Saturday, February 22, 2020

ডাঃ রাজেশ শর্মা সহানুভূতিপূর্ণ বিশ্বমানের পেডিয়াট্রিক কার্ডিয়াক কেয়ারের সম্পূর্ণ বর্ণালী সরবরাহ করছেন

সংক্ষিপ্ত বিবরণ:

পেডিয়াট্রিক কার্ডিওলজি হ'ল জন্মগত হার্ট ত্রুটিযুক্ত বাচ্চাদের যত্ন নেওয়া। এগুলি হৃদ্‌রোগগুলি যা সন্তানের জন্মের পরে থেকেই বিদ্যমান। গর্ভবতী হওয়ার প্রাথমিক পর্যায়ে কোনও পর্যায়ে ভ্রূণের হৃদয়ের অসম্পূর্ণ বা অস্বাভাবিক উন্নতির কারণে জন্মগত হার্টের ত্রুটিগুলি দেখা দিতে পারে। জন্মগত হার্টের ত্রুটিগুলি এড়ানো যায় না এবং তাদের কারণ অজানা, প্রতিটি বয়সের শিশুদের জন্য বেশ কয়েকটি উন্নত উন্নত চিকিত্সা রয়েছে।

পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট কী?

পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট হলেন এমন শিশু বিশেষজ্ঞ যা শিশুদের কার্ডিয়াক সমস্যা এবং অস্বাভাবিকতা সনাক্ত এবং চিকিত্সা বিশেষজ্ঞ। যেহেতু হৃদয়ের সমস্যাগুলি জন্মের আগে নির্ধারিত হতে পারে, তাই ভ্রূণের সাথে মূল্যায়ন এবং চিকিত্সা শুরু হতে পারে। বিশেষজ্ঞ শিশু এবং কিশোরদেরও চিকিত্সা করতে পারেন। তারা বিভিন্ন ক্ষেত্রে যেমন ভ্রূণের কার্ডিওলজি, নিবিড় কার্ডিয়াক কেয়ার, ইলেক্ট্রোফিজিওলজি এবং কার্ডিয়াক ক্যাথেটারাইজেশনে বিশেষজ্ঞ হতে পারে।

পেডিয়াট্রিক কার্ডিওলজিস্টকে কখন দেখতে হবে

যদি আপনার সন্তানের চিকিত্সক হার্টের ত্রুটি বা সমস্যা সন্দেহ করে তবে তারা আপনাকে পেডিয়াট্রিক কার্ডিওলজিস্টের কাছে রেফার করবে। কিছু হার্টের ত্রুটিগুলি জন্মের সময় স্পষ্ট হয়ে উঠতে পারে এবং তাদের তাত্ক্ষণিক যত্ন এবং মূল্যায়নের প্রয়োজন হবে, এমনকি অন্যরা শিশুর জীবনের ভিতরে পরে সনাক্ত করা যায়। ক এর রেফারেলের সাধারণ কারণগুলির মধ্যে নিম্নলিখিত লক্ষণ ও লক্ষণগুলি অন্তর্ভুক্ত থাকতে পারে।


  • The ঠোঁট, জিহ্বা এবং / বা পেরেক বিছানায় নীল রঙের রঙ বা রঙ
  • Breat শ্বাসকষ্ট বা শ্বাস প্রশ্বাসের বর্ধিত হার
  • ক্ষুধা লাগা বা খাওয়ানোতে সমস্যা হয়
  • ওজন হ্রাস বা ওজন বৃদ্ধি ব্যর্থতা
  • St বুকে ব্যথা, হার্টের বচসা বা ধড়ফড়
  • মাথা ঘোরা মাথা ঘোরা বা ঘাম হওয়া
  • A শিশুর নাড়ির শক্তি হ্রাস


কেন আপনি সাশ্রয়ী মূল্যের, বিশ্বমানের পেডিয়াট্রিক হার্ট সার্জারি, কার্ডিয়াক কেয়ারের জন্য ভারত বেছে নেবেন?

জন্মগত হৃদরোগে আক্রান্ত বাচ্চাদের সর্বোত্তম চিকিত্সার জন্য অভিভাবকরা 25 বছরেরও বেশি সময় ধরে ভারতে ফিরেছেন। প্রতি বছর ভারতে সার্জনরা জন্মগত হার্টের সমস্যা সহ হাজার হাজার শিশু এবং কিশোরকে মূল্যায়ন ও চিকিত্সা করেন। কয়েক বছর ধরে ভারতে হাসপাতালগুলি চিকিত্সা সন্ধানের জন্য বিশ্বব্যাপী রোগীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে কারণ তারা কম খরচে সেরা চিকিত্সার পরিকল্পনাটি নিশ্চিত করার বিষয়ে নিশ্চিত। বাচ্চাদের হৃদরোগের চিকিত্সার জন্য পশ্চিমা দেশগুলির তুলনায় এখানে 10 থেকে 15 গুণ কম খরচ হয়।

রাজেশ শর্মা ভারতে শিশু হৃদরোগ বিশেষজ্ঞরা ডা


ডঃ রাজেশ শর্মা দিল্লির বিশিষ্ট পেডিয়াট্রিক কার্ডিওথোরাকিক সার্জন যিনি তার অভিজ্ঞতা এবং দক্ষতার জন্য খ্যাতি অর্জন করেছেন। তিনি নয়াদিল্লির ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটের পরিচালক এবং পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন যিনি প্রাপ্তবয়স্ক এবং জন্মগত উভয় হৃদরোগের কেরিয়ারে 20,000 এরও বেশি কার্ডিয়াক শল্যচিকিত্সা সম্পন্ন করেছেন। তাঁর আগ্রহের শৃঙ্খলা জটিল জন্মগত হৃদরোগগুলির শল্য চিকিত্সা। দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন ১৯৯১ সাল থেকে জন্মগত এবং অর্জিত হৃদরোগ উভয়ের শল্য চিকিত্সা সহ 10,000 টিরও বেশি কার্ডিয়াক শল্যচিকিত্সা করেছেন। ব্রোঙ্কোস্কোপিগুলি সম্পাদনে তার দক্ষতা রয়েছে এবং ইন্টারভেনশনাল পালমোনোলজিতে তিনি আগ্রহী। তিনি হাঁপানি, ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজ এবং আন্তঃস্থায়ী ফুসফুস রোগ সহ অন্যান্য শ্বাসযন্ত্রের রোগগুলিতেও যত্ন প্রদান করেন। তিনি তার রোগীদের শ্বাস প্রশ্বাসের স্বাস্থ্য সম্পর্কে অনুরাগী এবং বিশ্বাস করেন যে সমস্যা ছাড়াই রোগীদের আরও শ্বাস নিতে সাহায্য করার চেয়ে বেশি কিছু আর কিছু হতে পারে না।

ডাঃ রাজেশ শর্মার সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট ঠিক করুন

আপনার মেডিগুরু বুঝতে পারে যে আপনার সন্তানের একটি সম্ভাব্য হার্ট সমস্যার চিন্তাভাবনা কতটা উদ্বেগজনক হতে পারে। সেই হিসাবে, যদি আপনার দ্বারা অনুরোধ করা হয়, আমরা সাধারণত আপনার শিশুকে দিল্লির সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন ডাঃ রাজেশ শর্মার সাথে অ্যাপয়েন্টমেন্টের অনুরোধের 36 ঘন্টার মধ্যে দেখাতে পারি। আমরা অতিরিক্তভাবে আপনার চিকিত্সা নিয়ে প্রত্যাশিত বাজেট সরবরাহ করি যাতে আপনি সেই অনুযায়ী এবং বুদ্ধিমানের সাথে পরিকল্পনা করতে পারেন। ভিসা আবেদন থেকে শুরু করে বিমানবন্দর থেকে পিক-আপ এবং ড্রপ সুবিধাগুলি, আমরা আপনাকে সমস্ত ক্ষেত্রে সহায়তা করি এবং একটি রোগী পরিচালককে সরবরাহ করি। আমাদের রোগী তত্ত্বাবধায়ক এমন একজন যা আপনি সর্বদা আপনার পাশে থেকে খুঁজে পেতে পারেন। আপনার চিকিত্সা, চিকিত্সা বিল বা এমনকি বিনোদনের দিকে মনোযোগ দিয়েছেন তিনি।

ড। রাজেশ শর্মার সাথে আপনার অ্যাপয়েন্টমেন্ট বুক করুন এবং ইন্ডিয়ান মেড গুর পরামর্শদাতার সহায়তায় আপনার দর্শনটি সুপরিকল্পিত ও ঝামেলা মুক্ত করুন, + 91-9860755000 এ যোগাযোগ করুন বা আপনার প্রশ্নটি এখানে পাঠান: dr.rajeshsharma@indianmedguru.com

0 comments:

Post a Comment