Monday, July 17, 2023

দিগন্তে আশা: ভারতে বন্ধ্যাত্বের চিকিৎসায় অগ্রগতি

সংক্ষিপ্ত বিবরণ:

IVF হল সহায়ক প্রজননের একটি প্রযুক্তি যা সাধারণত IVF নামে পরিচিত। এটি ডিম নিষ্কাশন, একটি শুক্রাণু নমুনা পুনরুদ্ধার এবং তারপর একটি পরীক্ষাগার প্লেটে একটি ডিম্বাণু এবং একটি শুক্রাণুর ম্যানুয়াল সমন্বয়ের মাধ্যমে একটি নিষিক্তকরণ কৌশল। তারপর ভ্রূণগুলি জরায়ুতে স্থানান্তরিত হয়। বিভিন্ন ধরনের ART এর মধ্যে রয়েছে ইন্ট্রাফ্যালোপিক গেমেট ট্রান্সফার (GIFT) এবং জাইগোট ইন্ট্রাফ্যালোপিক সুইচ (ZIFT)।

IVF কিভাবে কাজ করে?

IVF মানে ভিট্রো ফার্টিলাইজেশন। এটি সাহায্যকারী প্রজনন প্রযুক্তির আরও ব্যাপকভাবে চিহ্নিত ধরণের একটি। IVF একটি ডিম্বাণুকে নিষিক্ত করতে এবং আপনার জরায়ুতে নিষিক্ত ডিম ইমপ্লান্টে সহায়তা করার জন্য ওষুধ এবং অস্ত্রোপচারের কৌশলগুলির সমষ্টি হিসাবে কাজ করে। প্রথমত, আপনাকে ওষুধ খাওয়ানো হয় যা আপনার ডিমগুলিকে পরিপক্ক করে না এবং নিষিক্তকরণের জন্য প্রস্তুত। তারপর ডাক্তার আপনার শরীর থেকে ডিম্বাণু বের করে একটি ল্যাবে শুক্রাণুর সাথে একত্রিত করে, যাতে শুক্রাণুকে ডিম্বাণু নিষিক্ত করতে সহায়তা করে। তারপর তারা সরাসরি আপনার জরায়ুতে 1 বা 1টির বেশি নিষিক্ত ডিম (ভ্রূণ) স্থাপন করে। IVF চিকিত্সার অনেকগুলি আছে এবং এটি সম্পূর্ণ প্রক্রিয়াটি শেষ করতে বেশ দীর্ঘ সময় নেয়।

কেন আন্তর্জাতিক রোগীরা IVF চিকিৎসার জন্য ভারতকে পছন্দ করেন

বন্ধ্যাত্ব বাড়ছে, এখন শুধু ভারতেই কিন্তু সারা বিশ্বে। এখন এটি কেবল ধনী নয়, দরিদ্র ও নিম্নবিত্তদেরও প্রভাবিত করেছে। আজ, পশ্চিমা দেশগুলির বিভিন্ন দম্পতিরাও ভারতে কম খরচে বন্ধ্যাত্বের চিকিত্সার সন্ধান করছে৷ ভারত এখন শুধুমাত্র তার নিজের নাগরিকদেরই নয়, সারা বিশ্বের লোকেদেরও যাঁরা এখানে আসেন শুধুমাত্র IVF চিকিৎসার জন্য। উচ্চ মানের এবং সর্বশেষ চিকিত্সা বিকল্প এবং সাশ্রয়ী মূল্যের কারণে ভারতে বন্ধ্যাত্ব চিকিৎসার খরচ , জীবনের সকল স্তরের একজন ব্যক্তি তাদের নিজের সন্তান নেওয়ার জন্য বন্ধ্যাত্বের চিকিত্সার জন্য বেছে নেন। পরিচর্যার গুণমান পশ্চিমা দেশে প্রাপ্ত যে তুলনীয়। ভারতের এই হাসপাতালগুলিতে কর্মরত সেরা IVF ডাক্তাররা বিশ্বের সেরা আন্তর্জাতিক মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলিতে শিক্ষিত এবং প্রশিক্ষিত যারা ভারতে সফল বন্ধ্যাত্ব চিকিত্সা অফার করে।

ভারতের শীর্ষ 10 টি আইভিএফ ডাক্তার আপনার স্বপ্নকে সত্যি করে তুলবে

ভারতকে বিশ্বজুড়ে বন্ধ্যাত্বের চিকিৎসার জন্য দম্পতিদের জন্য সবচেয়ে অনুকূল গন্তব্য বলে মনে করা হয়। শীর্ষ 10 ভারতে আইভিএফ ডাক্তার এখন শুধু কয়েক বছরের অভিজ্ঞতাই নয়, ভারত ও বিদেশের বিখ্যাত প্রতিষ্ঠান এবং হাসপাতাল থেকে শিক্ষার পাশাপাশি। সারা বছর ধরে ভারতের শীর্ষ 10 জন আইভিএফ ডাক্তার শুধুমাত্র দেশের ভিতরেই নয় বাইরে থেকেও রোগীদের গ্রহণ করেন।

ভারতের শীর্ষ 10 টি আইভিএফ ডাক্তাররাও এই ক্ষেত্রে তাদের অবদানের জন্য বিভিন্ন পুরষ্কার এবং প্রশংসা জিতেছে এবং তারা মর্যাদাপূর্ণ জাতীয় ও আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থার সদস্য। ভারতে IVF-এর সাফল্যের হার তাদের সমান। তারা উচ্চ প্রশিক্ষিত উর্বরতা বিশেষজ্ঞ যারা আপনার পিতৃত্বের যাত্রা জুড়ে আশ্চর্যজনক সহায়তা প্রদান করে। ভারতের শীর্ষ 10 IVF ডাক্তাররা 90% সফল ফলাফলের রেকর্ডে গর্বিত।

কেন বন্ধ্যাত্ব জন্য ভারতীয় মেড গুরু?

ভারতীয় মেডগুরু কনসালট্যান্টের সাথে যোগাযোগ করার পরে, আপনাকে অবিলম্বে তাদের ডেডিকেটেড রোগীর যত্ন ব্যবস্থাপকের সাথে পরিচয় করিয়ে দেওয়া হবে, যিনি আপনার সমস্ত প্রশ্নের উত্তর দেবেন এবং আপনার পরামর্শের সময় নির্ধারণ থেকে কম পর্যন্ত আপনার যাত্রার প্রতিটি পর্যায়ে আমাদের দরজার মতো সহায়তার মাধ্যমে আপনার বিকল্পগুলি বুঝতে সাহায্য করবেন। ভারতে বন্ধ্যাত্বের চিকিৎসা খরচ। আমরা আপনাকে সময়সূচী, বিলিং এবং বীমা সহ আপনার যত্নের সমস্ত সরবরাহের যত্ন নিতে সাহায্য করব। এইভাবে, আপনাকে যা করতে হবে তা হল আপনার উন্নত স্বাস্থ্যের যাত্রায় ফোকাস করা। আমরা আপনার সফল IVF চিকিত্সার অংশ হওয়ার জন্য উন্মুখ!

সাশ্রয়ী মূল্যের এবং সফল বন্ধ্যাত্ব চিকিত্সার জন্য ভারতে ভ্রমণের পরিকল্পনা করুন। কম খরচে অস্ত্রোপচারের জন্য ভারতীয় মেড গুরু পরামর্শদাতাদের সাথে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করুন +919370586696 কল করুন বা contact@indianmedguru.com এ আমাদের ইমেল করুন।

0 comments:

Post a Comment