Wednesday, February 12, 2020

ভারতে স্টেম সেল চিকিত্সার জন্য ডঃ বিনোদ রায়নাকে বেছে নেওয়ার কারণ

সংক্ষিপ্ত বিবরণ

স্টেম সেল ট্রিটমেন্ট এমন একটি পদ্ধতি যা কিছু নির্দিষ্ট ক্যান্সারের চিকিত্সার জন্য ব্যবহৃত কেমোথেরাপি বা রেডিয়েশন থেরাপির খুব উচ্চ মাত্রায় কোষকে মেরেছিল এমন লোকদের রক্ত গঠনের স্টেম সেল পুনরুদ্ধার করে। স্টেম সেল হ'ল দেহ-কোষের কাঁচামাল যা থেকে বিশেষ কার্যকরী সমস্ত অন্যান্য কোষ উত্পন্ন হয় are দেহ বা পরীক্ষাগারে যখন সঠিক অবস্থা দেখা দেয় তখন স্টেম সেলগুলি কন্যা কোষ হিসাবে পরিচিত আরও কোষে বিভক্ত হয়। এ জাতীয় কন্যা কোষগুলি হয় নতুন স্টেম সেল বা রক্তকণা, মস্তিষ্কের কোষ বা হাড়ের কোষের মতো নির্দিষ্ট কার্যাদি সহ বিশেষায়িত কোষে পরিণত হয়।

ক্যান্সারে স্টেম সেল চিকিত্সার সুবিধা

স্বাস্থ্যকর দাতাদের স্টেম সেলগুলি অ্যালোজেনিক ট্রান্সপ্ল্যান্টগুলিতে ক্যান্সারমুক্ত এবং অবশিষ্ট যে কোনও ক্যান্সার কোষের সাথে লড়াই করতে পারে। তবে, ঝুঁকি রয়েছে যে দাতার প্রতিরোধক কোষগুলি গ্রাহকের স্বাস্থ্যকর কোষগুলিতে আক্রমণ করতে পারে। এই ঝুঁকি কমাতে সাধারণত রোগীদের তাদের প্রতিরোধ ব্যবস্থা নিয়ন্ত্রণে রাখতে ওষুধ দেওয়া হয়। একটি দুর্বল প্রতিরোধ ব্যবস্থা, তবে, সংক্রমণ পরিবেশন করতে পারে। অটোলজাস ট্রান্সপ্ল্যান্টগুলির জন্য, গ্রাফট-বনাম-হোস্ট রোগের কোনও সম্ভাবনা নেই কারণ রোগীর নিজস্ব স্টেম সেল ব্যবহার করা হয়। সুতরাং সংক্রমণের ঝুঁকি কম থাকে। স্টেম সেল থেরাপি এবং টিস্যু ইঞ্জিনিয়ারিংয়ের অগ্রগতি পুনর্জন্মজনক ওষুধের জন্য অনেক প্রতিশ্রুতি দেয়। স্টেম সেল প্রতিস্থাপনের সুবিধা হ'ল দাতা স্টেম সেলগুলি তাদের নিজস্ব প্রতিরোধক কোষ তৈরি করে, যা কোনও ক্যান্সার কোষকে ধ্বংস করতে সহায়তা করে।

ভারতের সেরা অনকোলজিস্ট কে?

ক্যান্সার শব্দটি অনকোলজির সমার্থক। অ্যানকোলজি বিভাগ ক্যান্সারের সমস্ত ক্ষেত্রে পরিচালনা করে এবং ক্যান্সারের চিকিত্সার নতুন পদ্ধতি অনুসন্ধান বা এটির বিস্তারকে নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি তদন্ত, পরীক্ষা ও পরীক্ষার অন্তর্ভুক্ত। তাদের নিজস্ব ক্ষেত্রগুলিতে সমৃদ্ধ দক্ষতার সাথে ভারতে বিভিন্ন অনকোলজিস্ট রয়েছে। বিভিন্ন অনকোলজিস্টদের মধ্যে আমাদের মধ্যে ভারতের সেরা অনকোলজিস্ট ডাঃ বিনোদ রায়না। তাঁর দক্ষতা কেমোথেরাপিতে রয়েছে, এবং উচ্চতর ডোজ কেমোথেরাপি করায় ভারতের প্রথম। ডাঃ রায়না ভারতে রক্তের জন্য প্রথম পেরিফেরিয়াল স্টেম সেল প্রতিস্থাপনও করেছিলেন। তিনি এইমসে চাকরির সময় 50 টিরও বেশি প্রকল্পের প্রধান গবেষক ছিলেন was গবেষণা কাজের প্রতি তাঁর দৃসুদ ় আগ্রহ রয়েছে এবং জাতীয় এবং আন্তর্জাতিক মেডিকেল জার্নালগুলিতে তিনি সারা বিশ্বে 200 টিরও বেশি প্রকাশনা রয়েছে।

কেন ক্যান্সার চিকিত্সার জন্য ডঃ বিনোদ রায়না কে বেছে নিন?

  • বিনোদ রায়না হ'ল ভারতের অন্যতম শীর্ষস্থানীয় এবং শ্রদ্ধেয় মেডিকেল অনকোলজিস্টদের সাথে 37 বছরেরও বেশি দীর্ঘ ক্ষেত্রের অভিজ্ঞতা।
  • তিনি বিভিন্ন ধরণের ক্যান্সারের জন্য আড়াইশ'রও বেশি অস্থি মজ্জা প্রতিস্থাপন এবং 70 টিরও বেশি অ্যালোট্রান্সপ্ল্যান্ট সম্পাদন করেছিলেন।
  • তিনি ভারতে ও বিদেশে বিভিন্ন হাসপাতাল ও মেডিকেল ইনস্টিটিউটে কাজ করেছেন এবং দক্ষতা দিয়েছেন।
  • তিনি এইমস-এর আমলে ৫০ টিরও বেশি প্রকল্পের প্রধান তদন্তকারী ছিলেন।
  • ডাঃ রায়নার দক্ষতা স্তন, ফুসফুস, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ক্যান্সার, কঠিন ক্যান্সার এবং রক্ত ​​ক্যান্সারের অর্থাত্‍ দীর্ঘস্থায়ী এবং তীব্র লিম্ফোমাস এবং লিউকোমিয়া চিকিত্সার সাথেও অন্তর্ভুক্ত।

কেন ভারত ক্যান্সার সার্জারি সাইট বেছে নিন?

ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইটটি ভারতের চিকিত্সার অন্যতম শীর্ষস্থানীয় এবং পেশাদার গ্রুপ। এই গ্রুপটি একটি খুব যুক্তিসঙ্গত মূল্যে সেরা চিকিত্সা সরঞ্জাম এবং সুবিধা সরবরাহ করে। ইন্ডিয়া ক্যান্সার সাইটের ভারতে শীর্ষ ক্যান্সার হাসপাতালগুলির সাথে একটি সমিতি রয়েছে। এই গোষ্ঠীর একটি মিশ্রিত অবকাঠামো এবং স্বাস্থ্যবিধি রয়েছে। তারা প্রতিযোগিতামূলক দামে বিভিন্ন চিকিত্সা চিকিত্সা সরবরাহ করে। আমাদের সাথে সমস্ত মেডিকেল ট্যুর বুক করুন এবং আপনি দেখতে পাবেন যে এটি বিশ্বজুড়ে কোথাও ব্যয় হচ্ছে না। এই সাইটটিতে ভারতে চিকিত্সা পর্যটন বাড়ছে এবং রোগীর বাহ হবে, ব্যয় করে স্কাউল হবে না। আমরা শীর্ষস্থানীয় বিশ্বমানের হাসপাতালের সাথে সংযুক্ত রয়েছি। প্রবীণ জনগোষ্ঠীর চাহিদা মেটাতে আমাদের বহু বছরের সমৃদ্ধ অভিজ্ঞতা রয়েছে।


"আপনি যদি ক্যান্সারে আক্রান্ত হন বা ক্যান্সার সম্পর্কিত আপনার কোনও প্রশ্ন থাকে তবে ডাঃ এর সাথে পরামর্শ করুন। বিনোদ রায়না, তিনি সর্বোত্তম চিকিত্সার পাশাপাশি আপনার প্রশ্নের জবাব দিয়েছেন যাতে আপনি আপনার মেডিকেল রিপোর্ট dr.vinodraina@indiacancersurgerysite.com প্রেরণ করতে পারেন বা এছাড়াও আপনি +91 - 9371770341 অথবা আমাদের বিনামূল্যে পরামর্শের ফর্মটি পূরণ করতে কল করতে পারেন: এখানে ক্লিক করুন "

0 comments:

Post a Comment