Wednesday, August 5, 2020

জরায়ু ফাইব্রয়েডের জন্য ল্যাপারোস্কোপিক সার্জারির সুবিধা

ল্যাপারোস্কোপি দ্বারা কীভাবে ফাইব্রয়েড চিকিত্সা করা হয়?

ফাইব্রয়েড হ'ল ক্যান্সারজনিত টিউমার যা জরায়ু পেশীর স্তর থেকে উদ্ভূত হয়। এগুলি জরায়ু ফাইব্রয়েড, ফাইব্রোমিওমাস বা মায়োমাস নামেও ডাকা হয়। আঁশযুক্ত টিস্যু এবং মসৃণ পেশী বৃদ্ধি ফাইব্রয়েড হয়। ফাইব্রয়েড মটরশুটি থেকে তরমুজের মতো আকারে আকারে পৃথক হতে পারে।

ফাইব্রয়েড শল্য চিকিত্সার জন্য বিভিন্ন শ্রেণীর রোগীদের মধ্যে হ'ল ভারী রক্তপাতের মহিলারা; শ্রোণীচাপ বা ব্যথা সহ; অসংযম যা জীবনের মানের সাথে হস্তক্ষেপ করে; বহুমূত্র; ভারী রক্তক্ষরণ বা বড় ফাইব্রয়েড থেকে ureters বাধা কারণে গুরুতর রক্তাল্পতা

ল্যাপারোস্কোপিক সার্জারি হ'ল ন্যূনতম আক্রমণাত্মক প্রক্রিয়া যার মধ্যে সার্জন বিভিন্ন ছোট ছোট পেটের চিরাগুলির মাধ্যমে ফাইব্রয়েডকে মূল্যায়ন করে এবং অপসারণ করে। একটি ল্যাপারোস্কোপিক শল্যচিকিত্সায়, নীচের তলপেটে 4 এক সেন্টিমিটার চিরা তৈরি করা হয়: পেটের বোতামে একটি, পাউবিক চুলের নিকটবর্তী বিকিনি লাইনের নীচে এবং প্রতিটি নিতম্বের কাছে একটি করে।

পেটের গহ্বরটি কার্বন-ডাই-অক্সাইড গ্যাসে পূর্ণ হয়। একটি হালকা টেলিস্কোপ যা খুব পাতলা থাকে তা ਚੀির মাধ্যমে স্থাপন করা হয় যাতে সার্জনরা জরায়ু, ডিম্বাশয় এবং ফ্যালোপিয়ান টিউবগুলি পরিষ্কারভাবে দেখতে পান। অন্যান্য চিরা থেকে Longোকানো দীর্ঘ যন্ত্রগুলি ফাইব্রয়েড অপসারণ করে। জরায়ুর পেশীটি তখন সেলাই করা হয়, গ্যাস নিঃসৃত হয় এবং ত্বকের চিরাগুলি বন্ধ হয়ে যায়।
প্রচলিত অস্ত্রোপচার থেকে সম্পূর্ণ পুনরুদ্ধারে 4 - 6 সপ্তাহ সময় লাগে, যখন ল্যাপারোস্কোপিক জরায়ু ফাইব্রয়েডের জন্য, পুনরুদ্ধারের সময় প্রায় 2 - 4 সপ্তাহ হয়। রোগীদের পর্যাপ্ত পরিমাণে বিশ্রাম পাওয়া উচিত, ছয় সপ্তাহের জন্য ভারী উত্তোলন এড়ানো এবং ডাক্তার অনুমতি না দেওয়া পর্যন্ত যৌন মিলন এড়ানো উচিত।


ফাইব্রয়েডের জন্য ল্যাপারোস্কোপিক সার্জারির ব্যয়

ফাইব্রয়েড সার্জারি নিয়ে গবেষণার সময় দেখা গেছে যে ব্যয়বহুল ফাইব্রয়েড সার্জারির জন্য ভারত সবচেয়ে পছন্দের গন্তব্য। প্রতিবছর ফাইব্রয়েডের চিকিত্সার জন্য ভারতে আসা আন্তর্জাতিক মহিলাদের সংখ্যা বাড়ছে। ভারতে ফাইব্রয়েড সার্জারির জন্য ব্যয় হয় প্রায় 1,30,000 ($ 1850) - INR 1,80,000 ((2500), যা অন্যান্য দেশের তুলনায় বেশ সাশ্রয়ী মূল্যের। অন্যান্য উন্নত দেশগুলিতে একই পদ্ধতির জন্য মূল্য 20,30,000 ($ 28947) থেকে INR 30,00,200 (78 42782) হয়। উল্লিখিত ব্যয় অনেকগুলি কারণের সাথে পরিবর্তিত হতে পারে যেমন:

মহিলার বর্তমান বয়স
সার্জারির ধরণ
মহিলার সার্বিক স্বাস্থ্য
আগের স্বাস্থ্য রেকর্ড


ডঃ ফিরুজা পরীখ, মুম্বাই, ভারতের
চিত্রা রামমূর্তি, বেঙ্গালুরু ড
ডঃ রমা যোশি, গুরুগ্রাম
ডঃ আনহিতা ডি পান্ডোলে, মুম্বাই
মানবতা মহাজন, গুরুগ্রাম ডা
সুমন লাল, গুরুগ্রাম ডা
ডঃ অঞ্জলি কুমার, গুরুগ্রাম
দীনেশ কানসাল, দিল্লি ড
ড। আর চারুমথি, চেন্নাই
বিনুথা অরুণাচালাম, চেন্নাইয়ের ডা

ফাইব্রয়েডের জন্য ল্যাপারোস্কোপিক সার্জারির জন্য ভারতের সেরা হাসপাতাল

কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতাল, অন্ধেরি
জসলোক হাসপাতাল, মুম্বাই
ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতাল, নয়াদিল্লি
বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতাল, নয়াদিল্লি
মেদন্ত দ্য মেডিসিটি, গুড়গাঁও
ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, গুড়গাঁও
আর্টেমিস হাসপাতাল, গুড়গাঁও
প্রিমাস সুপার স্পেশালিটি হাসপাতাল, নয়াদিল্লি
পুষ্পবতী সিংহানিয়া গবেষণা ইনস্টিটিউট, নয়াদিল্লি
ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট, গুড়গাঁও

ভারতীয় মেডগুরু পরামর্শদাতার কাছ থেকে সেরা সমর্থন পান

ভারতে ভারতীয় মেডগুরু পরামর্শদাতাদের সাথে ফাইব্রয়েড চিকিত্সার পরিকল্পনা করুন। ইন্ডিয়ান মেডগুরু হ'ল মেডিকেল ট্রাভেল পার্টনার যা বিদেশী রোগীদের এবং ভারতে উপযুক্ত দামের ফাইব্রয়েড চিকিত্সার জন্য ভারতের সেরা চিকিৎসকদের মধ্যে সেতু হিসাবে কাজ করে।

মেদগুরু পরামর্শদাতাদের পরিষেবা নিম্নরূপ:

বুনিয়াদি: রোগীর জন্য মেডিকেল ভিসা, সার্জনের সাথে অ্যাপয়েন্টমেন্ট, থাকার, খাবারের জন্য।

পেশাদারিত্ব: তারা রোগীর প্রয়োজনীয়তা পূরণের জন্য কঠোর নীতি অনুসরণ করে।

কেবলমাত্র সেরা: রোগীদের কেবলমাত্র সেরা সার্জন এবং সুনিশ্চিত মেডিকেল টিমের পরিষেবা দেওয়া হয়।

বাজেটেড প্যাকেজ: তারা আর্থিক উদ্বেগ বুঝতে পারে এবং ভারতে চিকিত্সার জন্য আসা রোগীর বাজেটের মধ্যে প্যাকেজগুলির পরামর্শ দেয়।

বিবিধ পরিষেবা: সার্জন দ্বারা নির্ধারিত ডায়েট, বিমানবন্দর ভ্রমণ এবং আসা-যাওয়া ইত্যাদি etc.

সেরা সার্জনদের সাথে কম খরচে ফাইব্রয়েড সার্জারির জন্য ভারতে ভ্রমণের পরিকল্পনা করুন। কল করুন +919370586696 বা contact@indianmedguru.com এ ইমেই।

0 comments:

Post a Comment