Monday, April 17, 2023

দিল্লি থেকে বিশ্বে: ডাঃ রাজেশ শর্মা কীভাবে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি পরিবর্তন করছেন

 সংক্ষিপ্ত বিবরণ:

জন্মগত হৃদরোগ, কার্ডিওভাসকুলার গঠন বা কার্যকারিতার অস্বাভাবিকতা হিসাবে সংজ্ঞায়িত যা জন্মের সময় উপস্থিত থাকে, যাকে সাধারণত 'হোল-ইন-হার্ট' বলা হয়, 0.8% জীবিত জন্মের মধ্যে পাওয়া যায়। সবার চিকিৎসার প্রয়োজন হয় না। তদ্ব্যতীত, কিছু কিছু পরবর্তী জীবনে 'আবিষ্কৃত' হতে পারে। জন্মগত করোনারি হৃদরোগের চিকিত্সা মূলত অস্ত্রোপচার সংশোধনের সংস্থান দ্বারা হয়, যার কয়েকটি অ-সার্জিক্যাল টুল-ভিত্তিক সম্পূর্ণ ট্রান্সক্যাথেটার চিকিত্সার জন্য উপযুক্ত।

পেডিয়াট্রিক হার্ট সার্জনদের চিকিৎসার প্রকারভেদ

পেডিয়াট্রিক হার্ট সার্জনরা সাধারণত অস্ত্রোপচারের পদ্ধতি প্রদান করে

• হার্টের চেম্বারগুলির মধ্যে ছিদ্র, ভালভের সমস্যা এবং অ্যাটিপিকাল রক্তনালীগুলির মধ্যে থাকা           পরিস্থিতিগুলি সংশোধন করা

• হার্টের ক্ষতি মেরামত

• বিভিন্ন জন্মগত এবং ক্রয়কৃত হার্টের ত্রুটি সংশোধন করা

• করোনারি হার্ট, ফুসফুস, এবং করোনারি হার্ট/ফুসফুস প্রতিস্থাপন

ফলাফল

বাচ্চাদের মধ্যে এই পদ্ধতির ফলাফল বেশ ভাল। বেশিরভাগ শিশুই হার্ট সার্জারির পর স্বাভাবিক ও সুস্থ জীবনযাপন করে। জন্মগত হৃদরোগ ছাড়া শিশুরা যে কাজগুলি করতে পারে তারা একই কাজ করতে পারে।


ডাঃ রাজেশ শর্মা জন্মগত হার্ট সার্জারির ক্ষেত্রে অতুলনীয় অস্ত্রোপচারের দক্ষতা প্রদান করেন

বিশ্বমানের করোনারি হার্টের যত্নের জন্য আপনার পরিবারের যাত্রা বোঝার জন্য এবং এমনকি সবচেয়ে জটিল পরিস্থিতিও পরিচালনা করার জন্য সহানুভূতি সহ একজন অভিজ্ঞ পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জনের প্রয়োজন। সঙ্গে রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লির ডা তিনি এখানে পথের প্রতিটি ধাপে আছেন - রোগ নির্ণয় থেকে চিকিত্সা এবং তার বাইরেও। তিনি সর্বাধিক প্রগতিশীল, আপ-টু-ডেট পদ্ধতি ব্যবহার করে শিশু, অল্পবয়সী এবং অল্প বয়স্কদের মধ্যে করোনারি হার্টের ত্রুটির একটি বিস্তৃত অ্যারের চিকিত্সা করেন। তার বিশেষত্ব হ'ল হৃদরোগের প্রাথমিক সনাক্তকরণ এবং মেরামত করা, তাই আপনার শিশুর একটি স্বাস্থ্যকর ভবিষ্যতের জন্য সর্বোত্তম কার্যকর ঝুঁকি থাকতে পারে। ডাঃ রাজেশ শর্মার হৃদরোগে আক্রান্ত সকল বয়সের শিশুদের দ্রুত রোগ নির্ণয় ও মেরামতের জন্য প্রয়োজনীয় অভিজ্ঞতা, দক্ষতা এবং উন্নত প্রযুক্তি রয়েছে। ডাঃ রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লি জটিল জন্মগত হৃদরোগে বিশেষজ্ঞ, প্রথম শ্রেণীর পেডিয়াট্রিক হার্ট সার্জারির পাশাপাশি ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচার পদ্ধতি এবং হাইব্রিড কৌশলগুলি অফার করেন।

ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারিতে সহানুভূতিশীল যত্ন সহ ডাঃ রাজেশ শর্মা ক্লিনিকাল শ্রেষ্ঠত্ব

শিশুর হার্টের অবস্থার চিকিৎসা করা হয় ডঃ রাজেশ শর্মা জন্মগত এবং অর্জিত হৃদরোগের সকল প্রকারের শিশু, শিশু এবং প্রাপ্তবয়স্কদের জন্য বিশ্বমানের যত্ন প্রদান করে। রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লির ডা হাইপোপ্লাস্টিক লেফট হার্ট সিনড্রোম, টেট্রালজি অফ ফ্যালট, ট্রান্সপোজিশনের জটিল রূপ এবং অন্যান্য অনেক জন্মগত অস্বাভাবিকতার মতো পরিস্থিতি মোকাবেলায় তার সাফল্যের জন্য পরিচিত। ফলস্বরূপ, চিকিত্সকরা এই দেশ এবং সারা বিশ্ব থেকে তাদের রোগীদের তার কাছে রেফার করেন। নয়াদিল্লিতে ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটের সংস্থানগুলির সাথে মিলিত হয়ে, তিনি রোগীকেন্দ্রিক যত্নের সর্বোচ্চ মানের প্রদানের মাধ্যমে চিকিত্সার মাধ্যমে রোগ নির্ণয় থেকে চমৎকার যত্ন প্রদান করতে সক্ষম। একটি পেডিয়াট্রিক হার্ট সার্জারি করাতে একটি পরিষ্কার খরচ সুবিধা আছে তার দ্বারা দেওয়া. ডাঃ রাজেশ শর্মা সময়ের সাথে সাথে তার অধীনে প্রশিক্ষিত ডাক্তারদের একটি দল তৈরি করেছেন যারা এখন কার্ডিয়াক ইনটেনসিভ কেয়ারের দায়িত্ব গ্রহণ করেছেন। উপসংহারে ডাঃ রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লি শহরের অন্যতম প্রধান পেডিয়াট্রিক কার্ডিয়াক ইনটেনসিভিস্ট এবং হৃদরোগে আক্রান্ত প্রতিটি শিশুকে 100% আশা দিতে বিশ্বাস করেন।

ভারতীয় মেডগুরু পরামর্শদাতা বেছে নেওয়ার সুবিধা

ভারতীয় মেডগুরু পরামর্শদাতা হল শীর্ষ চিকিৎসা প্রদানকারী যেটি সারা বিশ্বে রোগীদের স্বীকৃত এবং প্রত্যয়িত চিকিৎসা সুবিধা এবং কার্ডিয়াক সার্জন সার্জনদের অ্যাক্সেস করতে সাহায্য করেছে। এই পদ্ধতিটি সম্পাদন করার জন্য সেরা কার্ডিয়াক সার্জনের সন্ধান করা এবং খুঁজে পাওয়া রোগীর জন্য অপ্রতিরোধ্য হতে পারে। এই কারণেই ভারতীয় মেডগুরু পরামর্শদাতা আপনাকে সম্পূর্ণ প্রক্রিয়া জুড়ে সাহায্য করবে, যতক্ষণ না আপনি নিরাপদে বাড়ি ফিরে যাচ্ছেন। আমরা ভারতের শীর্ষস্থানীয় খেলোয়াড়দের সাথে ভালভাবে সংযুক্ত রয়েছি যা আমাদের বিদেশী রোগীদের জন্য একটি ত্রিমুখী ভ্রমণকে খুব সহজ এবং ঝামেলামুক্ত করে তোলে। আমরা প্রক্রিয়াটিকে সহজ করার দিকে মনোনিবেশ করি, প্রতিটি ধাপে অর্থ সাশ্রয় করি এবং উচ্চ মানের চিকিৎসা গ্রহণ করি।

সাশ্রয়ী মূল্যের এবং সফল পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির জন্য ভারতে ভ্রমণের পরিকল্পনা করুন। কম খরচে সার্জারির জন্য ইন্ডিয়ান মেড গুরু কনসালটেন্টদের সাথে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করুন +91-9860755000 কল করুন অথবা আমাদের ইমেল করুন dr.rajeshsharma@indianmedguru.com এ।

0 comments:

Post a Comment