Monday, February 20, 2023

হাজার হাজার শিশু এবং লক্ষ লক্ষ স্মৃতি বন্ধ্যাত্বের চিকিৎসা দ্বারা তৈরি

 সাধারণত বন্ধ্যাত্বের প্রথম চিকিৎসা কি?

আপনি এবং আপনার সহযোগীর উর্বরতা মূল্যায়ন করার পরে, আপনার প্রতিকারের বিকল্পগুলি বিবেচনা করা শুরু করার সময় এসেছে। উর্বরতা চিকিত্সা বলতে সাধারণত ঔষধি ওষুধগুলি বোঝায় যা ডিম বা শুক্রাণু উত্পাদনকে উদ্দীপিত করে, বা কৌশল যা ডিম, শুক্রাণু বা ভ্রূণের সাথে কাজ করে। কিন্তু, বন্ধ্যাত্বের চিকিৎসা উর্বরতার প্রতিকারের বাইরে চলে যাচ্ছে। বন্ধ্যাত্ব চিকিত্সার মধ্যে অস্ত্রোপচারের হস্তক্ষেপ, জীবনযাত্রার পরিবর্তন, ওজন হ্রাস, বা অন্তর্নিহিত চিকিৎসা অবস্থার চিকিত্সা অন্তর্ভুক্ত থাকতে পারে। সুসংবাদটি হল যে বন্ধ্যাত্বের সাথে মোকাবিলা করা 85% থেকে 90% দম্পতিরা ওষুধ বা অস্ত্রোপচারের মতো নিম্ন-প্রযুক্তির চিকিত্সার মাধ্যমে পরিচালিত হয়। 5%-এরও কম আইভিএফ-এর মতো সহায়ক প্রজনন প্রযুক্তির মাধ্যমে চিকিত্সা করা হয়। যেসব ব্যক্তি উর্বরতার চিকিৎসা গ্রহণ করেন, তাদের মধ্যে অর্ধেকের নিচে একটি শিশু থাকবে।



বন্ধ্যাত্বের জন্য কোন চিকিৎসা সবচেয়ে ভালো?

প্রযুক্তির জন্য ধন্যবাদ, সমস্ত ধরণের উর্বরতা সমস্যায় লোকেদের সাহায্য করার জন্য প্রচুর পদ্ধতি রয়েছে। আপনার জন্য সবচেয়ে ভাল বিকল্পগুলি আপনার ব্যক্তিগত পরিস্থিতি এবং আপনার বন্ধ্যাত্বের কারণ কি তার উপর নির্ভর করে। এআরটি এমন কৌশল নিয়ে গঠিত যা শুক্রাণুর জন্য একটি ডিম্বাণুকে নিষিক্ত করা কম জটিল করে তোলে এবং আপনার জরায়ু আস্তরণের জন্য ডিম্বাণু ইমপ্লান্টে সাহায্য করে। সবচেয়ে সাধারণ বন্ধ্যাত্ব চিকিত্সার মধ্যে দুটি হল:

• অন্তঃসত্ত্বা গর্ভধারণ (IUI)

আপনার ডিম্বস্ফোটনের সময় স্বাস্থ্যকর শুক্রাণু আপনার জরায়ুতে জমা হয় এবং ঢোকানো হয়।

• ইন ভিট্রো ফার্টিলাইজেশন (IVF)

ডিমগুলি আপনার ডিম্বাশয় থেকে নেওয়া হয় এবং একটি ল্যাবে শুক্রাণু দ্বারা নিষিক্ত করা হয়, যেখানে সেগুলি ভ্রূণে পরিণত হয়। এরপর চিকিৎসকের সহায়তায় জরায়ুতে ভ্রূণ ঢোকানো হয়।

চেষ্টা করে গর্ভবতী হওয়ার জন্য কত খরচ হয়?

বন্ধ্যাত্ব বাড়ছে, এখন শুধু ভারতেই কিন্তু সারা বিশ্বে। এটি এখন কেবল ধনী নয়, দরিদ্র ও নিম্নবিত্তদেরও প্রভাবিত করেছে। আজ পশ্চিমা দেশগুলির দম্পতিদের একটি বিশাল পরিসরও ভারতে সর্বনিম্ন বন্ধ্যাত্ব খরচ খুঁজছে। ভারত শুধুমাত্র তার নিজস্ব নাগরিকদেরই নয়, সারা বিশ্ব থেকে আসা মানুষদের জন্য যারা শুধুমাত্র IVF চিকিৎসার জন্য এখানে আসেন। কারণ উচ্চ মানের এবং সর্বশেষ চিকিত্সা বিকল্প এবং এছাড়াও বন্ধ্যাত্ব চিকিত্সা ভারতে সাশ্রয়ী মূল্যের খরচ জীবনের সকল স্তরের একজন ব্যক্তি তাদের নিজের সন্তান নেওয়ার জন্য বন্ধ্যাত্বের চিকিত্সার জন্য বেছে নেন। ভারতে সর্বনিম্ন বন্ধ্যাত্ব খরচ মানে চিকিৎসায় যত্নের নিম্নমানের নয়। ভারতে এই হাসপাতালে কর্মরত IVF বিশেষজ্ঞরা বিশ্বের শীর্ষ আন্তর্জাতিক মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলিতে শিক্ষিত এবং প্রশিক্ষিত হচ্ছেন যা ভারতে সবচেয়ে কম বন্ধ্যাত্ব খরচ অফার করে।

ভারতে IVF-এর জন্য সেরা ডাক্তার কে?

সারা বিশ্ব থেকে বন্ধ্যাত্বের চিকিৎসা খোঁজার জন্য ভারতকে সবচেয়ে অনুকূল গন্তব্য হিসেবে বিবেচনা করা হয়। IVF বিশেষজ্ঞের এখন শুধু কয়েক বছরের অভিজ্ঞতাই নয়, ভারত ও বিদেশের বিখ্যাত প্রতিষ্ঠান এবং হাসপাতাল থেকে শিক্ষার পাশাপাশি। সারা বছর আইভিএফ বিশেষজ্ঞ শুধু দেশের ভেতরেই নয়, বাইরে থেকেও রোগী গ্রহণ করেন। ভারতে IVF সাফল্যের হার IVF বিশেষজ্ঞের সমান। তারা অত্যন্ত যোগ্য উর্বরতা বিশেষজ্ঞ যারা আপনার পিতৃত্বের দিকে যাত্রার মাধ্যমে দুর্দান্ত সহায়তা প্রদান করে। তার বিশাল বিশ্বব্যাপী জ্ঞানের সাথে, ভারতে সর্বনিম্ন বন্ধ্যাত্ব খরচ ভারতে পদ্ধতি, প্রোটোকল এবং প্রবিধানের বিস্ময়কর প্রয়োজনীয়তা নিয়ে আসে। IVF বিশেষজ্ঞ 90% সফল ফলাফলের রেকর্ডে গর্ব করেন।


কেন বন্ধ্যাত্ব জন্য ভারতীয় মেড গুরু?

ভারতীয় মেডগুরু কনসালট্যান্টের সাথে যোগাযোগ করার পরে, আপনাকে অবিলম্বে আপনার নিবেদিত রোগীর যত্নের সুপারভাইজারের সাথে পরিচয় করিয়ে দেওয়া হবে যিনি আপনার সমস্ত প্রশ্নের সমাধান করবেন এবং একটি সেশন নির্ধারণ থেকে চিকিত্সা পর্যন্ত আপনার ভ্রমণের প্রতিটি ধাপে আমাদের দ্বারস্থ-সদৃশ সহায়তার মাধ্যমে আপনার বিকল্পগুলি ধরতে সহায়তা করবেন। আমরা সময়সূচী, বিলিং এবং বীমা সহ আপনার যত্নের সমস্ত সরবরাহের যত্ন নিতে সহায়তা করব। এইভাবে আপনাকে যা করতে হবে তা হল আপনার ভাল স্বাস্থ্যের রাস্তার দিকে মনোনিবেশ করা। আমরা আপনার IVF চিকিত্সার সাফল্যের অংশ হওয়ার জন্য সন্ধান করি!

আমাদের পরামর্শদাতার কাছ থেকে পরামর্শ নিন তাদের +91 9370586696 এ কল করুন অথবা আপনি সরাসরি contact@indianmedguru.com এ তাদের কাছে লিখতে পারেন

0 comments:

Post a Comment