Saturday, February 22, 2020

হিউস্টনের লরিস ‘ভারতে গ্যাস্ট্রিক বেলুন সার্জারি’ করার পর স্বস্তি পেয়েছেন

হিউস্টনের লরিস অ্যাঞ্জেলা তার ওজন বেশি হওয়ায় সমস্যার সম্মুখীন হয়েছিলেন। তিনি জানতেন যে তার ওজন সম্পর্কে শঙ্কিত হওয়ায় তাকে তার ওজন সম্পর্কে কিছু করতে হবে। তিনি বিভিন্ন ধরণের ডায়েট প্ল্যান চেষ্টা করছিলেন এবং বিভিন্ন বড়ি খাচ্ছিলেন। লরিস পুরোপুরি ক্লান্ত হয়ে পড়েছিল এবং প্রায় কোনও আত্মবিশ্বাস ছিল না। তিনি দুটি বাচ্চা হওয়ার পরে তার ওজন বাড়িয়েছেন এবং তার বন্ধুদের মধ্যে তাঁর ওজন বেশি হওয়ার কারণে সর্বদা বিরক্ত থাকতেন।

প্রায় 12 বছর আগে লরিস তার বড় সন্তানের গর্ভাবস্থার পরে প্রথম ওজন বাড়ানো শুরু করেছিলেন। তিনি যেমন একজন মা হিসাবে তার প্রতিদিনের রুটিনে ব্যস্ত ছিলেন, একই আকারে ফিরে আসা তাঁর পক্ষে কঠিন ছিল। তবে, ‘আমি স্টার্চ থেকে টাটকা খাবার রান্না করতাম এবং আমি প্রচুর জাঙ্ক ফুড খেতাম না’ বলেছিলেন। তিনি আরও বলেছিলেন, ‘আমি প্রতিটি ডায়েট করতে পারি যা আমি করতে পারি’। কিন্তু কোন সন্তোষজনক ফলাফল ছিল।


লরিস শারীরিক সমস্যার যেমন ভয়াবহ হাঁটুতে ব্যথা অনুভব করা অনুশীলন করা কার্যত অসম্ভব হয়ে উঠতে শুরু করেছিল। এই জাতীয় সমস্যার মুখোমুখি হওয়ার পরে তিনি ওজন হ্রাসের জন্য চিকিত্সা শুরু করতে শুরু করেছিলেন এবং হিউস্টনের খুব বিখ্যাত ডাক্তারের সাথে পরামর্শ করেছিলেন। ডাক্তার বলেছিলেন, “আপনার অতিরিক্ত ওজনের কারণে আপনি এ জাতীয় সমস্যার মুখোমুখি হচ্ছেন, এর জন্য আপনাকে গ্যাস্ট্রিক বেলুন শল্য চিকিত্সার মধ্যে চিকিত্সা করা উচিত। এই অস্ত্রোপচার আপনাকে আরও ভাল ফলাফল দেবে ” ডাক্তার পরামর্শ দিলেন। লরিস চিকিত্সককে জিজ্ঞাসা করেছিলেন, "এই অস্ত্রোপচারের জন্য তার কতটা ব্যয় করতে হবে?" ডাক্তার তাকে যে খরচ বলেছিলেন তা লরিসের পক্ষে সাধ্যের মধ্যে ছিল না। হিউস্টনে গ্যাস্ট্রিক সার্জারির ব্যয় খুব বেশি এবং তার প্রত্যাশার বাইরে ছিল।

একদিন যখন তিনি তার নিকটতম বন্ধুর সাথে ওজন হ্রাস সমস্যা নিয়ে আলোচনা করছিলেন, তখন তিনি "ভারতে গ্যাস্ট্রিক বেলুন শল্যচিকিত্সা" সম্পর্কে জানতে পেরেছিলেন যা পেটের বেলুনের সাথে জড়িত, এটি একটি ইনফ্ল্যাটেবল মেডিকেল ডিভাইস যা ওজন হ্রাস করার জন্য অস্থায়ীভাবে পেটে রাখে। তিনি তাকে বলেছিলেন যে তাঁর পরিবারের একজন সদস্য এই শল্যচিকিত্সার আওতায় পড়েছেন এবং এটি ভারতে খুব কম দামে করা হয়েছিল। ‘ভারতে গ্যাস্ট্রিক বেলুনের স্বল্পমূল্য’ হিউস্টনে দেওয়া ব্যয়ের চেয়ে সাশ্রয়ী মূল্যের উপায় ছিল।

লরিস আরও উন্নত চিকিৎসার জন্য ‘ভারতে গ্যাস্ট্রিক বেলুন সার্জারি’ সন্ধান শুরু করেছিলেন। বিভিন্ন সাইট সার্ফিংয়ের পরে তিনি কসমেটিক এবং স্থূলত্ব সার্জারি মেডিকেল ট্যুরিজম গ্রুপ ভারতে এসেছিলেন। তিনি এই গোষ্ঠীর পরামর্শদাতার সাথে যোগাযোগ করেছিলেন এবং তাদের সাথে আলোচনা করেছেন, তিনি দেখতে পান যে তারা সত্যই তার জন্য আরও সমস্ত সুযোগসুবিধা সরবরাহ করে with পরামর্শদাতার সাথে তার কথা বলার পরে, তিনি চিকিত্সকদের সাথে অ্যাপয়েন্টমেন্ট করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

2019 সালের শুরুতে, তিনি ‘গ্যাস্ট্রিক বেলুন সার্জারি’ এর জন্য ভারত সফর করেছিলেন এবং এই গোষ্ঠীটি তাদের পছন্দ, পিকআপ এবং ড্রপ সুবিধা এবং মেডিকেল ভিসা ও থাকার ব্যবস্থা দেখে ভীষণ অভিভূত হয়েছিল। "চিন্তার অনেক কারণ ছিল যে আমি অপারেশন করার আগেই ভ্রমণে ছিলাম"। কিন্তু এটা সত্যিই মজা ছিল, তিনি বলেন। এবং তিনি এই যাত্রার জন্য ‘কসমেটিক এবং স্থূলত্বের শল্য চিকিত্সা গ্রুপ’ ধন্যবাদ জানিয়েছেন। তিনি এই গোষ্ঠীর পরামর্শদাতাদের বলেছিলেন যে তিনি তার শহরের অন্যান্য লোকদের যারা এই ধরণের চিকিত্সা সন্ধান করছেন তাদের অবশ্যই এই অস্ত্রোপচারের পরামর্শ দেবেন।

কসমেটিক এবং স্থূলতা সার্জারি সাইট সম্পর্কে:

কসমেটিক এবং স্থূলতা সার্জারি হাসপাতালের গ্রুপ মিসেস লরিস অ্যাঞ্জেলার মতো বিদেশী রোগীদের ভারতের সেরা হাসপাতাল এবং ডাক্তারদের কাছ থেকে সাশ্রয়ী মূল্যের অপারেশন করে সহায়তা করেছিল। গ্রুপ বিশেষজ্ঞ দলটি এখানে আসা রোগীদের তাদের প্রয়োজনীয় চিকিত্সা অ্যাক্সেস করার জন্য চেষ্টা করছে। এই গোষ্ঠীটি অন্যান্য পরিষেবা যেমন মেডিকেল ভিসা, চিকিত্সা পর্যটন, এবং পিকআপ এবং সুবিধাগুলিও সরবরাহ করে provides

0 comments:

Post a Comment