Monday, May 22, 2023

ছোট হার্ট সংরক্ষণ করা: পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন ডাঃ রাজেশ শর্মার অতুলনীয় দক্ষতা

 সংক্ষিপ্ত বিবরণ:

জন্মগত করোনারি হার্ট ডিফেক্ট (সিএইচডি) হল জন্মগত ত্রুটির সবচেয়ে সাধারণ রূপ। ক্লিনিকাল যত্ন এবং চিকিত্সার অগ্রগতি হওয়ায়, সিএইচডি সহ শিশুরা দীর্ঘতর এবং উন্নত জীবনযাপন করছে। সিএইচডিগুলি জন্মের সময় উপস্থিত থাকে এবং এটি একটি শিশুর হৃদয়ের গঠন এবং এটি যেভাবে কাজ করে তা প্রভাবিত করতে পারে। এগুলি হৃৎপিণ্ডের মধ্য দিয়ে এবং শরীরের বাকি অংশে কীভাবে রক্ত ​​​​প্রবাহিত হয় তা প্রভাবিত করতে পারে। সিএইচডি গুলি সামান্য থেকে তীব্র পর্যন্ত হতে পারে। আনুমানিক 4 টির মধ্যে 1 জন শিশু হার্টের ব্যাধি নিয়ে জন্মগ্রহণ করে যার একটি গুরুতর সিএইচডি রয়েছে (এটি ক্রিটিক্যাল কনজেনিটাল করোনারি হার্ট ডিসঅর্ডার নামেও পরিচিত)। গুরুতর সিএইচডি সহ শিশুদের জীবনের প্রথম বছরের মধ্যে অস্ত্রোপচার বা অন্যান্য পদ্ধতির প্রয়োজন।

জন্মগত করোনারি হার্টের ত্রুটির জন্য চিকিৎসার বিকল্প

সিএইচডি-এর চিকিত্সা বর্তমান ত্রুটির ধরণ এবং তীব্রতার উপর নির্ভর করে। হৃদপিন্ড বা রক্তনালীগুলি মেরামত করার জন্য কিছু আক্রান্ত শিশু এবং বাচ্চাদের এক বা একাধিক অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন হিসাবে উল্লেখ করা পদ্ধতি ব্যবহার করে অস্ত্রোপচার ছাড়াই খুব কম চিকিত্সা করা হয়। একটি বর্ধিত টিউব, যা একটি ক্যাথেটার নামে পরিচিত, হৃৎপিণ্ডে রক্তনালীগুলির মাধ্যমে থ্রেড করা হয়, যেখানে একজন ডাক্তার পরিমাপ এবং ছবি নিতে পারেন, পরীক্ষা করতে পারেন বা সমস্যাটি পুনরুদ্ধার করতে পারেন। কখনও কখনও হার্টের সমস্যা সম্পূর্ণরূপে ঠিক করা যায় না; তবে এই কৌশলগুলি রক্তের প্রবাহ এবং হার্টের কাজ করার উপায়কে আপগ্রেড করতে পারে। এটি চিহ্নিত করা গুরুত্বপূর্ণ যে তাদের হার্টের অসুস্থতা মেরামত করা সত্ত্বেও; সিএইচডি সহ অনেক লোক নিরাময় হয় না।


ডাঃ রাজেশ শর্মার পরিবার-কেন্দ্রিক শিশু হৃদযন্ত্রের যত্ন

যদি আপনার সন্তানের একটি সহজাত করোনারি হার্টের সমস্যা মোকাবেলার জন্য অস্ত্রোপচার করা আবশ্যক, আপনি ন্যায্যভাবে চিন্তিত যে আগে কি ঘটেছিল, সার্জারির মাধ্যমে এবং পরে। ডাঃ রাজেশ শর্মা আপনার প্রিয়জনদের জন্য এটি থেকে অনুমান কাজ নিতে হবে। তিনি তার রোগীদের এবং তাদের পরিবারকে সবচেয়ে আদর্শ সতর্ক ফলাফলের গ্যারান্টি দিয়ে সাহায্য করার দিকে মনোনিবেশ করেন। দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন সাশ্রয়ী মূল্যে আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। ডাঃ রাজেশ শর্মার হৃদরোগে আক্রান্ত শিশুদের অস্ত্রোপচারের যত্ন নেওয়ার একটি বর্ধিত সংস্কৃতি রয়েছে। তিনি বাচ্চাদের যত্ন নেন যারা হার্টের ত্রুটি (জন্মগত রোগ) নিয়ে জন্মায় এবং যাদের জন্মের পরে ত্রুটি দেখা দেয় (অর্জিত রোগ)।

ডঃ রাজেশ শর্মা ভারতে পেডিয়াট্রিক হার্ট কেয়ারে শ্রেষ্ঠত্ব প্রদান করছেন

ডাঃ রাজেশ শর্মা দিল্লির বিশিষ্ট পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক বিশেষজ্ঞদের একজন যিনি তার ক্ষমতা এবং অভিজ্ঞতার জন্য নিশ্চিত করেছেন। দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন হলেন নতুন দিল্লির ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটের পরিচালক এবং পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন৷ দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক বিশেষজ্ঞ সবচেয়ে ছোট শিশুদের (1.5 কেজি) থেকে প্রাপ্তবয়স্ক পর্যন্ত করোনারি অসুস্থতার সহজাত হৃদরোগের বিস্তৃত বিভিন্ন বিষয়ে কাজ করেন, বেশিরভাগ অংশে তিনি প্রতিদিন প্রায় 3 টি ক্ষেত্রে কাজ করেন। পেডিয়াট্রিক কার্ডিওভাসকুলার যত্ন গুরুতরভাবে অনুরোধ করা হয়; বাচ্চাদের অস্ত্রোপচার পরবর্তী পর্যায়ে সুস্থ হওয়ার জন্য একটি অসাধারণ এবং দীর্ঘমেয়াদী যত্নের প্রয়োজন। ধমনী সুইচ অপারেশন, টিএপিভিসি মেরামত, আলকাপা, এভি খালের ত্রুটি মেরামতের মতো বেশিরভাগ জটিল চিকিৎসা পদ্ধতি অবিশ্বাস্য ফলাফলের সাথে সঞ্চালিত হয়। দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন হলেন ভারতের একজন বিশ্বমানের পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন যিনি নবজাতক, শিশু এবং সমস্ত ধরণের হৃদরোগে আক্রান্ত শিশুদের জন্য একটি ব্যাপক যত্ন প্রদান করেন।

ডাঃ রাজেশ শর্মার সাথে একটি তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট ঠিক করুন

ভারতীয় মেডগুরু বুঝতে পারেন যে আপনার বাচ্চাদের হার্টের সম্ভাব্য সমস্যা হওয়ার সম্ভাবনা কতটা বিরক্তিকর হতে পারে। এইভাবে, যখনই আপনার দ্বারা উল্লেখ করা হয়, আমরা সাধারণত ডঃ রাজেশ শর্মার সাথে সাক্ষাতের অনুরোধ করার প্রায় 36 ঘন্টার মধ্যে আপনার বাচ্চার দেখা করার প্রস্তাব দিতে প্রস্তুত। আমরা আপনাকে আপনার চিকিত্সার জন্য সাধারণ আর্থিক পরিকল্পনাও অফার করি যাতে আপনি যথাযথভাবে এবং যত্ন সহকারে ডিজাইন করতে পারেন। ভিসা আবেদন থেকে শুরু করে এয়ার টার্মিনাল থেকে পিক আপ এবং ড্রপ পর্যন্ত, আমরা আপনাকে সব বিষয়ে সাহায্য করি এবং একজন রোগী সমন্বয়কারী প্রদান করি। আমাদের রোগীর ব্যবস্থাপক আপনি ক্রমাগত আপনার পাশে খুঁজে পেতে পারেন. আপনার চিকিৎসা, ডাক্তারের ভিজিট খরচ বা এমনকি বিনোদন তার উপর ফোকাস করে।


আরও তথ্যের জন্য ভারতীয় মেড গুরুর সাথে আমাদের সংযোগ করুন আপনি আমাদের কল করতে পারেন - +91-9860755000 আপনি ইমেল করতে পারেন - dr.rajeshsharma@indianmedguru.com

0 comments:

Post a Comment