Friday, March 3, 2023

ডঃ বীণা ভাট ভারতে মহিলাদের স্বাস্থ্যের ক্ষমতায়ন

 সংক্ষিপ্ত বিবরণ:

গাইনোকোলজি এবং প্রসূতিবিদ্যা হল দুটি চিকিৎসা বিশেষত্ব যা ঘনিষ্ঠভাবে সম্পর্কিত এবং প্রায়শই একত্রিত হয়। উভয় বিশেষত্বই মহিলাদের স্বাস্থ্যের উপর ফোকাস করে, প্রসূতিবিদ্যা গর্ভাবস্থা, প্রসবকালীন, এবং প্রসবোত্তর সময়ের উপর ফোকাস করে এবং স্ত্রীরোগবিদ্যা মহিলাদের প্রজনন ব্যবস্থা এবং সম্পর্কিত স্বাস্থ্য সমস্যাগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে। অন্যদিকে, প্রসূতিবিদ্যা হল ওষুধের একটি শাখা যা গর্ভাবস্থা, প্রসব এবং প্রসবোত্তর সময়ের সাথে সম্পর্কিত। প্রসূতি বিশেষজ্ঞদের স্বাভাবিক গর্ভধারণের পাশাপাশি উচ্চ-ঝুঁকিপূর্ণ গর্ভধারণ পরিচালনা করার জন্য প্রশিক্ষণ দেওয়া হয় এবং তারা পুরো গর্ভাবস্থায় মা এবং বিকাশমান ভ্রূণ উভয়ের স্বাস্থ্য পর্যবেক্ষণ করে। তারা শিশুর প্রসবের ক্ষেত্রেও সহায়তা করে, তা যোনিপথে প্রসব হোক বা সিজারিয়ান সেকশন।

সাধারণ গাইনোকোলজিকাল পদ্ধতি

ভারতের গাইনোকোলজিস্টরা নির্দিষ্ট ডায়াগনস্টিক এবং অস্ত্রোপচারের কৌশল চালাতে দক্ষ।

ডায়াগনস্টিক কাজগুলির মধ্যে রয়েছে:

•প্যাপ স্মিয়ার পরীক্ষা

• আল্ট্রাসাউন্ড স্ক্যানিং

•কলপোস্কোপি, সার্ভিক্সের একটি মাইক্রোস্কোপিক পরীক্ষা

• এন্ডোমেট্রিয়াল বায়োপসি, বা জরায়ুর আস্তরণ থেকে নমুনা নেওয়া

অস্ত্রোপচারের কাজগুলি অন্তর্ভুক্ত করে:

• রোগীদের অস্ত্রোপচারের জন্য প্রস্তুত করা

• ল্যাপারোস্কোপি, একটি কীহোল পেট পদ্ধতি। উভয় ডায়গনিস্টিক এবং অস্ত্রোপচারের উদ্দেশ্যে

• ক্ষুদ্র অস্ত্রোপচার অপারেশন, উদাহরণস্বরূপ, জীবাণুমুক্তকরণ

• প্রধান অস্ত্রোপচার, উদাহরণস্বরূপ, জরায়ুতে ফাইব্রয়েড অপসারণ

•পোস্টোপারেটিভ কেয়ার, জটিলতার চিকিৎসা নিয়ে গঠিত


কেন অনেক মহিলা ডাঃ বীণা ভাটকে পছন্দের গাইনোকোলজিকাল কেয়ার প্রোভাইডার হিসেবে বেছে নেন

ডাঃ বীণা ভাট তার কাছে সর্বস্তরের রোগীরা আসেন। অগণিত শিশুর জন্ম দেওয়ার তার বিস্তৃত অভিজ্ঞতা এবং উচ্চ মানের প্রসূতি যত্ন হস্তান্তরের প্রতিশ্রুতির কারণে তারা এটি অর্জন করেছে।গুরগাঁওয়ের স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ বীনা ভাট ভারতের সবচেয়ে বিখ্যাত গাইনোকোলজিস্ট এবং প্রসূতি বিশেষজ্ঞ এটিকে একটি গুরুত্বপূর্ণ সময় মনে করেন যখন একটি বিশ্বস্ত এবং যত্নশীল সম্পর্ক গুরুত্বপূর্ণ। ডঃ বীণা ভাট আপনার গর্ভাবস্থার সাথে উদ্দীপনা এবং উত্তেজনার সাথে যোগাযোগ করেন এবং তিনি বুঝতে পারেন যে গর্ভাবস্থা কতটা আবেগ নিয়ে আসে। গুরগাঁওয়ের স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ বীনা ভাট আপনি পৃথিবীতে একটি নতুন জীবন নিয়ে আসার সাথে সাথে আপনার গর্ভাবস্থা এবং জন্মদানের অভিজ্ঞতাকে আনন্দদায়ক এবং ফলপ্রসূ করতে আপনার সঙ্গী হওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং নিবেদিত।

ডঃ বীণা ভাট প্রতি বছর হাজার হাজার দম্পতিকে ভারতে একটি সুস্থ শিশুর জন্মের স্বপ্ন পূরণ করতে সাহায্য করে

ডাঃ বীনা ভাট বন্ধ্যাত্ব সমস্যার সম্পূর্ণ চিকিৎসা প্রদান করেন। তিনি সহকারী প্রজনন প্রযুক্তি ব্যবহার করে উর্বরতা চিকিত্সা এবং বন্ধ্যাত্ব চিকিত্সা অফার করেন; ICSI, IVF, PDG, IUI, বায়োপসি ইত্যাদি। ডাঃ বীণা ভাট গাইনোকোলজিস্ট প্রসূতি বিশেষজ্ঞ গুরগাঁও সমস্ত উন্নত প্রজনন প্রযুক্তি অফার করেন। তিনি উর্বরতা, বন্ধ্যাত্ব এবং গর্ভাবস্থার সমস্যাগুলির সম্পূর্ণ মূল্যায়ন এবং চিকিত্সা প্রদান করেন। তিনি চাপ এবং মানসিক অসুবিধা সম্পর্কে সচেতন, যা দম্পতিদের একটি পরিবার থাকার সমস্যা নিয়ে কাজ করে। ডাঃ বীণা ভাট একটি উষ্ণ এবং বন্ধুত্বপূর্ণ পরিবেশে স্বতন্ত্র চিকিত্সার পরিকল্পনার সাথে চিকিত্সা প্রদান করেন, গুরগাঁওয়ের স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ বীনা ভাট গুরগাঁও রোগীরা তার অগ্রাধিকার এবং তাদের চাহিদা সমর্থন করা তার প্রাথমিক লক্ষ্যগুলির মধ্যে একটি। তিনি তার রোগীদের পিতৃত্ব অনুভব করতে এবং সুখী জীবনযাপন করতে সহায়তা করার জন্য সমস্ত আধুনিক প্রযুক্তি ব্যবহার করেন কারণ মা এবং বাবা হওয়া প্রতিটি দম্পতির সবচেয়ে মূল্যবান স্বপ্ন যা কখনও কখনও কিছু দম্পতির ক্ষেত্রে স্পষ্টতই পূরণ হয় না।

ভারতীয় মেডগুরু পরামর্শক সুবিধা

একটি মেডিকেল ট্রাভেল ফ্যাসিলিটিশন সংস্থা, ভারতীয় মেডগুরু কনসালট্যান্ট ভারতকে চিকিৎসা ভ্রমণের গন্তব্য হিসাবে প্রচার করার জন্য বেছে নিয়েছে কারণ আমরা ভারতের বাইরে নয় বরং এই কারণে যে খরচ এবং হাসপাতালের থেরাপির গুণমান আপনি সেই খরচে পাবেন। ভারত সত্যিই অসম। আমাদের লক্ষ্য হল উচ্চ মানের চিকিৎসাকে আন্তর্জাতিকভাবে মানুষের জন্য যতটা সম্ভব কম খরচে তৈরি করা কারণ আমরা বিশ্বাস করি যে প্রত্যেকে বিশ্বমানের চিকিৎসা সেবা পাওয়ার যোগ্য। আমরা তাদের ভ্রমণে সহায়তা করি, ভারতের কিছু নেতৃস্থানীয় হাসপাতালে ক্লিনিকাল চিকিৎসা গ্রহণ করি এবং তাদের ক্লিনিকাল সফরের প্রতিটি ধাপে প্রচুর নগদ সঞ্চয় করি এবং ফলস্বরূপ উচ্চমানের চিকিৎসা অনেক কম ব্যয়বহুল করা হয়।


আমাদের পরামর্শদাতার কাছ থেকে পরামর্শ নিন তাদের +91-9370586696 এ কল করুন অথবা আপনি সরাসরি তাদের কাছে লিখতে পারেন dr.veenabhat@indianmedguru.com

0 comments:

Post a Comment