জন্য একটি চোলাইসিস্টেক্টমি অপারেশন করা হয়। কিছুক্ষণের মধ্যে, ক্যান্সার পিত্তথলি পেরিয়ে গেলে ক্যান্সারে আক্রান্ত হওয়ার পাশাপাশি টিস্যুগুলি অপসারণ করা প্রয়োজন।

অ-সার্জিকাল চিকিত্সা

ফটোডায়নামিক থেরাপি: একটি লেজার এবং হালকা-সূক্ষ্ম ওষুধ এখনই ব্যবহার করা হয়েছে, ক্যান্সার কোষগুলিকে সরিয়ে ফেলছে। ড্রাগের ইনজেকশনটি একটি শিরাতে তৈরি করা হয় যা দেহের মধ্যে দিয়ে যায় যা পরে কোষগুলি গ্রহণ করে।
রেডিওথেরাপি: ক্যান্সার কোষগুলি ধ্বংস করে এখনই তেজস্ক্রিয়তা ব্যবহার করা হয়। এই চিকিত্সা যখন পিত্তথলির ক্যান্সারের একটি উন্নত পর্যায়ে থাকে তখন লক্ষণগুলি থেকে সহায়তা দেওয়ার জন্য ব্যবহৃত হয়।
কেমোথেরাপি: যখন অস্ত্রোপচার পিত্তথলি ক্যান্সার সরিয়ে নিতে প্রস্তুত ছিল না বা এটি শরীরের অন্য অংশে ছড়িয়ে পড়েছিল তখন কেমোথেরাপি ব্যবহার করা হয়। এই থেরাপির উদ্দেশ্য হ'ল ক্যান্সারের বিকাশ হ্রাস করা বা টিউমার সঙ্কুচিত করা।
স্টেন্ট সন্নিবেশ: পিত্তথলি ক্যান্সারের দ্বারা পিত্ত নালীতে বাধা থাকলে ইআরসিপি এর সময় একটি ছোট টিউবের সন্নিবেশ করা হয়। এটি কোনও সার্জারি না করে জন্ডিস উপশম করতে সহায়তা করে।

ভারতে পিত্তথলি ক্যান্সারের জন্য সার্জনগুলি

পিত্তথলীর শল্য চিকিত্সা পেটের অঞ্চলে একক বা বড় চিড়া তৈরি করে পিত্তথলি মুছে ফেলার জন্য সঞ্চালিত হয়। তবে এই অস্ত্রোপচারটি গ্রহের সেরা সেরা বিশেষজ্ঞ এবং হাসপাতালের চিকিত্সার আওতায় প্রস্তাবিত। নিম্নলিখিত ভারতে পিত্তথলি রোগের জন্য শীর্ষস্থানীয় সার্জনরা রয়েছেন:
  • কপিল কুমার ড
  • বেদান্ত কাবড়া ড
  • অঙ্কুশুমান কুমার ড
  • রাহুল ভার্গব ড
  • রাঙ্গারাজ রাঙ্গা রাও ড

ভারতে চিকিৎসার ব্যয় কত?

চিকিত্সার ব্যয়টি উল্লেখযোগ্যভাবে ওঠানামা করে। যে রোগীদের শল্যচিকিৎসার অভিজ্ঞতা রয়েছে তাদের ক্ষেত্রে দামটি ৮০,০০০ আইএনআর থেকে ২,০০০,০০০ মার্কিন ডলার পরিবর্তিত হয়। যাইহোক, কেমোথেরাপি এবং রেডিয়েশনের চিকিত্সা হিসাবে, এটি প্রায় ২,০০০০ থেকে 20,00000 আইএনআর ব্যয় করে।

ভারতে পিত্তথলি ক্যান্সারের জন্য হাসপাতাল

ভারতে অস্ত্রোপচার করা রোগীরা ভারতে মাঝারিভাবে চিকিত্সা এবং মানের যত্নের সুবিধা ভোগ করেন। কয়েকটি হাসপাতাল হ'ল সর্বাধিক বিশিষ্ট অন্তর্ভুক্ত স্বাস্থ্যসেবা গোষ্ঠী যাদের ভারতে অসংখ্য পরিস্থিতিতে হাসপাতাল রয়েছে। সুতরাং এখানে পিত্তথলি ক্যান্সারের চিকিত্সার জন্য সেরা হাসপাতালগুলি ভারতের সাফল্যের হার বেশি:
  1.  পুষ্পবতী সিংহানিয়া গবেষণা ইনস্টিটিউট, নয়াদিল্লি
  2.  আর্টেমিস হাসপাতাল, গুড়গাঁও
  3. এইচসিজি হাসপাতাল, বেঙ্গালুরু
  4. ফোর্টিস হাসপাতাল, নয়েডা আইডা
  5. বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতাল, নয়াদিল্লি
ভারতে অনেকগুলি শহর রয়েছে, যার মধ্যে এমন একটি হাসপাতাল পাওয়া যাবে যা ব্যয়বহুল চিকিত্সার একটি সম্পূর্ণ প্যাকেজ সরবরাহ করে তবে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের সন্ধান পাওয়া যায় দিল্লির পিত্তথলির পাথরের চিকিত্সার জন্য সেরা হাসপাতালে।

ভারতে পিত্তথলি ক্যান্সারের চিকিত্সা সম্পর্কে আরও তথ্য পেতে: এখানে ক্লিক করুন

ভারতে পিত্তথলি ক্যান্সারের চিকিত্সা সম্পর্কে আরও তথ্য পেতে: এখানে ক্লিক করুন

আপনি +91 9371770341 নম্বরে কল করতে পারেন বা এছাড়াও আপনার জিজ্ঞাসা info@indiacancersurgerysite.com এ পাঠাতে পারেন

0 comments:

Post a Comment