Wednesday, February 22, 2023

ভারতে ক্যান্সারের চিকিৎসার অগ্রগতি: ব্র্যাকিথেরাপির ক্রমবর্ধমান ভূমিকা

 সংক্ষিপ্ত বিবরণ:

ব্র্যাকিথেরাপি হল এক ধরনের রেডিয়েশন থেরাপি যা ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত হয়। এটি টিউমারের ভিতরে বা পাশে তেজস্ক্রিয় উত্স স্থাপন করে, আশেপাশের সুস্থ টিস্যুর এক্সপোজার কমিয়ে দিয়ে ক্যান্সারের কোষগুলিতে সরাসরি বিকিরণের উচ্চ ডোজ সরবরাহ করার অনুমতি দেয়।

ব্র্যাকিথেরাপির মাধ্যমে কোন ক্যান্সারের চিকিৎসা করা যায়?

ভারতে ব্র্যাকিথেরাপি বিভিন্ন ধরণের ক্যান্সারের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে, যার মধ্যে রয়েছে:

মূত্রথলির ক্যান্সার

স্তন ক্যান্সার

সার্ভিকাল ক্যান্সার

এন্ডমেট্রিয়াল ক্যান্সার

ফুসফুসের ক্যান্সার

•       মুখ, গলা এবং স্বরযন্ত্রের ক্যান্সার সহ মাথা ও ঘাড়ের ক্যান্সার

ত্বক ক্যান্সার

•       স্ত্রীরোগ সংক্রান্ত ক্যান্সার, যোনি এবং ভালভার ক্যান্সার সহ

•       রেকটাল এবং এনাল ক্যান্সার

ক্যান্সারের নির্দিষ্ট ধরন এবং এর পর্যায় নির্ধারণ করবে ব্র্যাকিথেরাপি একটি উপযুক্ত চিকিৎসার বিকল্প কিনা। সর্বোত্তম ক্যান্সারের যত্ন প্রদানের জন্য ভারতে ব্র্যাকিথেরাপি অন্যান্য ক্যান্সারের চিকিত্সার সাথেও ব্যবহার করা যেতে পারে, যেমন সার্জারি, কেমোথেরাপি এবং বাহ্যিক বিম বিকিরণ থেরাপি। রোগীর চিকিৎসার ইতিহাস, ক্যান্সারের পর্যায় এবং অন্যান্য কারণের উপর ভিত্তি করে একজন রোগীর জন্য কোন চিকিৎসা সর্বোত্তম তার সিদ্ধান্ত চিকিত্সাকারী চিকিত্সক দ্বারা নেওয়া হয়।

কেন মানুষ ভারতে ব্র্যাকিথেরাপি করতে চায়?

ভারতে, কেউ অবশ্যই ভারতের সেরা আন্তর্জাতিকভাবে পরিচিত হাসপাতাল এবং বিশেষ ব্র্যাকিথেরাপি চিকিত্সা কেন্দ্রগুলিতে খুঁজে পেতে পারেন যা গুণমানের ভিত্তিক এবং তাদের পরিচ্ছন্নতার স্ট্যান্ডারের জন্য বিখ্যাত যেখানে বিশ্বব্যাপী রোগীরা ভারতে ব্র্যাকিথেরাপি খুঁজছেন, কারণ ভারতে ব্র্যাকিথেরাপির খরচের কারণে আধুনিক যন্ত্রপাতি। এবং এর দক্ষ ক্লিনিকাল ডাক্তার, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের অন্যান্য বিকল্প; যাইহোক, অত্যন্ত বিলাসবহুল এবং ভারতে ব্র্যাকিথেরাপি পাওয়ার সুবিধার তুলনায় আন্তর্জাতিক অবস্থানে ভিসা পাওয়া দুঃস্বপ্ন, যেখানে সপ্তাহের সাথে সাথে ভিসা দেওয়া হয় এবং চিকিত্সা ব্যতিক্রমীভাবে যুক্তিসঙ্গত-মূল্যের রোগীদের ভারতে যেতে হয়। মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের তুলনায় ভারতে ব্র্যাকিথেরাপি অনেক সস্তা। যত্নের সেরা গুণাবলী ভারতে ব্র্যাকিথেরাপি দ্বারা সরবরাহ করা হয় যা বিশ্বের সেরা হাসপাতালের সমতুল্য


ভারতে ব্র্যাকিথেরাপির গড় খরচ কত?

ভারত সত্যিই একটি সম্পূর্ণ ভ্রমণ গন্তব্য এটি বাস্তবে বিশ্বব্যাপী রোগীদের দ্বারা খ্যাতি বৃদ্ধি পাচ্ছে। এটি শুধুমাত্র একটি অবকাশ যাপনের জায়গা নয়, কম খোঁজার জন্য সবচেয়ে পছন্দের দেশ ভারতে ব্র্যাকিথেরাপি খরচ। যে কোনও স্বাস্থ্যসেবা সমাধানের সন্ধানের ক্ষেত্রে ভারত শীর্ষে রয়েছে এবং ভারতে ব্র্যাকিথেরাপির মতো ব্যবস্থাও এর ব্যতিক্রম নয়। যাইহোক, এটি কেবলমাত্র সম্ভবপর, এমনকি বিশ্বব্যাপী রোগীরা আক্রমনাত্মক মেডিকেল কোম্পানির সাথে ভারতে কম ব্র্যাকিথেরাপি খরচের পরিকল্পনা করে। উন্নত এবং অন্যান্য উন্নয়নশীল বিশ্বব্যাপী আন্তর্জাতিক অবস্থানে খরচের তুলনায় ভারতে কম ব্র্যাকিথেরাপি খরচ প্রকৃতপক্ষে কম ব্যয়বহুল এবং যুক্তিসঙ্গত। অধিকন্তু রোগী ভ্রমণ এবং একচেটিয়া খরচ গণনা করার পরেও তাদের অর্থের 70% সঞ্চয় করে সর্বোত্তম চিকিত্সা পান। এই কারণেই বিশ্বব্যাপী বিপুল সংখ্যক রোগী ভারতে তাদের কম ব্র্যাকিথেরাপি খরচের জন্য ভ্রমণ করে এবং তারা ভারতে খুব ভাল চিকিৎসা পায়।

ভারতীয় মেড গুরুর সাথে ভারতে ব্র্যাকিথেরাপি পরিকল্পনা করে সুবিধা?

ইন্ডিয়ান মেড গুরু কনসালট্যান্ট- ভারতের বৃহত্তম চিকিৎসা সহায়তা সংস্থা সক্রিয়ভাবে জড়িত এবং বিশ্বব্যাপী লোকেদের সর্বোত্তম এবং কম খরচে স্বাস্থ্যসেবা প্রদানের জন্য নিবেদিত, চমৎকার চিকিৎসা যত্ন এবং বিশেষ চিকিত্সার প্রয়োজনে ভারতে আসছে। বেশ কয়েক বছরে ভারতীয় মেড গুরু কনসালট্যান্ট 6500 টিরও বেশি আন্তর্জাতিক রোগীকে তাদের চিকিত্সা/সার্জিক্যাল চিকিৎসায় সহায়তা করার এবং তাদের চিকিত্সার খরচ বাঁচানোর আনন্দ পেয়েছেন। ভারতীয় মেড গুরু পরামর্শদাতা ভারতের সমস্ত শীর্ষ হাসপাতালের সাথে যুক্ত এবং সেরা স্বাস্থ্যসেবা সুবিধা প্রদান করে। এটি ভারতীয় স্বাস্থ্যসেবা এবং বাকি বিশ্বের মধ্যে দূরত্বকে সেতু করে, ভারতীয় মেড গুরু পরামর্শদাতা তাদের মাধ্যমে ভ্রমণকারী প্রতিটি রোগীর জন্য দাঁড়ায় - এটি অভিভাবক, এটি সমর্থন করে এবং এটি নিশ্চিত করে।


আমাদের পরামর্শদাতার কাছ থেকে পরামর্শ নিন তাদের +91 9370586696 এ কল করুন অথবা আপনি সরাসরি contact@indianmedguru.com এ তাদের কাছে লিখতে পারেন

0 comments:

Post a Comment