Sunday, February 4, 2024

তৈরিতে অলৌকিক ঘটনা: দিল্লিতে ডাঃ রাজেশ শর্মার পেডিয়াট্রিক কার্ডিয়াক ওডিসি

সংক্ষিপ্ত বিবরণ:

হৃদরোগ প্রাপ্তবয়স্কদের জন্য চ্যালেঞ্জিং হতে পারে, কিন্তু শিশুদের প্রভাবিত করার সময় এটি বিশেষভাবে দুঃখজনক হয়ে ওঠে। অনুমান করা হয় যে ভারতে বছরে প্রায় 130,000 থেকে 270,000 শিশু জন্মগত হৃদরোগ (CHD) নিয়ে জন্মগ্রহণ করে। তাদের মধ্যে, প্রায় 80,000 নবজাতকের শৈশবকালে চিকিত্সার হস্তক্ষেপের প্রয়োজন হবে। জন্মগত হৃদরোগ (CHD) হৃদরোগের একটি গ্রুপকে অন্তর্ভুক্ত করে যা শিশুরা জন্মগ্রহণ করে, প্রায়শই জন্মের সময় উপস্থিত হৃদপিণ্ডের ত্রুটি থেকে উদ্ভূত হয়। এই ত্রুটিগুলি একটি শিশুর স্বাস্থ্যের উপর দীর্ঘস্থায়ী প্রভাব ফেলতে পারে। চিকিত্সার মধ্যে সাধারণত অস্ত্রোপচার পদ্ধতি, ক্যাথেটার হস্তক্ষেপ, ওষুধ এবং গুরুতর ক্ষেত্রে হার্ট ট্রান্সপ্ল্যান্ট অন্তর্ভুক্ত থাকে। কিছু বাচ্চাদের জন্য, তাদের সারা জীবন ধরে চলমান পর্যবেক্ষণ এবং চিকিত্সার প্রয়োজন হতে পারে।

ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির প্রকারভেদ

ডাঃ রাজেশ শর্মা বিভিন্ন সাধারণ পদ্ধতি সম্পাদন করেন, যার মধ্যে রয়েছে:

  • এভি খাল মেরামত
  • ফ্যালটের টেট্রালজি মেরামত
  • নরউড পদ্ধতি
  • রস পদ্ধতি
  • ফন্টান কৌশল
  • গ্লেন শান্ট পদ্ধতি
  • মহাধমনীর কোআর্কটেশন মেরামত
  • অ্যাট্রিয়াল বা ভেন্ট্রিকুলার সেপ্টাল ত্রুটিগুলি বন্ধ করা
  • শ্বাসনালী পুনর্গঠন


ডাঃ রাজেশ শর্মা হৃদরোগের সাথে লড়াই করার বোঝা ভাগাভাগি করতে বিশ্বাসী!

ডাঃ রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লি প্রতিটি রোগীকে তাদের অবস্থার একটি বিস্তৃত বোঝার জন্য সতর্কতার সাথে মূল্যায়ন করেন। ফোর্টিস হাসপাতাল দিল্লিতে নিযুক্ত পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক কৌশলগুলি অত্যাধুনিক আধুনিক সরঞ্জামগুলির সাথে প্রমাণিত ঐতিহ্যগত অনুশীলনগুলিকে একীভূত করে, যা জটিল সমস্যাগুলি মোকাবেলায় সমন্বয় এবং হাইব্রিড সমাধানের অনুমতি দেয়। দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন, প্রাথমিক রোগ নির্ণয় এবং হাসপাতালের চিকিত্সা থেকে শুরু করে সার্জারি, কার্ডিয়াক পুনর্বাসন এবং প্রতিরোধ পর্যন্ত সম্পূর্ণ সমস্ত জুড়ে থাকা কার্ডিয়াক কেয়ার অফার করে, তার দক্ষতা দীর্ঘমেয়াদী ভিত্তিতে তার রোগীদের টেকসই স্বাস্থ্য নিশ্চিত করে। পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক পরিষেবা অফার করে ডাঃ রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লি ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জারির জন্য একটি সুবিধা অন্তর্ভুক্ত যা বিশ্বমানের সাথে তুলনীয় অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত, যা জন্মগত হার্ট সার্জারির সমগ্র বর্ণালীকে কভার করে। 

দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জনরা জাতীয়ভাবে স্বীকৃত এবং ভারতের বৃহত্তম এবং সবচেয়ে সফল পেডিয়াট্রিক কার্ডিওলজি প্রোগ্রামগুলির মধ্যে একটির নেতৃত্ব দেয়, সারা বিশ্ব থেকে সমস্ত বয়সের শিশুদের বিশেষ যত্ন প্রদান করে। বার্ষিক, তিনি জটিল এবং চ্যালেঞ্জিং স্বাস্থ্য সমস্যার সম্মুখীন ভঙ্গুর নবজাতক সহ ছোট বাচ্চাদের উপর 300 টিরও বেশি কার্ডিয়াক সার্জারি পরিচালনা করেন। ডাঃ রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লি জন্মগত হৃদরোগে আক্রান্ত শিশুদের জন্য পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি প্রদান করেন, একটি অসাধারণ সাফল্যের হার 98% অর্জন করে। তার দ্বারা সঞ্চালিত জন্মগত হৃদযন্ত্রের প্রক্রিয়াগুলির পরে সামগ্রিকভাবে বেঁচে থাকার হার বিশ্বব্যাপী সেরা রিপোর্ট করা ফলাফলের সাথে তুলনীয়।

ডাঃ রাজেশ শর্মা ভারতের সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন

জন্মগত হৃদরোগে জন্ম নেওয়া শিশুদের অস্ত্রোপচার ও চিকিৎসা সেবায় অগ্রগতি এই অবস্থার সাথে বসবাসকারী প্রাপ্তবয়স্কদের একটি ক্রমবর্ধমান জনসংখ্যার দিকে পরিচালিত করেছে। দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন, প্রাপ্তবয়স্কদের জন্মগত হৃদরোগের নির্ণয় এবং পরিচালনায় বিশেষজ্ঞ। তিনি কৈশোর থেকে যৌবনে তাদের যত্নের স্থানান্তর করতে এই অবস্থার সাথে জন্মগ্রহণকারী ব্যক্তিদের সহায়তা করেন এবং নতুন নির্ণয় করা প্রাপ্তবয়স্কদের জন্য চিকিত্সা প্রদান করেন। ডাঃ রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লির জন্মগত হৃদরোগ (সিএইচডি) রোগীদের চিকিত্সার জন্য একটি বিস্তৃত টিম পদ্ধতি ব্যবহার করেন৷ এই পদ্ধতিতে সর্বোত্তম সম্ভাব্য যত্ন নিশ্চিত করতে বিভিন্ন কোণ এবং বিশেষত্ব থেকে ইনপুট জড়িত। সমস্ত চিকিত্সার বিকল্পগুলিতে বিস্তৃত অভিজ্ঞতার সাথে, দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জনরা সহজ থেকে জটিল জন্মগত হার্টের ত্রুটিযুক্ত রোগীদের যত্ন নিতে পারেন। ডাঃ রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লির বিশেষ যত্নের লক্ষ্য হল জন্মগত করোনারি হৃদরোগের জটিলতা কমানো বা প্রতিরোধ করা, রোগীদের দীর্ঘ, স্বাস্থ্যকর জীবন যাপন করতে সাহায্য করা।

ডাঃ রাজেশ শর্মার সাথে কিভাবে যোগাযোগ করা যায়

ইন্ডিয়ানমেডগুরু কনসালট্যান্ট ভারতে চিকিৎসার সুবিধা প্রদানে বিশেষজ্ঞ। আমরা আমাদের রোগীদের ডাঃ রাজেশ শর্মা, দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জনদের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্টের প্রস্তাব দিতে পেরে আনন্দিত এবং ভারত জুড়ে নেতৃস্থানীয় হাসপাতাল এবং চিকিৎসা কেন্দ্রগুলিতে উচ্চ মানের চিকিৎসার সাথে সাথে। "অতিথি দেবো ভব" এর ভারতীয় ঐতিহ্যকে আলিঙ্গন করে, যার অর্থ "অতিথিরা দেবতা", ইন্ডিয়ানমেডগুরু পরামর্শদাতা আপনার প্রয়োজন অনুসারে সাশ্রয়ী মূল্যে সেরা চিকিত্সা প্যাকেজ সরবরাহ করে। আমাদের ভালভাবে কিউরেটেড এবং সূক্ষ্মভাবে পরিকল্পিত ডেলিভারি সিস্টেম ভিসা ব্যবস্থা, ভ্রমণ পরিকল্পনা, পূর্বনির্ধারিত বিমানবন্দর পিকআপ, ভাষা অনুবাদ পরিষেবা, বিশেষজ্ঞ ডাক্তার, অত্যাধুনিক চিকিৎসা সুবিধা, নার্সিং কেয়ার এবং সহ আপনার সমস্ত প্রয়োজনীয়তার যত্ন নেয়। হোটেল থাকার ব্যবস্থা। ইন্ডিয়ানমেডগুরু কনসালটেন্টে, আমরা আমাদের রোগীদের জন্য তাদের চিকিৎসা যাত্রা জুড়ে একটি বিরামহীন এবং আরামদায়ক অভিজ্ঞতা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এখানেযান:- https://banglahealthcares.blogspot.com/2023/10/bangladesh-best-pediatric-cardiothoracic-surgeons-in-delhi.html

সাশ্রয়ী মূল্যের এবং সফল পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির জন্য ভারতে ভ্রমণের পরিকল্পনা করুন। ভারতীয় মেড গুরু পরামর্শদাতাদের সাথে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করুন। +91-9860755000 এ কল করুন বা dr.rajeshsharma@indianmedguru.com এ আমাদের ইমেল করুন

0 comments:

Post a Comment