Monday, February 27, 2023

ডাঃ রাজেশ শর্মা: পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির একজন অগ্রগামী

 সংক্ষিপ্ত বিবরণ:

পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি হল মেডিসিনের একটি বিশেষ ক্ষেত্র যা শিশুদের মধ্যে জন্মগত হৃদযন্ত্রের ত্রুটি এবং অর্জিত হৃদরোগের জন্য অস্ত্রোপচারের চিকিত্সার উপর দৃষ্টি নিবদ্ধ করে। এই অবস্থাগুলি জন্ম থেকেই শিশুদের প্রভাবিত করতে পারে বা সময়ের সাথে সাথে বিকাশ করতে পারে এবং যদি চিকিত্সা না করা হয় তবে সেগুলি জীবন-হুমকি হতে পারে। পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জনরা এই অবস্থাগুলিকে সংশোধন করতে এবং তাদের দীর্ঘমেয়াদী স্বাস্থ্যের ফলাফলগুলিকে উন্নত করতে শিশুদের হৃদয়ে জটিল অস্ত্রোপচারের পদ্ধতিগুলি সম্পাদন করার জন্য অত্যন্ত প্রশিক্ষিত। প্রযুক্তি এবং অস্ত্রোপচারের কৌশলগুলির অগ্রগতির সাথে, জন্মগত হৃদযন্ত্রের ত্রুটি এবং অন্যান্য হৃদরোগ সহ অনেক শিশু এখন উপযুক্ত চিকিত্সা এবং যত্ন সহ দীর্ঘ এবং সুস্থ জীবনযাপন করতে পারে।

জন্মগত হৃদরোগের চিকিৎসা

জন্মগত হার্টের সমস্যাগুলি সরল থেকে জটিল পর্যন্ত হয়ে থাকে। কিছু হার্টের সমস্যা আপনার সন্তানের কার্ডিওলজিস্ট দ্বারা পর্যবেক্ষণ করা যেতে পারে এবং ওষুধ দিয়ে পরিচালনা করা যেতে পারে, অন্যদের হার্ট সার্জারি বা কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন প্রয়োজন হবে - কখনও কখনও জন্মের প্রথম কয়েক ঘন্টার মধ্যে। এই অবস্থাগুলি অতিরিক্তভাবে শিশুর বৃদ্ধির সাথে সাথে নিজেরাই চিকিত্সার সমাধান করতে পারে। অন্যান্য শিশুদের আরও জটিল ধরণের জন্মগত হৃদরোগ, বা বিভিন্ন ধরণের মিশ্রণ হতে পারে এবং তাদের জীবনকালে অসংখ্য অপারেশন বা ক্যাথেটার হস্তক্ষেপ এবং চলমান যত্নের প্রয়োজন হয়।



ডাঃ রাজেশ শর্মা ক্ষুদ্রতম রোগীদের জন্য সবচেয়ে উন্নত যত্ন প্রদান করেন

যে কোনো অভিভাবক যে শেষ কথাগুলো শুনতে চান তা হল "জীবনের জন্য হুমকিস্বরূপ হার্টের অবস্থা।" এই আবেগপ্রবণ রোলারকোস্টারকে ডঃ রাজেশ শর্মা ছাড়া আর কেউ বোঝে না। তিনি অ্যারিথমিয়াস, কার্ডিওমায়োপ্যাথি, হার্টের ত্রুটি এবং ভালভের রোগ সহ বিভিন্ন পেডিয়াট্রিক কার্ডিয়াক অবস্থার চিকিৎসা করেন। যদি আপনার সন্তানের হার্টের অবস্থার জন্য অস্ত্রোপচারের প্রয়োজন হয় দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন জন্মগত এবং অর্জিত হার্ট ডিসঅর্ডারের চিকিত্সার জন্য সবচেয়ে নিরাপদ, সবচেয়ে উন্নত অস্ত্রোপচারের বিকল্পগুলি যে কোনও বয়সের বাচ্চাদের জন্য, এমনকি সবচেয়ে ছোট নবজাতকের জন্য উপলব্ধ। জটিল এবং উচ্চ-ঝুঁকির ক্ষেত্রে তার বিশেষ দক্ষতা রয়েছে - যেগুলি সাম্প্রতিক অতীতে অকার্যকর বলে বিবেচিত হয়েছিল। ডঃ রাজেশ শর্মা শিশুর বেড়ে ওঠার সাথে সাথে যে অপ্রয়োজনীয় জটিলতা দেখা দিতে পারে তা কমানোর প্রয়াসে প্রাথমিকভাবে সমস্যার চিকিৎসা করেন। দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জনরা দলগত কাজ এবং জ্ঞান ভাগ করে নেওয়ার ক্ষেত্রে দৃঢ় বিশ্বাসী, জন্মগত হৃদপিণ্ডের অসামঞ্জস্যপূর্ণ শিশুদের প্রতি নিয়ত চমৎকার চিকিৎসা এবং ভালবাসার যত্ন নেওয়ার লক্ষ্য রাখেন।

ডাঃ রাজেশ শর্মা হৃদরোগের সাথে লড়াই করার বোঝা কমিয়ে দেন!

ডাঃ রাজেশ শর্মা আপনার অবস্থা সম্পর্কে বিস্তৃত জ্ঞান পাওয়ার অভিপ্রায়ে প্রতিটি রোগীর তদন্ত করেন। তিনি গ্যারান্টি দেন যে প্রতিটি উপলব্ধ বিকল্প বিবেচনায় নেওয়া হয় এবং রোগীকে তাদের বিবেচনার জন্য নিরপেক্ষ ফ্যাশনে দেওয়া হয়। দিল্লির কৌশলের সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জনরা জটিল সমস্যাগুলির সমন্বয় এবং হাইব্রিড সমাধানের অনুমতি দেওয়ার জন্য ঐতিহ্যগত অনুশীলন এবং অত্যাধুনিক আধুনিক সরঞ্জামগুলিকে মিশ্রিত করে এবং পরীক্ষা করে। ডাঃ রাজেশ শর্মা প্রারম্ভিক রোগ নির্ণয়, চিকিৎসা যত্ন, অস্ত্রোপচার চিকিত্সা, কার্ডিয়াক পুনর্বাসন এবং প্রতিরোধ থেকে সম্পূর্ণ অলরাউন্ড কার্ডিয়াক কেয়ার অফার করে। দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জনরা জন্মগত হার্ট সার্জিকাল চিকিত্সার সম্পূর্ণ স্পেকট্রামকে অন্তর্ভুক্ত করে বিশ্বব্যাপী প্রয়োজনীয়তার সাথে তুলনীয় অতি-আধুনিক প্রযুক্তির সাথে একটি ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক অস্ত্রোপচারের সুবিধা উপস্থাপন করে।

ভারতীয় মেডগুরু পরামর্শদাতা বেছে নেওয়ার সুবিধা

ভারতীয় মেডগুরু পরামর্শদাতা হল শীর্ষ চিকিৎসা প্রদানকারী যেটি সারা বিশ্বে রোগীদের স্বীকৃত এবং প্রত্যয়িত চিকিৎসা সুবিধা এবং কার্ডিয়াক সার্জন সার্জনদের অ্যাক্সেস করতে সাহায্য করেছে। এই পদ্ধতিটি সম্পাদন করার জন্য সেরা কার্ডিয়াক সার্জনের সন্ধান করা এবং খুঁজে পাওয়া রোগীর জন্য অপ্রতিরোধ্য হতে পারে। এই কারণেই ভারতীয় মেডগুরু পরামর্শদাতা আপনাকে সম্পূর্ণ প্রক্রিয়া জুড়ে সাহায্য করবে, যতক্ষণ না আপনি নিরাপদে বাড়ি ফিরে যাচ্ছেন। সারা ভারত জুড়ে ভ্রমণ সুবিধার ব্যবস্থা করার জন্য আমাদের কাছে অভিজ্ঞতা রয়েছে। আমরা সঠিকভাবে ভারতের নেতৃস্থানীয় খেলোয়াড়দের সাথে যুক্ত এবং অবিলম্বে আমাদের বিদেশী রোগীদের জন্য একটি ট্রাভেল ট্রানারি তৈরি করি। আমরা প্রক্রিয়াটিকে সহজ করার দিকে মনোনিবেশ করি, প্রতিটি ধাপে অর্থ সাশ্রয় করি এবং উচ্চ মানের চিকিৎসা গ্রহণ করি।


আমাদের পরামর্শদাতার কাছ থেকে পরামর্শ পান তাদের কল করুন +91-9860755000 এ অথবা আপনি সরাসরি তাদের কাছে লিখতে পারেন dr.rajeshsharma@indianmedguru.com

0 comments:

Post a Comment