Wednesday, July 17, 2019

গুরুতর স্থূলতা জন্য ওজন কমানোর অস্ত্রোপচার গুরুত্ব

একটি সমস্যা হিসাবে স্থূলতা বিশ্বজুড়ে মানুষের একটি বড় সংখ্যা প্রভাবিত হয়। যদিও কিছু লোক স্থূলতার সমস্যাটি তাদের জীবনধারা পরিবর্তন করে কিছুটা নিয়ন্ত্রণ করতে পারে, অন্যের পক্ষে এটি করা খুব কঠিন। অনেকবার, স্থূল প্রাপ্তবয়স্করা চিকিৎসা কারণে, ওজন বাড়ানোর ওষুধগুলি এবং অন্যান্য সমস্যাগুলির কারণে তাদের আদর্শ ওজন পৌঁছতে অক্ষম। যেমন মানুষের জন্য ওজন কমানোর জন্য চিকিৎসা হস্তক্ষেপ একমাত্র বিকল্প।

গ্যাস্ট্রিক বেলুন কি?

গ্যাস্ট্রিক বেলুন সিস্টেম একটি প্রসারিতযোগ্য নরম বেলুন, একটি ভর্তি সিস্টেম এবং একটি বসানো টিউব গঠিত। পেট মধ্যে সার্জন দ্বারা বেলুন মৌখিকভাবে ঢোকানো হয়। একবার ভিতরে, বেলুন একটি নির্বীজন লবণাক্ত তরল ভরাট করা হয়। এই বেলুনটি তার প্রসারিত আকারের কারণে অন্ত্রের মধ্য দিয়ে যেতে পারে না। এই রোগী কম ক্ষুধার্ত বোধ করে তোলে। গ্যাস্ট্রিক বেলুন চিকিত্সার ফলে আপনি যে অংশ মাপেন সেগুলি হ্রাস করতে এবং আপনার ওজন কমানোর লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করে।

ভারতে গ্যাস্ট্রিক বেলুন চিকিত্সা পদ্ধতি ওজন হ্রাসের জন্য পদ্ধতি 32 টির বেশি BMI আছে তাদের জন্য এটি আদর্শ। এটি উচ্চ রক্তচাপ এবং টাইপ 2 ডায়াবেটিসের মতো অন্যান্য চিকিৎসা অবস্থার পরিচালনায়ও সহায়তা করে। চিকিত্সা তাদের ওজন কারণে সার্জারি সহ্য করতে পারে না যে রোগীদের জন্য সহায়ক। এটি নিদ্রাহীনতা, গতিশীলতা, স্ব-শ্রদ্ধা এবং উচ্চ রক্তচাপের মতো কোন স্থূলতা সম্পর্কিত স্বাস্থ্য সমস্যাগুলির উন্নতিতে সহায়তা করে। স্থূলতা চিকিত্সার গ্যাস্ট্রিক বেলুন পদ্ধতিটি তার কম খরচে, সর্বনিম্ন আক্রমণ এবং পদ্ধতির এক দিনের মধ্যে স্বাভাবিক কাজের পুনঃসূচনা করার কারণে জনপ্রিয়।

আঠালো গ্যাস্ট্রিকমি সার্জারি

ভারতে স্লেভ গ্যাস্ট্রিকমি সার্জারি গুরুতর স্থূলতার জন্য ওজন হ্রাস সার্জারি। ল্যাপারোস্কোপিকভাবে সঞ্চালিত পদ্ধতিতে, উপরের পদ্ধতিতে ছোট্ট যন্ত্রগুলি ঢেলে ছোট পেট তৈরি করে। এই যন্ত্রগুলি পেটে একটি বৃহৎ অংশ মুছে ফেলতে এবং কলা আকার আকারে এটি ব্যবহার করা হয়।

একবার পেটের আকার কমে গেলে, খাওয়া খাবারের পরিমাণ কম হবে এবং ক্ষুদ্র অংশগুলি খাওয়ার পরে রোগী পূর্ণ বোধ করবে। এটি অন্যান্য স্বাস্থ্য সমস্যাগুলির ঝুঁকি হ্রাসেও সহায়তা করে যেমন:


  • হৃদরোগ
  • উচ্চ্ রক্তচাপ
  • উচ্চ কলেস্টেরল
  • Obstructive ঘুম apnea
  • ডায়াবেটিস
  • ঘাই

ওজন হ্রাস সার্জারি তাদের জন্য আদর্শ যারা 35 এবং তার উপরে BMI আছে। একবার সার্জারি সম্পন্ন হলে, ওজন কমানোর সাথে সাথে রোগীকে স্বাস্থ্যকর জীবনধারা অনুসরণ করতে হবে।

গ্যাস্ট্রিক ব্যান্ড

গ্যাস্ট্রিক ব্যান্ড অস্ত্রোপচার ওজন কমানোর অস্ত্রোপচার অন্য ধরনের। এটি অন্তত আক্রমণাত্মক, বিপরীত এবং খাদ্য গ্রহণ পরিমাণ কমাতে পেট আকার হ্রাস জড়িত। গ্যাস্ট্রিক ব্যান্ড পেটে চারপাশে আবদ্ধ হয় যাতে এটি ব্যক্তি কম খাবারের সাথে পূর্ণতর বোধ করে। খাদ্য ভাল শোষণ এবং ব্যক্তি স্বাস্থ্যকর মনে হয়।

Roux এন ওয়াইড বাইপাস সার্জারি

রউক্স এন ওয়াই বাইপাস অস্ত্রোপচার এখনো ওজন কমানোর অস্ত্রোপচারের আরেকটি প্রকার। শল্যচিকিত্সার ওজন হ্রাসে সহায়তা করে যে রোগীর পেট উপরের অংশ stapled এবং একটি ডিম আকার হ্রাস করা হয়। পেট ছোট আকার শুধুমাত্র ছোট খাদ্য অংশ রাখা সক্ষম। Stapled থলি সরাসরি একটি 'Y' গঠন গঠন অন্ত্র একটি অংশ, রউক্স অঙ্গবিন্যাস সঙ্গে সংযুক্ত করা হয়। অল্প ক্যালোরি এবং চর্বি খাওয়া খাবার থেকে শোষিত হয়। অতএব, কম অংশ খাওয়া এবং কম ফ্যাট সংরক্ষণ করা হচ্ছে সঙ্গে, রোগীর ওজন কমানোর লক্ষ্য সহজেই পৌঁছায়।

কোন দেশ ওজন কমানোর সার্জারি জন্য শ্রেষ্ঠ?

সস্তা ওজন হ্রাস সার্জারি খুঁজছেন রোগীদের জন্য, ভারত সেরা গন্তব্য। ভারতে যে কোনও সেরা হাসপাতালে ওজন হ্রাসের অস্ত্রোপচারের গড় খরচ প্রায় 3,00,000 মার্কিন ডলার, যা উন্নত দেশে ব্যয়গুলির একটি অংশ। ভারতীয় সার্জনরা বছরের পর বছর ধরে তাদের দক্ষতা অর্জন করেছে এবং সাফল্যের উচ্চ হার অর্জন করেছে।

ভারতের প্রসাধনী এবং স্থূলতা সার্জারি হাসপাতাল সম্পর্কে

ভারতে প্রসাধনী এবং স্থূলতা সার্জারি হাসপাতাল ওজন হ্রাস সার্জারি জন্য নেতৃস্থানীয় হাসপাতাল এক। হাসপাতালটি দেশের শীর্ষ সার্জনদের সাথে যুক্ত রয়েছে যা পদ্ধতিতে দক্ষ। রোগীরা বিশ্বব্যাপী চিকিৎসা, সাশ্রয়ী মূল্যের খরচ এবং ভারতের অঙ্গরাগ সার্জারি হাসপাতালে পুঙ্খানুপুঙ্খ চিকিৎসা সেবা আশা করতে পারে।

বিস্তারিত জানার জন্য:
কল করুন: + 91-9373055368
ইমেল করুন: enquiry@cosmeticandobesitysurgeryhospitalindia.com
ফ্রি পরামর্শ ফর্ম: এখানে ক্লিক করুন

0 comments:

Post a Comment