Wednesday, August 7, 2019

ভারতের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের রাউক্স-এন-ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি


রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি

গ্যাস্ট্রিক বাইপাস, যাকে রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাসও বলা হয়, এটি একটি শল্যচিকিত্সার পদ্ধতি যা ডায়েটারি সীমাবদ্ধতা এবং নিয়ন্ত্রণ, শারীরিক অনুশীলন এবং অন্যান্য জীবনযাত্রার পরিবর্তনগুলি শরীরের ওজনে কাঙ্ক্ষিত হ্রাস না আনলে সঞ্চালিত হয়।

রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি কেবল শরীরের ওজন হ্রাস করতে সহায়তা করে না, পাশাপাশি অন্যান্য ওজন-সম্পর্কিত জটিলতার ঝুঁকিও হ্রাস করে:

  • গ্যাস্ট্রোসফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ অর্থাৎ জিইআরডি
  • হাইপারকলেস্টেরোমিয়া
  • ডায়াবেটিস
  • হাইপারটেনশন
  • হৃদরোগ
  • ঘাই
  • অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া

রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস এক প্রকারের ব্যারিট্রিক শল্য চিকিত্সা যা সার্জনরা পেটের উপরের অংশটি স্ট্যাপল করে উপরের পেটের আকারকে একটি ছোট থলি পর্যন্ত কমায়। পেট থেকে তৈরি ছোট থলিটি সার্জিকভাবে ছোট অন্ত্রের মাঝের অংশের সাথে জেজুনাম নামে সরাসরি সংযুক্ত থাকে। ফলস্বরূপ, গ্রাস করা খাবারটি নতুনভাবে তৈরি থলিগুলিতে আসে এবং পেটের এবং পেটের উপরের অংশটিকে দ্বৈতন্ত্র হিসাবে পরিচিত ছোট ছোট অন্ত্রের মধ্যে প্রবেশ করে।

থলিটি পেটের কার্যক্ষম পরিমাণকে হ্রাস করে to খাবার গ্রহণের পরিমাণ হ্রাস খাদ্য থেকে প্রাপ্ত চর্বি এবং ক্যালোরির পরিমাণও হ্রাস করে। গুরুতর স্থূলতায় আক্রান্ত রোগীদের চিকিত্সার জন্য রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি করা হয়। সাধারণত 40 বছরের বেশি লোকের বডি মাস ইনডেক্স (বিএমআই) রয়েছে এমন লোকদের জন্য এটি সুপারিশ করা হয়।

বিশেষত দ্বিতীয় ধরণের ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ বা তীব্র ঘুমের শ্বাসকষ্টের মতো সহ-বিদ্যমান ওজন-সম্পর্কিত স্বাস্থ্য সমস্যাযুক্ত ব্যক্তিদের জন্য; রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি অত্যন্ত দরকারী।

গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি পৃথক প্রয়োজন এবং স্বাস্থ্যের অবস্থার উপর নির্ভর করে করা হয়। বেশিরভাগ ক্ষেত্রে গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি ল্যাপারোস্কোপের মাধ্যমে করা হয় এবং তলপেটে একাধিক ছোট ছোট চিকিত্সার প্রয়োজন হতে পারে।

রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি সাধারণ অ্যানাস্থেসিয়াতে পরিচালিত হয় এবং প্রায় দুই ঘন্টা সময় নিতে পারে। রোগীদের 2 থেকে 3 দিনের জন্য হাসপাতালে থাকতে হয় এবং বেশিরভাগ রোগীরা 2 থেকে 3 সপ্তাহের মধ্যে স্বাভাবিক ক্রিয়ায় ফিরে আসেন।

গ্যাস্ট্রিক বাইপাস সার্জারিগুলির অন্যান্য ফর্মগুলির সাথে তুলনায়, রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি দীর্ঘমেয়াদী ওজন হ্রাস উত্পাদন করে, খাদ্যের ব্যবহারকে সীমাবদ্ধ করে এবং শক্তি ব্যয় বৃদ্ধি করে। রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি অন্ত্রে হরমোনগুলিতে অনুকূল পরিবর্তন আনায় এবং ক্ষুধা নিবারণ করে এবং তৃপ্তি বাড়ায়।

রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাসের জন্য সেরা হাসপাতাল

যদিও রউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারির জন্য ভারতে ভাল হাসপাতালের অভাব নেই তবুও হাসপাতালের অবকাঠামোগত ক্ষেত্রে সার্জনস, অ্যানাস্থেসিকস, চিকিত্সক এবং অন্যান্য প্যারামেডিকাল স্টাফের গুণগতমানগুলি আন্তর্জাতিক মানের রক্ষণ করে এমন সেরা হাসপাতালগুলি বেছে নেওয়া যেতে পারে:


  • আর্টেমিস হাসপাতাল
  • ফোর্টিস হাসপাতাল
  • গ্লোবাল হাসপাতাল
  • অ্যাপোলো স্পেকট্রা হাসপাতাল
  • গ্লোবাল হাসপাতাল গ্রুপ
  • কোকিলাবেন হাসপাতাল
  • জসলোক হাসপাতাল
  • কলম্বিয়া এশিয়া হাসপাতাল


ভারতে গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি ব্যয়

ভারতে গ্যাস্ট্রিক বাইপাস সার্জারির ব্যয় বিভিন্ন কারণের উপর নির্ভর করে যেমন হাসপাতালের ধরণ এবং ব্র্যান্ডের মূল্য, শংসাপত্রাদি এবং সার্জনের দক্ষতা, সার্জারির ধরণ এবং নিযুক্ত কৌশল ইত্যাদি factors তবুও অন্যান্য উন্নত দেশের তুলনায়, রউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি ভারতে তুলনামূলকভাবে তুলনামূলকভাবে অনেক নিচের দিকে এবং বেশ সাশ্রয়ী।

প্রসাধনী এবং স্থূলত্ব সার্জারি হাসপাতাল সম্পর্কে

স্থূলত্ব হাইপারটেনশন, কার্ডিওভাসকুলার ডিজিজ এবং ভয়াবহ টাইপ II ডায়াবেটিসের মতো বিভিন্ন স্বাস্থ্য ঝুঁকির ঝুঁকির সাথে যুক্ত, যা নিজেই দীর্ঘমেয়াদে মানব দেহের সমস্ত গুরুত্বপূর্ণ অঙ্গ এবং সিস্টেমকে প্রভাবিত করতে সক্ষম।

এই জাতীয় ব্যক্তির জন্য কসমেটিক এবং স্থূলত্ব সার্জারি হাসপাতাল বিভিন্ন ধরণের কসমেটিক সার্জারি দেয় যা তাদের দেহের ওজন হ্রাস করতে সহায়তা করে। এই প্রসাধনী এবং স্থূলত্বের শল্যচিকিত্সাগুলি স্থূলতার সাথে যুক্ত বিভিন্ন রোগ থেকে মানুষকে রক্ষা করে এবং তাদের একটি মানসম্পন্ন জীবনযাত্রায় নেতৃত্ব দেয়।

আপনার অ্যাপয়েন্টমেন্ট বুক করুন: এখানে ক্লিক করুন


কসমেটিক অ্যান্ড ওবেসিটি সার্জারি হাসপাতালে অতি সাশ্রয়ী মূল্যে রাউক্স এন ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি সহ স্থূলতার সাথে সম্পর্কিত সকল প্রকার কসমেটিক সার্জারি করার জন্য অতি আধুনিক হাসপাতালের একটি সুসংহত নেটওয়ার্ক এবং সবচেয়ে অভিজ্ঞ ক্লিনিশিয়ান রয়েছে।

আপনার প্রশ্নগুলি এখানে প্রেরণ করুন
আন্তর্জাতিক হেল্পলাইন নম্বর + 91-9373055368
আমাদের ইমেল করুন: enquiry@cosmeticandobesitysurbryhhindindia.com

0 comments:

Post a Comment