Friday, July 7, 2023

ভারতে ব্র্যাকিথেরাপির উত্থান: ক্যান্সারের চিকিত্সার জন্য একটি আশাব্যঞ্জক সমাধান

 সংক্ষিপ্ত বিবরণ:

ব্র্যাকিথেরাপি হল রেডিয়েশন থেরাপি যা আপনার শরীরে অবিলম্বে দেওয়া হয়। এটি প্রত্যাশিত হিসাবে রোগের কাছাকাছি রাখা হয়েছে. তেজস্ক্রিয় পদার্থে ভরা তার, বীজ বা রডের মতো ছোট গ্যাজেট ব্যবহার করে বিকিরণ দেওয়া হয়। এই ডিভাইসগুলিকে ইমপ্লান্ট বলা হয়। বিকিরণ ডোজ ক্ষতিকারক বৃদ্ধি কোষের উপর দৃষ্টি নিবদ্ধ করে এবং কাছাকাছি স্বাভাবিক কোষগুলির উল্লেখযোগ্যভাবে কম ক্ষতি করে।

ব্র্যাকিথেরাপির প্রকারভেদ

ব্র্যাকিথেরাপি ডেলিভারির 3 প্রকার রয়েছে:

  1.  ইন্ট্রাক্যাভিটারি চিকিত্সা - তেজস্ক্রিয় সন্নিবেশগুলি যোনি বা জরায়ুর পাশাপাশি শরীরের গহ্বরের ভিতরে সেট করা হয়।
  2.  ইন্টারস্টিশিয়াল চিকিত্সা - তেজস্ক্রিয় সন্নিবেশ সরাসরি বৃদ্ধিতে সেট করা হয় এবং সম্পূর্ণরূপে রোগীর মধ্যে থাকতে পারে।
  3.  আনলক করা অভ্যন্তরীণ বিকিরণ চিকিত্সা - তেজস্ক্রিয় পদার্থ ধারণকারী একটি থেরাপি সরাসরি শিরা বা গহ্বরে চৌকোভাবে প্রবেশ করানো হয়।


কেন মানুষ ভারতে ব্র্যাকিথেরাপি করতে চায়?

ভারতে, একটি নিশ্চয় খুঁজে পেতে পারেনভারতে ব্র্যাকিথেরাপি সর্বোত্তম আন্তর্জাতিকভাবে পরিচিত হাসপাতাল এবং বিশেষ ব্র্যাকিথেরাপি চিকিত্সা কেন্দ্রগুলিতে যা মানসম্পন্ন এবং তাদের পরিচ্ছন্নতার স্ট্যান্ডারের জন্য বিখ্যাত যেখানে বিশ্বব্যাপী রোগীরা ভারতে ব্র্যাকিথেরাপি খুঁজছেন, ব্র্যাকিথেরাপির খরচের কারণে ভারতে, আধুনিক সরঞ্জাম এবং এর দক্ষ ক্লিনিকাল ডাক্তার, মার্কিন যুক্তরাষ্ট্রে অন্যান্য বিকল্পগুলি এবং যুক্তরাজ্য; তবে, অত্যন্ত বিলাসবহুল এবং ভারতে ব্র্যাকিথেরাপি পাওয়ার সুবিধার তুলনায় আন্তর্জাতিক অবস্থানে ভিসা পাওয়া দুঃস্বপ্ন, যেখানে সপ্তাহের সাথে সাথে ভিতরে ভিসা জারি করা হয় এবং চিকিত্সা ব্যতিক্রমীভাবে যুক্তিসঙ্গত-মূল্যের কারণে রোগীরা ভারতে যায়। মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের তুলনায় ভারতে ব্র্যাকিথেরাপি অনেক সস্তা। ভারতে ব্র্যাকিথেরাপি দ্বারা শীর্ষ মানের যত্ন দেওয়া হয় যা বিশ্বের সেরা হাসপাতালের মতো। এটি সেই ব্যাখ্যা যার মাধ্যমে প্রচুর সংখ্যক আন্তর্জাতিক রোগী ভারতে তাদের কম খরচে ব্র্যাকিথেরাপির জন্য ভ্রমণ করে এবং তারা ভারতে অত্যন্ত সুস্বাদু চিকিত্সার সন্ধান করে।

ভারতে ব্র্যাকিথেরাপি কম খরচে কতটা সাশ্রয়ী

ভারত নিঃসন্দেহে একটি সম্পূর্ণ অনন্য ভ্রমণ গন্তব্য এটি সত্যই বিশ্বজুড়ে কিছু লোকের স্বীকৃতিতে বাড়ছে। ভারতে কম খরচে ব্র্যাকিথেরাপি খোঁজার জন্য এটি শুধুমাত্র একটি ভয়েজার কেন্দ্র নয় এখনও সবচেয়ে পছন্দের দেশ। ভারত কোনো চিকিৎসা পরিষেবার ব্যবস্থা এবং ব্র্যাকিথেরাপির মতো পদ্ধতির সন্ধানের ক্ষেত্রে শীর্ষের উপর ভিত্তি করে ফ্লান্ট করে। তবুও, এটি সম্ভব যখন বিশ্বব্যাপী রোগীরা কাটথ্রোট ক্লিনিকাল অফার সহ ভারতে কম খরচে ব্র্যাকিথেরাপির পরিকল্পনা করে। ভারতে ব্র্যাকিথেরাপির কম খরচ মার্কিন যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর এবং যুক্তরাজ্যের মতো জায়গাগুলিতে উন্নত এবং অন্যান্য বিশ্বব্যাপী তৈরি করা দেশগুলির খরচের তুলনায় ইতিবাচকভাবে যুক্তিসঙ্গত এবং বোধগম্য। যাই হোক না কেন, এটি মার্কিন যুক্তরাষ্ট্রে ব্র্যাকিথেরাপি খরচের চেয়ে 5 গুণ কম। অধিকন্তু রোগী ভ্রমণ এবং বিভিন্ন খরচ গণনা করার পরেও তাদের অর্থের 70% সাশ্রয় করে মানসম্পন্ন চিকিত্সা পান। এই কারণেই বিপুল সংখ্যক বিদেশী রোগী ভারতে তাদের কম খরচে ব্র্যাকিথেরাপির জন্য ভ্রমণ করে এবং তারা ভারতে খুব সন্তোষজনক চিকিৎসা পায়।

কীভাবে ভারতীয় মেড গুরু আন্তর্জাতিক রোগীদের ভারতে অস্ত্রোপচারের পরিকল্পনা করতে সহায়তা করেন?

ভারতীয় মেড গুরু পরামর্শদাতা ভারতের সবচেয়ে মর্যাদাপূর্ণ এবং সেরা ক্লিনিকাল সরবরাহকারী হওয়ার অবস্থান অর্জন করেছে। এটি অসাধারণ বিবেচনা এবং পরিশ্রমের একটি প্রত্যক্ষ ফলাফল যা আমরা আপনার পূর্বশর্তগুলি উপলব্ধি করতে এবং বিশেষজ্ঞ ক্লিনিকাল বিশেষজ্ঞ হিসাবে সর্বোত্তম প্রতিক্রিয়া প্রদান করি। বিশ্বের সেরা চিকিৎসা প্রদানকারীর মধ্যে গণনা করা, ভারতীয় মেড গুরু পরামর্শদাতার লক্ষ্য হল চিকিৎসা পর্যটকদের ভারত সফরে অনন্য সমাধান প্রদান করা; ভারতীয় মেড গুরু পরামর্শদাতা তাদের ক্লায়েন্টদের প্রদান করা ব্যতিক্রমী মূল্যের জন্য পরিচিত। খরচ-ভালোবাসা, নিরাপত্তা, সান্ত্বনা এবং ওষুধের বিষয়ে, ভারতের সেরা হাসপাতাল, বিশেষজ্ঞ এবং অভিজ্ঞ বিশেষজ্ঞদের সাথে ভারতীয় মেড গুরু পরামর্শদাতার অ্যাসোসিয়েশন প্রতিটি ধাপে রোগীকে নির্দেশ করে তাদের একটি গুরুত্বপূর্ণ সম্পদ।

সাশ্রয়ী মূল্যের এবং সফল লিম্ফোমা চিকিত্সার জন্য ভারতে ভ্রমণের পরিকল্পনা করুন। কম খরচে সার্জারির জন্য ইন্ডিয়ান মেড গুরু কনসালটেন্টদের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন +919370586696 বা কল করুনcontact@indianmedguru.com এ আমাদের ইমেল করুন।

0 comments:

Post a Comment