Thursday, April 9, 2020

ডঃ রণদীপ ওধওয়ান: ভারতের সেরা রোবোটিক ওজন হ্রাস সার্জন

সংক্ষিপ্ত বিবরণ

স্থূলত্ব একটি বহু-কল্পিত রোগ যা আপনার দেহকে কেবল বৈচিত্র্যময় করে তোলে না তবে এটি ডায়াবেটিস, বাধাজনিত স্লিপ অ্যাপনিয়া, বাত ও হতাশার মতো একাধিক রোগ নিয়ে আসতে পারে। এছাড়াও, স্থূলত্ব হেমোরয়েডস, হরমোনাল ভারসাম্যহীনতা এবং যৌন কর্মহীনতার কারণ হতে পারে।

স্ট্রোক, হাইপারটেনশন এবং এথেরোস্ক্লেরোসিসের কারণে কার্ডিও-ভাস্কুলার রোগের জন্য ঝুঁকির কারণ হিসাবে স্থূলতা চিহ্নিত করা হয়েছে যা করোনারি হার্ট ডিজিজ (সিএইচডি) করে।


স্থূলত্ব সাধারণত কারণে হয়:
  • অপরিমিতভাজন
  • অতিরিক্ত অ্যালকোহল সেবন করা
  • হরমোন ভারসাম্যহীনতা
  • জিনগত এবং মনস্তাত্ত্বিক কারণগুলি
  •  বৃদ্ধ বয়স - কম পেশী ভর এবং একটি ধীর বিপাকীয় হার হতে পারে
  • গর্ভাবস্থা
এছাড়াও, আসীন জীবন বা ক্রিয়াকলাপের অভাব এবং দুর্বল জীবনযাত্রা স্থূলত্বের দিকে ভূমিকা রাখার কারণ। স্থূল রোগীদের উপর পরিচালিত ক্লিনিকাল পরীক্ষাগুলি প্রমাণ করে যে উচ্চ পরিমাণে শরীরের চর্বি বিভিন্ন ক্যান্সারের বিকাশের বর্ধিত ঝুঁকির সাথে সম্পর্কিত।

কোনও ব্যক্তি স্থূল কিনা বা না তা দেহ সূচক গণ (বিএমআই) দ্বারা বিচার করা হয় - স্থূলতার পরিমাপ।

বডি মাস ইনডেক্স (বিএমআই) থাকা সমস্ত ব্যক্তি:
  • 25 এর বেশি ওজন বেশি
  • 30 এরও বেশি স্থূল are
  • 34.9 এবং উপরে গুরুতর স্থূল হয়

স্থূলত্ব এবং স্ট্রোকের মধ্যে লিঙ্ক

করোনারি হার্ট ডিজিজ ধমনীর দেয়ালগুলির মধ্যে ফ্যাটযুক্ত উপাদানগুলি তৈরির কারণে ঘটে যাকে ফলক বলা হয়। ফলকটি বিল্ড-আপ শক্ত করে এবং ধমনীর লুমেনকে সঙ্কুচিত করে এবং হৃৎপিণ্ডের পেশীতে অক্সিজেন সমৃদ্ধ রক্তের সরবরাহকে সীমাবদ্ধ করে।

করোনারি ধমনীগুলি শক্ত করা এবং সংকীর্ণকরণকে এথেরোস্ক্লেরোসিস বলা হয় যা হার্ট অ্যাটাক, স্ট্রোক বা এমনকি মৃত্যুর সহ গুরুতর সমস্যাগুলি দেখা দিতে পারে।

স্থূলত্ব হওয়ার কারণে কেন স্ট্রোক হয়?

স্থূলকায় রোগীদের রক্তে সঞ্চালিত ফ্যাটগুলির পরিমাণগুলি সাধারণ ঘনত্বের চেয়ে বেশি থাকে যা অতিরিক্ত সময়ে রক্তনালীতে ফলক হিসাবে জমা হয়। প্রায়শই ধমনীতে প্লাক বিল্ড-আপের কিছু অংশ বিচ্ছিন্ন হয়ে অন্য রক্তনালীতে চলে যেতে পারে এবং এগুলি ব্লক করতে পারে।

যদি রক্ত ​​প্রবাহের মাধ্যমে বিচ্ছিন্ন ফলকটি করোনারি ধমনীতে পৌঁছায় এবং তাদের ব্লক করে দেয় তবে আপনার হার্ট অ্যাটাক হতে পারে। ফলক যদি মস্তিস্কের রক্তনালীগুলির নিকটে পৌঁছে যায় তবে এটি মস্তিষ্কে অক্সিজেন সরবরাহ আটকাতে এবং স্ট্রোকের কারণ হতে পারে।

স্থূলতা প্রভাব স্ট্রোক পুনরুদ্ধার

যদিও সঠিক স্ট্রোক চিকিত্সা স্থূল ব্যক্তিদের মধ্যে রক্ত ​​সঞ্চালন রক্তের লিপিডগুলির উচ্চ ঘনত্বের অবিচ্ছিন্ন উপস্থিতিতে অবিচ্ছিন্ন উপস্থিতিকে সহায়তা করতে পারে তবে স্ট্রোক পুনরুদ্ধারে বিলম্বিত করতে পারে। তদনুসারে, স্ট্রোকের প্রভাবগুলি থেকে যথাযথ পুনরুদ্ধারের জন্য মোটা ব্যক্তিদের ওজন হ্রাস করার দৃ দৃঢ়ভাবে ভাবে সুপারিশ করা হয়।

দ্রুত ও ভাল ওজন হ্রাসের জন্য, স্থূলকায় রোগীরা বারিয়েট্রিক শল্য চিকিত্সার উপর নির্ভর করতে পারে যা তাদের স্থূলত্বের খারাপ প্রভাব প্রতিরোধে, হার্ট অ্যাটাক, সিএডি এবং স্ট্রোকের মতো গুরুতর কার্ডিওভাসকুলার রোগ থেকে রক্ষা করতে সহায়তা করবে।

ডঃ রণদীপ ওধওয়ান ভারতের সেরা রোবোটিক ওজন হ্রাস সার্জন

যদিও এখনও অনেক কসমেটিক সার্জন রয়েছেন যখন ওজন হ্রাস শল্য চিকিত্সার জন্য সেরা কসমেটিক সার্জন বাছাই করার কথা আসে, ডঃ রণদীপ ওধওয়ান শীর্ষে উপস্থিত হন।

ডঃ রণদীপ ওধওয়ান তার অস্ত্রোপচারের দক্ষতা এবং ন্যূনতম আক্রমণাত্মক অর্থাৎ ল্যাপারোস্কোপিক এবং রোবোটিক ওজন হ্রাস শল্যচিকিত্সার অভিজ্ঞতা দ্বারা দক্ষতার সাথে স্থূল রোগীদের ওজন হ্রাস করতে এবং স্ট্রোক এবং অন্যান্য অসুস্থতা থেকে তাদের বাঁচাতে সহায়তা করছেন is

ডঃ রণদীপ ওধওয়ান হরিয়ানার রোহটকের পোস্ট গ্রাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস থেকে জেনারেল সার্জারিতে এমবিবিএস এবং এমএস করেছেন এবং হলেন:
  • FICS - মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো, আন্তর্জাতিক কলেজ অফ সার্জনগুলির ফেলোশিপ
  • এফএআইএস - ভারতে সার্জনদের অ্যাসোসিয়েশনের ফেলোশিপ, যা ডিসি-২০০৮-এ ভারতে সার্জনদের জন্য শীর্ষস্থানীয় সংস্থা is
  • এফএমএএস - ভারতের ন্যূনতম অ্যাক্সেস সার্জনগুলির ফেলোশিপ অর্থাৎ ভারতে ন্যূনতম অ্যাক্সেস সার্জারি অনুশীলনের জন্য ফেলোশিপ এবং মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়া এবং অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া দ্বারা সমর্থিত
  • ফিগারস - ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ গ্যাস্ট্রোইনটেস্টিনাল এন্ড সার্জনগুলির ফেলোশিপ অর্থাৎ মার্চ ২০০ 2007 সালে ল্যাপারোস্কোপিক গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সার্জারি অনুশীলনের জন্য ফেলোশিপ
ডঃ রণদীপ ওধওয়ান আমেরিকার সানিওয়ালে দা ভিঞ্চি সেন্টার থেকে রোবোটিক সার্জারির শংসাপত্রও অর্জন করেছেন।

তাঁর প্রায় 3 দশকের বিশাল অভিজ্ঞতা রয়েছে যার সময়কালে তিনি অন্যান্য ল্যাপারোস্কোপিক কসমেটিক সার্জারি ছাড়াও অসংখ্য রবোটিক বেরিয়েট্রিক ওজন হ্রাস সার্জারি করেছেন। তদনুসারে, তিনি যথাযথভাবে ভারতের সবচেয়ে দক্ষ রোবোটিক বেরিয়্যাট্রিক ওজন হ্রাসকারী সার্জনগুলির মধ্যে স্থান পেয়েছেন।

বর্তমানে, তিনি নয়াদিল্লির বাসন্ত কুঞ্জ, ফোর্টিস হাসপাতালে ন্যূনতম অ্যাক্সেস সার্জারি, বেরিয়েট্রিক এবং বিপাকীয় সার্জারি এবং গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সার্জারি বিভাগের পরিচালক ও প্রধান।

আপনার যদি কোনও প্রশ্ন থাকে এবং আপনার বিনামূল্যে এবং তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণ করতে চান ডঃ রণদীপ ওধওয়ান ভারতের সেরা রোবোটিক ওজন হ্রাস সার্জন। এখানে ক্লিক করু
ইমেল: enquiry@cosmeticandobesitysurgeryhhindindia.com
কল করুন: + 91-9373055368

ডাঃ রণদীপ ওধওয়ান লিখেছেন ভারী ব্যারিট্রিক সার্জারির পরে যে জীবনটা বদলে গেছে, সেই সুখী আন্তর্জাতিক রোগীর গল্পটি পড়ুন:

0 comments:

Post a Comment