Tuesday, April 18, 2023

ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির মাধ্যমে জীবনের উপর একটি নতুন লিজ

সংক্ষিপ্ত বিবরণ:

একটি লিভার ট্রান্সপ্লান্ট হল একটি অস্ত্রোপচারের প্রতিকার যা একটি অসুস্থ লিভারকে একটি সুস্থ লিভার দিয়ে প্রতিস্থাপন করে। ডোনার লিভার একজন জীবিত দাতার কাছ থেকে আসতে পারে- লিভারের অংশ অস্ত্রোপচারের মাধ্যমে একজন সুস্থ ব্যক্তির বা মৃত দাতার থেকে সরানো হয় একজন মৃত ব্যক্তির কাছ থেকে সম্পূর্ণ লিভার উদ্ধার করা হয়। অস্ত্রোপচারের চিকিৎসায় সাধারণত 5 থেকে 8 ঘন্টা সময় লাগে কিন্তু আক্রান্ত ব্যক্তির উপর বেশি নির্ভর করতে পারে। অবশ্যই, দুটি ছেদগুলির মধ্যে একটি তৈরি করা যেতে পারে, আপনার পাঁজরের খাঁচার প্রতিটি পাশের নীচে বা সরাসরি আপনার উপরের পেটের মাঝখানে একটি পাশের ছেদ। ছেদ 10 ইঞ্চি বা অতিরিক্ত।

ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির ধরন কি কি?

ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি দুই ধরনের হয় - জীবিত দাতা এবং মৃত দাতা প্রতিস্থাপন। 'লিভিং ডোনার' লিভার ট্রান্সপ্লান্টের ক্ষেত্রে, জীবিত দাতার থেকে লিভারের একটি অংশ নির্মূল করা হয় এবং প্রাপকের শরীরে প্রতিস্থাপন করা হয়, লিভারের পুনর্জন্ম হতে সাধারণত প্রায় 6 থেকে 8 সপ্তাহ সময় লাগে। মৃত ডোনার লিভার ট্রান্সপ্লান্টে, একজন দাতা প্রায়শই একজন ব্রেন-ডেড ব্যক্তি যার ব্রেন ডেড ক্ষতিগ্রস্ত হয়েছে এবং সেইজন্য সেই ব্যক্তি ব্রেন-ডেড হয়ে গেছে এবং আইনত মৃত ঘোষণা করেছে।

কম খরচে লিভার ট্রান্সপ্লান্ট ভারত

ভারতে সাশ্রয়ী মূল্যের লিভার প্রতিস্থাপন পান

কম খরচে লিভার ট্রান্সপ্ল্যান্ট ভারত পশ্চিমা দেশগুলিতে তুলনামূলক প্রক্রিয়াগুলির জন্য মূল্যের তুলনায় 50% এরও বেশি। পশ্চিমা বিশ্বে, এটি একটি ব্যয়বহুল ক্লিনিকাল চিকিত্সা। কম খরচে লিভার ট্রান্সপ্লান্টের সুবিধা ভারতে প্রচুর পরিমাণে এই সত্যটি বিবেচনা করার পরেও যে এখানে দেওয়া চিকিত্সার মান, অস্ত্রোপচারের চিকিত্সা এবং অপারেশন পরবর্তী স্বাস্থ্যসেবা পশ্চিমা দেশগুলিতে দেওয়া হয়। কম খরচে লিভার ট্রান্সপ্লান্ট ভারতে পশ্চিমা দেশগুলিতে অনুরূপ পদ্ধতির খরচের তুলনায় প্রায় 50% কম। এই প্রক্রিয়াটি সহ্য করার জন্য রোগীদের কম খরচে লিভার ট্রান্সপ্লান্ট ইন্ডিয়া বেছে নেওয়ার জন্য এটি মূল ট্রিগার। এর সুবিধা কম খরচে লিভার ট্রান্সপ্লান্ট ভারত উভয় দেশে দেওয়া চিকিৎসা, অস্ত্রোপচারের চিকিৎসা এবং অপারেশন-পরবর্তী স্বাস্থ্যসেবার জরিমানা একই রকম তা বিবেচনা করার পরেও এটি বড়।

কেন রোগীরা লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য তাদের আদর্শ গন্তব্য হিসাবে ভারতকে পছন্দ করেন?

লিভার ট্রান্সপ্লান্ট ভারতের জন্য মানসম্পন্ন চিকিত্সা এবং যত্ন প্রদানের ক্ষেত্রে ভারত একটি নেতৃস্থানীয় দেশ হিসাবে স্বীকৃত। ভারতের শীর্ষ 10 লিভার ট্রান্সপ্লান্ট সার্জন সু-প্রস্তুত এবং ডাক্তাররা দক্ষ এবং প্রত্যয়িত। অবশ্যই ভারতে লিভার ট্রান্সপ্লান্ট করার সবচেয়ে বড় সুবিধাগুলির মধ্যে একটি, একইভাবে হ্রাসকৃত খরচ, এটি হল যে এটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার রোগীদের জন্য একটি খুব কাছাকাছি-বাড়ির বিকল্প। তারা এই অঞ্চলে সর্বোত্তম অতি-আধুনিক প্রযুক্তি ব্যবহার করে যা বিবর্তিত দেশগুলির মতো। ভারতের শীর্ষ 10 লিভার ট্রান্সপ্লান্ট সার্জন রোগীদের করণীয় এবং করণীয় সম্পর্কে শিক্ষিত এবং গাইড করেন; কৌশল, ভালো-মন্দ, সম্ভাব্য ঝুঁকি এবং জটিলতা এবং পুনরুদ্ধার ব্যাখ্যা করে আপনাকে সান্ত্বনা দেয়। সমস্ত দেশ থেকে আসা রোগীরা ভারতের শীর্ষ 10 লিভার ট্রান্সপ্লান্ট সার্জন বেছে নেয়। বলা হয় যে দেশটি 'বিশ্বের ট্রান্সপ্লান্ট ক্যাপিটাল'-এ পরিণত হতে চলেছে, এখানে বেশ কয়েকটি সেরা এবং সবচেয়ে জটিল ট্রান্সপ্লান্ট সার্জিক্যাল পদ্ধতি সম্পাদিত হচ্ছে। ভারতের শীর্ষ 10 লিভার ট্রান্সপ্লান্ট সার্জন দ্বারা প্রদত্ত সর্বোচ্চ সাফল্যের হার বিশ্বের মধ্যে বিবেচনা করা হয়। ভারতে লিভার ট্রান্সপ্লান্টে সাফল্যের হারের কারণে ভারতের শীর্ষ লিভার ট্রান্সপ্লান্ট সার্জনরা জনপ্রিয়তা পেয়েছেন।

ভারতে একটি মসৃণ এবং ঝামেলামুক্ত ভ্রমণের জন্য অগ্রদূতদের স্বাস্থ্যসেবা পরামর্শদাতা বেছে নিন

অগ্রদূত স্বাস্থ্যসেবা পরামর্শদাতা ভারতের সবচেয়ে বিখ্যাত এবং সেরা প্রদানকারী হওয়ার জনপ্রিয়তা অর্জন করেছে। এটি আশ্চর্যজনক যত্ন এবং প্রচেষ্টার কারণে যা আমরা আপনার প্রয়োজনীয়তাগুলি বোঝার এবং বিশেষজ্ঞ চিকিৎসা পরামর্শদাতা হিসাবে সর্বোত্তম সমাধান দেওয়ার জন্য রেখেছি। খরচ-কার্যকারিতা, সুরক্ষা, স্বাচ্ছন্দ্য এবং চিকিত্সার ক্ষেত্রে, ভারতের সেরা হাসপাতালের সাথে অগ্রদূত স্বাস্থ্যসেবা পরামর্শদাতা, বিশেষজ্ঞদের এবং ভারতের শীর্ষ 10 লিভার ট্রান্সপ্লান্ট সার্জন তাদের মূল শক্তি এক.

ভারতের শীর্ষ 10 জন লিভার ট্রান্সপ্লান্ট সার্জনের সাথে আপনার অ্যাপয়েন্টমেন্ট বুক করতে অগ্রদূত স্বাস্থ্যসেবা পরামর্শদাতা, ভারতের নং 1 মেডিকেল ট্যুরিজমের সাথে যোগাযোগ করুন +91-9371136499 এ কল করুন অথবা enquiry@forerunnershealthcare.com এ ইমেল করুন

0 comments:

Post a Comment