Thursday, January 9, 2020

ডাঃ রাজেশ শর্মা প্রিমিয়ার পেডিয়াট্রিক হার্ট সার্জন - ঠিক এখানে ভারতে

সংক্ষিপ্ত বিবরণ:

জন্মগত হার্ট ডিফল্টস (সিএইচডি) হ'ল জন্মগত ত্রুটি সবচেয়ে সাধারণ ধরণের, যা প্রায়শই জন্মগত ব্যতিক্রমগুলির প্রায় এক-তৃতীয়াংশ হয়ে থাকে। হার্টের নিকটে হৃদয় বা রক্তনালীগুলি জরায়ুতে সাধারণত বিকাশ হয় না যখন একটি ত্রুটিযুক্ত ফলাফল। অনেক ধরণের জন্মগত হার্টের ত্রুটি রয়েছে, তবে সবচেয়ে সাধারণ একটি তখন ঘটে যখন পেশী প্রাচীর (সেটাম) হৃদয়ের নীচের কক্ষগুলি পৃথক করে (যথাযথ এবং বাম ভেন্ট্রিকলস) সম্পূর্ণরূপে গঠন করে না - লেয়ার শর্তে এটিকে ভিতরে একটি গর্ত বলা হয় হৃদয়।

পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির বিবরণ

হার্টের হার্ট ডিসঅর্ডার নিরাময়ের জন্য একটি সার্জিকাল অপারেশন পর্যাপ্ত হতে পারে তবে প্রায়শই মাঝে মাঝে একটি সিরিজের বিভিন্ন পদ্ধতির প্রয়োজন হয়। বাচ্চাদের মধ্যে হার্টের জন্মগত ত্রুটিগুলি সমাধান করার জন্য তিনটি পৃথক কৌশল নীচে বর্ণনা করা হয়েছে। স্বাস্থ্যসেবা পেশাদার যখন হার্ট-ফুসফুস বাইপাস মেশিন ব্যবহার করেন তখন ওপেন-হার্ট সার্জারি হয়।


  • The বাচ্চা পছন্দের অ্যানেশেসিয়া (বাচ্চা ঘুমিয়ে আছে এবং ব্যথা মুক্ত) এর অধীনে থাকা অবস্থায় স্তনবৃন্তের (স্টर्नাম) মাধ্যমে একটি চিরা তৈরি করা হয়।



  • হার্ট-ফুসফুস বাইপাস মেশিন হিসাবে পরিচিত একটি বিশেষ পাম্পের মাধ্যমে রক্তের পুনরায় গতির জন্য টিউবগুলি ব্যবহৃত হয়। এই মেশিনটি রক্তে অক্সিজেন সরবরাহ করে এবং রক্ত ​​বজায় রাখে এবং রক্তকে উষ্ণ রাখে এবং সারা শরীরের অন্যান্য অংশে স্থানান্তরিত করে সার্জন যখন হার্টটি মেরামত করছেন।



  • Machine মেশিনটি ব্যবহার করা হৃদয়কে থামানোর অনুমতি দেয়। হার্ট থামানো হার্টের পেশী নিজেই, হার্টের ভালভগুলি বা হৃৎপিণ্ডের রক্তনালীগুলি পুনরুদ্ধার করতে সক্ষম করে তোলে। মেরামত করার পরে, হৃদয়টি আবার শুরু হয়, এবং মেশিনটি সরানো হয়। এর পরে ব্রেস্টবোন এবং ত্বকের চিরা বন্ধ হয়ে যায়।


ডা। রাজেশ শর্মা জন্মগত এবং অর্জিত হার্টের ত্রুটিগুলি নির্ণয় এবং চিকিত্সার ক্ষেত্রে নেতৃত্ব দিয়েছেন


ডাঃ রাজেশ শর্মা রোগ নির্ণয়, মূল্যায়ন এবং চিকিত্সা প্রক্রিয়া সহজ করার জন্য ডিজাইন করা হয়েছে এমন যত্নের জন্য একটি বিস্তৃত এবং ব্যক্তিগতকৃত পদ্ধতির প্রস্তাব দিয়েছেন। তিনি বিশেষজ্ঞের জন্মগত ডায়াফ্রেমেটিক হার্নিয়া (সিডিএইচ) যত্ন প্রদান করেন। ডাঃ রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লি দ্বারা চিকিত্সা করা বাচ্চাদের বেঁচে থাকার হারগুলি দেশের অন্যতম সেরা। যেহেতু তিনি বুকের সমস্যা সহ অনেক শিশুকে পরিচালনা করেন, তিনি সর্বদা সম্পূর্ণ এবং সময়োচিত চিকিত্সা দেওয়ার জন্য প্রস্তুত থাকেন। অস্ত্রোপচারের এই চাপের সময়ে পরিবারগুলিতে বিশেষ মনোযোগ দেওয়া হয় এবং হাসপাতালে থাকার সময় বাবা-মা যতটা সম্ভব তাদের সন্তানের সাথে থাকার জন্য সর্বাত্মক চেষ্টা করা হয়। ডাঃ শর্মা প্রাপ্তবয়স্ক এবং জন্মগত উভয় হৃদরোগের পাশাপাশি তাঁর কেরিয়ারে 20,000 এরও বেশি কার্ডিয়াক শল্যচিকিত্সা করেছেন। তাঁর আগ্রহের বিষয় হ'ল জটিল জন্মগত হৃদরোগের শল্য চিকিত্সা। তিনি দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাকিক সার্জন

পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির জন্য ভারতকে কী নিখুঁত গন্তব্য করে তোলে?

ভারতে পেডিয়াট্রিক কার্ডিয়াক শল্য চিকিত্সা এক অভূতপূর্ব হারে বাড়ছে যা 2000 এর দশকের গোড়ার দিকে থেকে হৃদরোগের চিকিত্সার জন্য দেশে ভ্রমণকারীদের সংখ্যা অবিচ্ছিন্ন হারে বাড়ছে। সর্বোপরি ভারতে স্বল্প পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি যা অন্যান্য উন্নত দেশগুলির ব্যয়ের তুলনায় তুলনামূলক কম সস্তা, এটি পশ্চিমবঙ্গ দেশগুলির তুলনায় ভারতে বসবাসের ব্যয় কম থাকায় এবং মুদ্রার হারও কম হওয়ায় এটি সম্ভব। বিশ্বমানের হাসপাতাল এবং চিকিত্সার অফার, অত্যন্ত অভিজ্ঞ চিকিত্সক পরীক্ষক, শিল্প সুবিধার রাজ্য, বিশাল পরিসরের আধুনিক বিদেশী পর্যটকদের পরিচালনা করার দুর্দান্ত অভিজ্ঞতা এবং অবসর গ্রহণের কয়েকটি বিকল্প থেকে বেছে নেওয়ার অসংখ্য বিকল্প কারণ হ'ল লোকেরা কেন যেতে বেছে নেয়? চিকিত্সা এবং বিকল্প চিকিত্সার জন্য থাইল্যান্ড।

ভারতীয় মেড মেড গুরু পরামর্শদাতা ভারতে আপনার চিকিত্সার ক্ষেত্রে কীভাবে সহায়তা করবেন?

ইন্ডিয়ান মেড গুর কনসালট্যান্ট বিশ্বের প্রতিটি কোণ থেকে ভ্রমণকারী রোগীদের জন্য মানের এবং সাশ্রয়ী পেডিয়াট্রিক কার্ডিয়াক যত্ন প্রদান করছে care আমরা ভারতে বহু সংখ্যক রোগীকে সহায়তা করেছি; ডাঃ রাজেশ শর্মা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দিল্লির তত্ত্বাবধানে আমাদের নেটওয়ার্ক হাসপাতালগুলিতে এই রোগীদের সফলভাবে চিকিত্সা করা হয়েছিল।

ডাঃ রাজেশ শর্মার সাথে ইন্ডিয়ান মেড গুর কনসালট্যান্টসের মাধ্যমে বইয়ের অ্যাপয়েন্টমেন্ট। আমাদের +919370586696 বা ইমেল dr.rajeshsharma@indianmedguru.com এ কল করুন

0 comments:

Post a Comment