Sunday, April 12, 2020

ডাঃ রাজেশ শর্মা - ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক কেয়ারের সম্পূর্ণ পরিসর

সংক্ষিপ্ত বিবরণ:

হৃদরোগ এটি প্রাপ্তবয়স্কদের আঘাত করার সময় যথেষ্ট শক্ত, তবে এটি বাচ্চাদের মধ্যে বিশেষত ট্র্যাজিক হতে পারে। শিশুদের মধ্যে বিভিন্ন ধরণের হার্টের সমস্যা রয়েছে। এর মধ্যে জন্মগত হার্টের ত্রুটিগুলি, ভাইরাল সংক্রমণের হৃদয়কে প্রভাবিত করে এবং এমনকি অসুস্থতা বা জেনেটিক সিন্ড্রোমের কারণে শৈশবকালে হার্ট ডিসঅর্ডার অর্জিত হয়। সুসংবাদটি হ'ল প্রতিকার ও প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে হৃদরোগে আক্রান্ত অনেক শিশু প্রাণবন্ত, পূর্ণ জীবনযাপন করে।

পেডিয়াট্রিক হার্ট সার্জারির জন্য সাধারণ হার্টের শর্তাদি itions


  • পিডিএ
  •  এএসিড
  • VSD
  • এভি খাল
  • ট্রাইকসপিড অ্যাট্রেসিয়া
  • পালমোনারি অ্যাট্রেসিয়া
  • Ar মহান ধমনী স্থানান্তর
  • Fallot এর চারখানি নাটকের সমষ্টি
  • Right ডাবল আউটলেট ডান ভেন্ট্রিকল
  • ট্রানকাস আর্টেরিয়াস
  • A এওরটার সমাবর্তন
  • মহাধমনীর দেহনালির সংকীর্ণ
  •  হাইপোপ্লাস্টিক বাম হার্ট সিনড্রোম

লক্ষণ

চরম জন্মগত করোনারি হার্টের ত্রুটিগুলি সাধারণত জন্মের পরে বা জীবনের প্রাথমিক কয়েক মাসের মধ্যে শেষ হয়। লক্ষণ ও লক্ষণগুলির মধ্যে অন্তর্ভুক্ত থাকতে পারে :


  • ফ্যাকাশে ধূসর বা নীল ত্বকের রঙ (সায়ানোসিস)
  • দ্রুত শ্বাস - প্রশ্বাস
  • The পা, পেটে বা চোখ জুড়ে অঞ্চলগুলিতে ফোলাভাব
  • Ings খাওয়ানোর সময় সংক্ষিপ্ত নিঃশ্বাস, যা ওজন কমিয়ে দেয়

জন্মগত হৃদরোগের জন্য চিকিত্সা

জন্মগত হার্টের সমস্যাগুলি সাধারণ থেকে শুরু করে জটিল। কিছু হার্টের সমস্যাগুলি আপনার সন্তানের কার্ডিওলজিস্ট দ্বারা দেখা যায় এবং ওষুধের সাহায্যে পরিচালিত হতে পারে, আবার অন্যদের হৃদয়ের শল্য চিকিত্সা বা কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন প্রয়োজন হয় - কখনও কখনও জন্মের প্রথম কয়েক ঘন্টা পরে। একটি শিশু এমনকি কিছু সহজ হৃদয়ের সমস্যাগুলির যেমন "পেটেন্ট ডাক্টাস আর্টেরিয়াস (পিডিএ) বা এটরিয়াল সেপটাল ত্রুটি (এএসডি) থেকে কিছুটা বাড়তে পারে। এই শর্তগুলি অতিরিক্তভাবে শিশু বড় হওয়ার সাথে সাথে চিকিত্সাও সমাধান করতে পারে। অন্যান্য বাচ্চাদের জন্মগত হার্টের অসুস্থতা বা বিভিন্ন ধরণের মিশ্রণ থাকতে পারে এবং তাদের জীবনের বিভিন্ন ধরণের অপারেশন বা ক্যাথেটার হস্তক্ষেপ এবং চলমান যত্নের প্রয়োজন হয়।

ডাঃ রাজেশ শর্মা আপনার সন্তানের হৃদয়ে প্রতিশ্রুতিবদ্ধ শীর্ষ শিশু হার্ট সার্জন


ডাঃ রাজেশ শর্মা ভারতে সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন পেডিয়াট্রিক medicineষধ এবং পেডিয়াট্রিক শ্বসনজনিত রোগের 3 দশকেরও বেশি দৃ rob় অভিজ্ঞতা অর্জন করেছেন। তিনি ভারতের সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন শিশুদের হৃদরোগের সবচেয়ে জটিল ক্ষেত্রে সাফল্যের সাথে পরিচালনার জন্য অসামান্য খ্যাতি অর্জন করেছেন। তিনি পেডিয়াট্রিক জন্মগত হৃদরোগ (সিএইচডি) সহ সমস্ত বয়সের রোগীদের জন্য বিশ্বব্যাপী রেফারাল এবং দ্বিতীয় মতামত সার্জন হিসাবেও কাজ করেন। তিনি এমন একদল বিশেষজ্ঞকে একত্রিত করে নিজেকে গর্বিত করেন যারা শিশু, শিশু এবং কিশোর-কিশোরীদের হৃদরোগের ত্রুটিযুক্ত ব্যক্তিদের যত্নের জন্য ব্যক্তিগতকৃত যত্নের দিকে মনোনিবেশ করেন। তিনি অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে অসামান্য ফলাফলের জন্য স্বীকৃত; তিনি হৃদরোগের ত্রুটিযুক্ত রোগীদের যেমন শিশু থেকে শুরু করে প্রাপ্তবয়স্কদের জন্য বিশ্বমানের সার্জিকাল কেয়ার সরবরাহ করেন। তিনি প্রাপ্তবয়স্ক এবং জন্মগত উভয় হৃদরোগের মিশ্রণ দ্বারা গঠিত 20,000 এরও বেশি কার্ডিয়াক শল্যচিকিত্সা করেছেন সম্পাদিত.

ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক কেয়ারের সেরা মানের পান

ভারতে পেডিয়াট্রিক হার্ট সার্জনকে বিশ্বের সবচেয়ে আকস্মিক কার্ডিয়াক সার্জনদের মধ্যে গণ্য করা হয়। ভারতে পেডিয়াট্রিক হার্ট শল্য চিকিত্সার সাশ্রয়ী মূল্যের ব্যয় এবং বৈজ্ঞানিক ও প্যারামেডিক্যাল কর্মীদের আতিথেয়তা এই দুটি কারণেই পিতামাতারা তাদের শিশুর হার্ট সার্জিকাল অপারেশনের জন্য ভারতকে বেছে নিতে পছন্দ করেন। পেডিয়াট্রিক হার্ট শল্য চিকিত্সার পরে আরও গুরুত্বপূর্ণ বিষয় হ'ল উচ্চতর বৈজ্ঞানিক ফলাফল এবং কৃতিত্বের গল্প। এই কারণেই ভারত এখন হৃদরোগের চিকিত্সার ক্লিনিকাল পর্যটন কেন্দ্র হিসাবে আত্মপ্রকাশ করেছে। ভারতের সেরা কার্ডিওলজি হাসপাতালগুলি প্রতি বছর 50 টিরও বেশি দেশের রোগীদের সাথে ডিল করে।

ডঃ রাজেশ শর্মার সাথে কীভাবে যোগাযোগ করবেন ভারতের সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন

ইন্ডিয়ানমেগুরু পরামর্শদাতারা ভারতের সেরা মেডিকেল ট্যুরিজম সংস্থার মধ্যে গণনা করা হয়। এটি ক্লিনিকাল পর্যটনের সমস্ত দিকগুলি সরবরাহ করার জন্য অত্যন্ত ভাল ব্যয়ের জন্য স্বীকৃত। আমাদের চিকিত্সা পর্যটকদের জন্য অনন্য সমাধান এবং কম ব্যয়বহুল স্বাস্থ্যসেবা সরবরাহের লক্ষ্য। আমাদের অন-লাইন পরামর্শ প্ল্যাটফর্মটি যে কোনও জায়গা থেকে রোগী এবং আমাদের বিশেষজ্ঞদের মধ্যে দূরত্বকে সরিয়ে দেয়। এমনকি শীর্ষ শিশু হার্ট সার্জন ডাঃ রাজেশ শর্মার সাথে যোগাযোগ রাখতে আমরা আপনাকে সহায়তা করি।


ইন্ডিয়ান মেড গুরু গুরু পরামর্শদাতাদের মাধ্যমে ডাঃ রাজেশ শর্মার সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট পান, আমাদেরকে +91-9860755000 নম্বরে কল করুন বা contact@indianmedguru.com এ ইমেল করুন। 

0 comments:

Post a Comment