Saturday, February 1, 2020

ডাঃ রাজেশ শর্মা পেডিয়াট্রিক হার্ট কেয়ারে দক্ষতার জন্য প্রতিশ্রুতিবদ্ধ এমন নেতাকে স্বীকৃতি দিয়েছেন

সংক্ষিপ্ত বিবরণ:

জন্মগত হার্টের ত্রুটিগুলি সবচেয়ে সাধারণ ধরণের জন্মগত ত্রুটি, যা সমস্ত বড় জন্মগত অনিয়মের প্রায় এক-তৃতীয়াংশ হয়ে থাকে। একটি ত্রুটিযুক্ত ফলাফল যখন হার্ট বা রক্তনালীগুলি হৃৎপিণ্ডের নিকটে থাকে তবে জরায়ুতে সাধারণত বিকাশ হয় না। জন্মগত হার্টের ত্রুটিগুলি অনেক ধরণের রয়েছে, তবে হৃৎপিণ্ডের নীচের চেম্বারগুলি পৃথক করে যখন পেশী প্রাচীর সম্পূর্ণরূপে গঠন না করে তখন সবচেয়ে সাধারণ একটি ঘটে - এতে একটি শব্দ থাকে যা হৃৎপিণ্ডের ভিতরে একটি গর্ত হিসাবে পরিচিত।

পেডিয়াট্রিক হার্ট সার্জনরা কোন ধরণের চিকিত্সা সরবরাহ করে?

সার্জনদের দ্বারা সম্পাদিত আরও সাধারণ পদ্ধতির তালিকার মধ্যে রয়েছে:
AV এভি খাল মেরামত

All ফলোটের টেটেরলজি মেরামত


  • নরউড 100 পদ্ধতি
  • Ss রস পদ্ধতি
  • Ont ফন্টন পদ্ধতি
  • Len গ্লেন শান্ট পদ্ধতি
  • Ort এওর্টার কর্কটেশন মেরামত
  • At অ্যাট্রিয়াল বা ভেন্ট্রিকুলার সেপটাল ত্রুটিগুলির সমাপ্তি
  • Rac ট্র্যাচিয়াল পুনর্গঠন

ফলাফল

বাচ্চাদের মধ্যে একটি সংশোধনমূলক হার্ট শল্য চিকিত্সার পদ্ধতির ফলাফল বাচ্চাদের মধ্যে বেশ আকাঙ্ক্ষিত পদ্ধতিগুলি বেশ আকাঙ্ক্ষিত। হার্ট সার্জারির পরে বেশিরভাগ বাচ্চা একটি স্বাভাবিক এবং স্বাস্থ্যকর জীবনযাপন করে। জন্মগত করোনারি হার্ট ডিজিজ ছাড়াই তারা শিশুরা একই কাজ করতে পারে।

ভারতে পেডিয়াট্রিক হার্ট সার্জারির সুবিধা

পেডিয়াট্রিক হার্ট শল্য চিকিত্সা করার জন্য ভারতকে বেছে নেওয়া উচিত এমন অনেক কারণ রয়েছে। প্রথমত, ভারতে চিকিত্সা ব্যয় বিশ্বের অন্যতম নিম্নতম। অনুমান করা হয় যে এখানে ভ্রমণ করে পশ্চিমা দেশের কোনও চিকিত্সা পর্যটক তাদের অর্ধেকেরও বেশি অর্থ সাশ্রয় করতে পারে যা তারা সাধারণত অন্য কোনও দেশে ব্যয় করবে। দ্বিতীয়ত, শীর্ষস্থানীয় হাসপাতালগুলিতে দেওয়া মানের চিকিত্সা বিশ্বে সেরা in আরও ভাল না হলে প্রযুক্তি এবং সরঞ্জামাদি সহ পরিষেবার মানের মান অন্যান্য দেশের সাথে সমান। এই কারণেই এখন এই চিকিত্সার জন্য মেডিকেল ট্যুরিজম হাব হয়ে উঠেছে। এখানকার হাসপাতালগুলি প্রতি বছর 50 টিরও বেশি দেশের রোগীদের চিকিত্সা করে, যদিও স্বল্প ব্যয় শল্য চিকিত্সা বিশ্বব্যাপী চিকিত্সা পর্যটন জনসংখ্যাকে আকৃষ্ট করার অন্যতম প্রধান কারণ, চিকিত্সার দক্ষতা এবং চিকিত্সার মানের দিক দিয়ে নির্ভরযোগ্যতা বিভিন্ন সংখ্যায় লাভের বৃদ্ধির অন্যান্য কারণ অস্ত্রোপচারের জন্য বিদেশ থেকে আসা রোগীরা।

ডাঃ রাজেশ শর্মা হৃদরোগের ত্রুটিযুক্ত বাচ্চাদের যত্ন নিয়ে যত্নশীল


ডাঃ রাজেশ শর্মা নবজাতক, শিশু, শিশু এবং কিশোর-কিশোরীদের হৃদরোগের ত্রুটিগুলি সারানোর জন্য নিবেদিত জেপি হাসপাতালের সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন surge এটিই তিনি সবচেয়ে ভাল করেন এবং তিনি প্রচুর কাজ করেন। প্রায় তিন দশকেরও বেশি ক্যারিয়ারে তিনি 20,000 এরও বেশি কার্ডিয়াক শল্যচিকিত্সা করেছেন যা প্রাপ্তবয়স্ক এবং জন্মগত হৃদরোগ উভয়ই নিয়ে গঠিত। পেডিয়াট্রিক হার্ট শল্য চিকিত্সার জন্য তাঁর দেশে মৃত্যুর হার সবচেয়ে কম এবং দেশব্যাপী সবচেয়ে নিম্নতম - যদিও তিনি নিয়মিতভাবে সবচেয়ে জটিল কিছু ক্ষেত্রে চিকিত্সা করেন, অনেকেই অন্যান্য সার্জনদের থেকে উল্লেখ করা হয়। তিনি অনেক কার্ডিয়াক সার্জিক প্রশিক্ষণার্থীকে পরামর্শ দিয়েছেন যারা এখন ভারত এবং উপমহাদেশের বিভিন্ন জায়গায় স্বাধীনভাবে কাজ করছেন। তিনি তার রোগীদের শ্বাস প্রশ্বাসের স্বাস্থ্যের প্রতি অনুরাগী এবং বিশ্বাস করেন যে রোগীদের আরও সহজে শ্বাস নিতে সহায়তা করার চেয়ে পরিপূর্ণ আর কিছু হতে পারে না।

কীভাবে ভারতীয় মেডগুরু পরামর্শদাতা আপনাকে সহায়তা করেন

ভারতীয় মেডগুরু পরামর্শদাতা আপনাকে ভারতের সেরা চিকিত্সক এবং হাসপাতালের একাধিক মতামত পেতে সহায়তা করে এবং আমরা আপনাকে মেডিকেল ভিসা, ভ্রমণ, আবাসন, এবং বৈদেশিক মুদ্রার ইত্যাদি পেতে সহায়তা করব আমরা এখানে আছি যা আপনাকে যে কোনও ধরনের সহায়তা দিয়ে সহায়তা করবে প্রয়োজন নেই। আমরা নিশ্চিত করি যে আপনার ভ্রমণ নির্বিঘ্নে এবং স্বাচ্ছন্দ্যযুক্ত, আমরা চিকিত্সা পর্যটকদের এমন একটি হাসপাতাল খুঁজে পেতে সহায়তা করি যা তাদের বাজেটের মধ্যে চিকিত্সা করে। সংস্থাটি ব্যয় নির্ধারণের জন্য সংস্থাটি বিভিন্ন হাসপাতাল থেকে আগ্রহী রোগীর জন্য ব্যয় প্রাক্কলন সরবরাহ করে যাতে তারা সেই অনুযায়ী তাদের সিদ্ধান্ত নিতে পারে।

আমাদের পেডিয়াট্রিক কার্ডিওথোরাকিক সার্জারি দলের কোনও সদস্যের সাথে কথা বলতে এখনই একটি অনলাইন অ্যাপয়েন্টমেন্টের জন্য অনুরোধ করুন বা + 91-9860755000 কল করুন। ইমেল আইডি: dr.rajeshsharma@indianmedguru.com

0 comments:

Post a Comment