Tuesday, May 26, 2020

ডাঃ রাজেশ শর্মা ব্যতিক্রমী সার্জন আপনার সন্তানের যত্নে দক্ষতা এবং সহানুভূতি নিয়ে আসুন

সংক্ষিপ্ত বিবরণ:

হৃদরোগ এটি যথেষ্ট কঠিন যখন এটি প্রাপ্তবয়স্কদের আক্রমণ করে তবে এটি তরুণদের ক্ষেত্রে মর্মান্তিক হতে পারে। এটি অনেকদূর পূর্বাভাসে বলা হয়েছে যে ভারতে প্রতি বছর প্রায় 1,30,000 থেকে 2, 70,000 শিশু জন্মগত হার্ট ডিজিজ (সিএইচডি) নিয়ে জন্মগ্রহণ করে, যার মধ্যে প্রায় 80,000 নবজাতকের শৈশবকালের কোনও এক সময় চিকিত্সা হস্তক্ষেপের প্রয়োজন হবে। জন্মগত হার্ট ডিজিজ (সিএইচডি) হ'ল হৃদরোগগুলির একটি সেট যা শিশুরা জন্মগ্রহণ করে, সাধারণত জন্মের সময় উপস্থিত হার্টের ত্রুটিগুলির কারণে ঘটে। জন্মগত হার্টের ত্রুটিগুলি একটি বাচ্চাদের স্বাস্থ্যের উপর দীর্ঘকালীন প্রভাব ফেলতে পারে। এগুলি সাধারণত শল্য চিকিত্সা পদ্ধতি, ক্যাথেটার প্রক্রিয়াগুলি, ওষুধগুলি এবং অত্যধিক ক্ষেত্রে হৃদরোগ প্রতিস্থাপনের মাধ্যমে চিকিত্সা করা হয়। কিছু বাচ্চাদের আজীবন ট্র্যাকিং এবং চিকিত্সার প্রয়োজন হবে।

ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির অগ্রগতি

কার্ডিয়াক সার্জারি হ'ল কনিষ্ঠতম জোটযুক্ত সার্জিকাল শাখা। কার্ডিয়াক সার্জিকাল অপারেশনের অগ্রগতি সম্পর্কে আজকাল অনেকগুলি নতুন এবং গুরুত্বপূর্ণ পর্যালোচনার খবর পাওয়া গেছে। জন্মগত হৃদরোগ, করোনারি আর্টারি ডিজিজ, ভালভুলার অসুস্থতা এবং অ্যাট্রিয়েল ফাইব্রিলেশন এর জন্য সর্বনিম্ন আক্রমণাত্মক কার্ডিয়াক শল্যচিকিত্সা এবং ভেন্ট্রিকুলার রিমোডেলিং সার্জিকাল থেরাপিউটিক্স চালু করা হয়েছে। সুতরাং, বর্তমান পরিস্থিতির উন্নতি করার জন্য কী সম্পাদন করা যেতে পারে? গত 20 বছরের অভিজ্ঞতায় গিয়ে এই শিশুদের উন্নততর স্বাস্থ্যসেবা সরবরাহের প্রচেষ্টাতে উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হয়েছে। ভারত সীমিত সীমাহীন সংস্থান সহ একটি খুব বড় দেশ বিবেচনা করে, তবে, পেডিয়াট্রিক কার্ডিয়াক হাসপাতালগুলিতে খুব বেশি সংস্থান নিচ্ছে be যদিও গত দুই দশকে কার্ডিওলজি বড় পদক্ষেপ নিয়েছে, তবুও হৃদরোগের চিকিত্সার ক্ষেত্রে অস্ত্রোপচারের একটি সুস্পষ্ট ভূমিকা রয়েছে।

ভারতের সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাকিক সার্জন কে?

ডাঃ রাজেশ শর্মা নয়াদিল্লির ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটের পরিচালক এবং পেডিয়াট্রিক কার্ডিওথোরাকিক সার্জন। তিনি ভারতের নোইড়ার জেপি হাসপাতালে শিশু বিশেষজ্ঞ কার্ডিওথোরাকিক সার্জন হিসাবেও কাজ করছেন। তিনি 25 বছরেরও বেশি সময় ধরে অনুশীলন করে আসছেন এমন জ্ঞান এবং অভিজ্ঞতার ধনসম্পন্ন পালমোনারি মেডিসিন এবং নিবিড় যত্নের বিশেষজ্ঞ। ডাঃ শর্মা ১৯৯১ সাল থেকে জন্মগত এবং অর্জিত হৃদরোগ উভয়ের জন্য সার্জারি সহ 10,000 টিরও বেশি কার্ডিয়াক শল্যচিকিত্সা করেছেন। ডঃ রাজেশ শর্মা দিল্লির অন্যতম পরিচিত পেডিয়াট্রিক কার্ডিওথোরাকিক সার্জন যিনি তার অভিজ্ঞতা এবং জ্ঞানের জন্য খ্যাতি অর্জন করেছেন।

ড। রাজেশ শর্মা কেন ভারতের পেডিয়াট্রিক কার্ডিওথোরাকিক সার্জন হিসাবে বেছে নিচ্ছেন


হার্টের অবস্থার সাথে বাচ্চা হওয়ার ফলে উদ্বেগ এবং অনিশ্চয়তা দেখা দিতে পারে; এই কারণেই ড। রাজেশ শর্মা ভারতে শীর্ষ পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জনদের মধ্যে রয়েছেন, একটি তাত্ক্ষণিক এবং মমতাময়ী উপায়ে উচ্চ-মানের যত্ন সরবরাহ করেন। আপনি এবং রেফারিং পেডিয়াট্রিশিয়ান পুরো যত্নের পুরো যাত্রায় জুড়ে আছেন তা নিশ্চিত করতে তিনি নিবেদিত। ভ্রূণ রোগ নির্ণয়ের থেকে প্রাপ্ত বয়স্কদের যত্ন পর্যন্ত তিনি হার্ট কেয়ারের একটি সম্পূর্ণ বর্ণালী সরবরাহ করেন। তিনি সর্বশেষতম ক্লিনিকাল তথ্য দিয়ে তাঁর রোগীদের এবং তাদের পরিবারকে আপডেট রাখার জন্য সচেষ্ট হন। পেডিয়াট্রিক জন্মগত হৃদরোগ (সিএইচডি) আক্রান্ত সমস্ত বয়সের রোগীদের জন্য বিশ্বব্যাপী রেফারাল এবং দ্বিতীয় মতামত কেন্দ্র হিসাবে পরিবেশন করে শিশুদের মধ্যে হৃদরোগের সবচেয়ে জটিল ক্ষেত্রে সাফল্যের সাথে পরিচালনার জন্য তাঁর অসামান্য খ্যাতি রয়েছে। ডাঃ রাজেশ শর্মা জাতীয়ভাবে স্বীকৃত এবং এটি বিশ্বের বৃহত্তম, সবচেয়ে সফল পেডিয়াট্রিক কার্ডিওলজি প্রোগ্রামগুলির মধ্যে একটি প্রস্তাব করে, যা সারা বিশ্ব থেকে সমস্ত বয়সের বাচ্চাদের বিশেষ যত্ন প্রদান করে। প্রতিবছর তিনি জটিল বা চ্যালেঞ্জী জটিল সমস্যার মুখোমুখি ভঙ্গুর নবজাতকদের সহ কম বাচ্চাদের উপর 300 টিরও বেশি কার্ডিয়াক সার্জারি করেন।

ডাঃ রাজেশ শর্মার সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট আপনি কোথায় পাবেন?

একজন ভারতীয় মেড গুরু গুরু পরামর্শকের সাথে, চিকিত্সার জন্য ভারতে ভ্রমণ করা কোনও সমস্যা নয়। উভয়ই রোগী এবং তার পরিবারের সদস্যদের জন্য, ভারতীয় মেড গুরু গুরু পরামর্শদাতা ড। রাজেশ শর্মা সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জনকে ঠিক করে প্রাথমিকভাবে পুরো প্রক্রিয়াটিকে সহজ করে তুলেছেন, আমরা ভারত জুড়ে নেতৃস্থানীয় হাসপাতাল এবং চিকিত্সা এবং ব্যক্তিগতকৃত যত্নের ইউনিটগুলির অংশীদার, সুতরাং আপনাকে সাহায্য করবে চিকিত্সা স্বাস্থ্যসেবাতে সর্বদা সেরা হন। সঙ্গী সদস্যরা রোগীর যত্ন নেওয়ার জন্য তাদের সমস্ত সময় শান্তিপূর্ণভাবে প্রতিশ্রুতিবদ্ধ করতে পারেন; আমরা ভারতীয় মেডিকেল গুরু পরামর্শক বাকি যত্ন নেবেন!

ডা সঙ্গে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট পান। রাজেশ শর্মার সাথে ইন্ডিয়ান মেড গুরু গুরু পরামর্শদাতাদের সাথে কল করুন +91-9860755000 বা যোগাযোগ dr.rajeshsharma@indianmedguru.com এ ইমেল করুন।

0 comments:

Post a Comment