Saturday, July 27, 2019

ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ড সার্জারির জন্য সেরা হাসপাতালে ব্যতিক্রমী চিকিত্সার সুযোগ


গ্যাস্ট্রিক ব্যান্ড সার্জারি

স্থূলত্ব একটি অত্যন্ত গুরুতর স্বাস্থ্যের অবস্থা, তবে স্থূলত্বের সাথে পরিণতিযুক্ত স্বাস্থ্যের অবস্থার তালিকায় এটি আরও কী ধ্বংসাত্মক। এই স্বাস্থ্যের অবস্থার মধ্যে রয়েছে কার্ডিওভাসকুলার ডিজিজ, শ্বাস প্রশ্বাসের সমস্যা, টাইপ II ডায়াবেটিস, স্লিপ অ্যাপনিয়া, ভেরিকোজ শিরা, গুরুতর জয়েন্ট অসুস্থতা, বন্ধ্যাত্ব এবং আরও অনেকগুলি।
নিম্নলিখিত কারণগুলির কারণে স্থূলতা দেখা দিতে পারে:

  • শরীরের চাহিদা বা চাহিদা থেকে বেশি খাবার গ্রহণ
  • অ্যালকোহল অতিরিক্ত গ্রহণ
  • অপরিবর্তিত থাইরয়েড গ্রন্থি
  • অ্যান্টিসাইকোটিকস, অ্যান্টি-ডিপ্রেশনস, জন্ম নিয়ন্ত্রণের বড়ি ইত্যাদি জাতীয় ওষুধ সেবন

স্বাস্থ্যসেবা ক্ষেত্রে দ্রুত উন্নতির পরিমাণ অকল্পনীয় - অলৌকিক অস্ত্রোপচার, সর্বশেষ ওষুধ, উদ্ভাবনী সরঞ্জাম এবং আরো অনেক কিছু। আরো বিশেষভাবে, স্থূলতা হিসাবে স্থূলতা মোকাবেলার জন্য, বর্তমানে অতিরিক্ত চর্বি পরিত্রাণ পেতে সহায়তা করার জন্য বিভিন্ন ধরনের অস্ত্রোপচার সম্ভব। এই অস্ত্রোপচার এক গ্যাস্ট্রিক ব্যান্ড সার্জারি হয়। এতে রোগীর পেট এলাকার চারপাশে একটি বিন্যাসযোগ্য ব্যান্ড রাখার জন্য পেট অঞ্চলে কয়েকটি কটি তৈরি করা হয়। ব্যান্ড খাদ্য গ্রহণ সীমিত রাখা সঙ্কুচিত হয়। প্রয়োজনে ব্যান্ডের আকার সামঞ্জস্য করতে ত্বকের নিচে স্থাপন করা আরেকটি যন্ত্র রয়েছে।

একজন ব্যক্তি যদি তার শারীরিক ভর সূচক (বিএমআই) 40 এর বেশি হয় তবে এই পদ্ধতির জন্য উপযুক্ত প্রার্থী। এছাড়াও, যদি একজন ব্যক্তি স্বাস্থ্যের অবস্থা থেকে ভুগছেন যার জন্য ওজন কমানোর সুপারিশ করা হয়, তাহলে এই অস্ত্রোপচার সাহায্যকারী হও. যাইহোক, এই অস্ত্রোপচারের পাশাপাশি, একজন নিয়ন্ত্রিত খাদ্য এবং জীবনধারা বজায় রাখার বিষয়ে ব্যক্তিকে খুব সতর্কতা অবলম্বন করতে হবে।

ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ড অস্ত্রোপচারের জন্য সেরা হাসপাতাল

মেডিকেল হাসপাতালের ক্ষেত্রে ভারতীয় হাসপাতালগুলি সর্বাধিক এগিয়ে রয়েছে এবং এটি সবচেয়ে আধুনিক ও অত্যাধুনিক স্বাস্থ্যসেবা সরঞ্জামগুলির সাথে সজ্জিত। এছাড়াও এই হাসপাতালে অত্যন্ত দক্ষ মেডিকেল কর্মীদের উপস্থিত। আসলে, ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ড অস্ত্রোপচারের জন্য সেরা হাসপাতাল বিশ্বব্যাপী আন্তর্জাতিক রোগীদের একটি বিশাল প্রবাহ দেখা যাচ্ছে। এই হাসপাতাল নতুন benchmarks স্থাপন করা হয় এবং এখানে সঞ্চালিত হয়েছে যে অনেক অসাধারণ সার্জারি আছে। প্রস্তাবিত মানের মান খুব বেশি চিহ্ন এবং রোগীদের হতাশ হয় না। রোগীদের যত্ন নেওয়ার সময় এই হাসপাতালগুলিতে নার্সিং কর্মীরা খুবই বিশেষ। ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ড অস্ত্রোপচারের জন্য সবচেয়ে বিখ্যাত হাসপাতালগুলির মধ্যে কয়েকটি হল:

  • ভারতে আর্টেমিস হাসপাতাল
  • ভারতে ফোর্টিস হাসপাতাল
  • অ্যাপোলো স্পেক্ট্রা হাসপাতাল ভারত
  • গ্লোবাল হাসপাতাল ভারত
  • কলম্বিয়া এশিয়া হাসপাতাল ভারত
  • কোকিলাবেন হাসপাতাল মুম্বাই ইন্ডিয়া
  • গ্লোবাল হাসপাতাল গ্রুপ ভারত
  • জসলক হাসপাতাল মুম্বাই ইন্ডিয়া
  • মুম্বাইয়ের জুপিটার হাসপাতাল ভারত

গ্যাস্ট্রিক ব্যান্ড জন্য শ্রেষ্ঠ সার্জন

ভারতীয় ডাক্তারদের বিশ্বের সেরা হিসাবে বিবেচনা করা হয় এবং তাদের অস্ত্রোপচার দক্ষতার সর্বোচ্চ স্তরের প্রশিক্ষণ অনেক বছর থেকে আসে। প্রসাধনী এবং স্থূলতা চিকিত্সা জন্য শল্যবিদ বিশেষ করে তাদের প্রতিভা এবং অভিজ্ঞতা জন্য খুব সম্মানিত হয়। ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ড অস্ত্রোপচারের জন্য অনেক বিশেষজ্ঞ রয়েছে, যার মধ্যে রয়েছে:

  • অজয়া কাশ্যপ - ভারতে শীর্ষ প্রসাধনী সার্জন
  • ডাঃ মিলিন্ড ওয়াগ - ভারতে শীর্ষস্থানীয় প্লাস্টিক সার্জন
  • ড। মুফজাল লাকদওয়ালা - ভারতে ল্যাপারোস্কোপিক স্থূলতার জন্য সেরা সার্জন
  • রনদীপ ওয়াধওয়ান - ভারতে বারিয়াট্রিক ডায়াবেটিসের জন্য শীর্ষ সার্জন
শুধু এই নয়, যুক্তরাজ্যে, ইউএসএ, ইউএসএ, সিঙ্গাপুর ইত্যাদি অন্যান্য উন্নত দেশগুলির তুলনায় গ্যাস্ট্রিক ব্যান্ড সার্জারি অত্যন্ত কম দামে। একই সময়ে, অতিমাত্রায় কম খরচে, স্বাস্থ্যসেবা পরিষেবাদির মান মেডিক্যাল মান যাত্রীদের এখানে সর্বশেষ অস্ত্রোপচার, শীর্ষ-শ্রেণীর ঔষধ, অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম, ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ড সার্জারি, আন্তর্জাতিকভাবে স্বীকৃত ডাক্তার এবং শল্য চিকিৎসক, অভিজ্ঞ কর্মীদের এবং আরও অনেক কিছু জন্য ব্যবহৃত হাসপাতালগুলিতে ব্যবহৃত হচ্ছে। চলমান স্বাস্থ্যসেবা ব্যয়ের সাথে রোগীরা আজ সর্বদা খরচ-কার্যকর চিকিত্সার সুযোগ খুঁজছে। এ কারণে তারা ভারতকে সবচেয়ে কার্যকর ও লাভজনক চিকিত্সা গন্তব্য খুঁজে পায়।

এই উপরে উল্লিখিত সমস্ত পরিষেবা চিকিত্সা পর্যটকরা কসমেটিক এবং স্থূলত্বের শল্যচিকিত্সা হাসপাতালের সহায়তা গ্রহণের মাধ্যমে গ্রহণ করতে পারবেন। এই গোষ্ঠীর দলটি অত্যন্ত দক্ষ এবং আন্তর্জাতিক রোগীদের, যারা কোনও কসমেটিক বা স্থূলত্বের চিকিত্সার জন্য ভারত সফর করে, তাদের সহায়তার জন্য চব্বিশ ঘন্টা কাজ করছে।

নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করুন: এখানে ক্লিক করুন

0 comments:

Post a Comment