Monday, April 1, 2019

ভারতে গ্যাস্ট্রিক বেলন সার্জারি সম্পর্কিত অসাধারণ সেবা

এক নজরে

স্থূলতা বিভিন্ন কারণের কারণ হতে পারে - খারাপ জীবনধারা, খাদ্যশস্যের অভ্যাস হ্যায়ায়ার, দ্রুত গতির জীবনধারা, এবং আমাদের পেশাদার ও ব্যক্তিগত জীবনে প্রচুর চাপের কারণে চরম চাপের কারণে আমরা বেশিরভাগ দ্রুত বিকল্পগুলি পছন্দ করি; বিশেষত খাদ্যের ক্ষেত্রে, যা দুর্ভাগ্যবশত জাঙ্ক খাদ্য এবং অন্যান্য অস্বাস্থ্যকর খাদ্যতালিকাগত অভ্যাসের জন্য একটি বড় ধাক্কা দিয়েছে। এটি স্থূলতা বৃদ্ধির একটি বিশাল সহায়িকা দিয়েছে, এটি একটি গুরুতর স্বাস্থ্য সমস্যা এবং সারা বিশ্বে লক্ষ লক্ষ স্বাস্থ্যের ক্ষতি করছে। স্থূলতা সঙ্গে ডায়াবেটিস, কার্ডিওভাসকুলার ডিজিজ, যৌথ রোগ, উচ্চ রক্তচাপ, Varicose Veins, এবং অন্যান্য অন্যান্য স্বাস্থ্যের ঝুঁকি আসে।


  • BMI (শারীরিক গণ সূচক) 40 এর বেশি লোক
  • 35-40 এর মধ্যে বিএমআই রোগীদের
  • বিশেষ করে, উচ্চ রক্তচাপ এবং প্রকার II ডায়াবেটিস রোগীদের ভোগ করে
  • রোগীদের যে কোনও গুরুতর চিকিৎসা শর্ত থাকে, যা এই পদ্ধতি থেকে উপকৃত হতে পারে, তা হলে এটি খুবই উপকারী


পদ্ধতি

একটি গ্যাস্ট্রিক বেলুন পদ্ধতিতে, রোগীর মুখের মাধ্যমে একটি ক্ষুদ্র সিলিকন থলি পাস করা হয়, যতক্ষণ না এটি পেট পৌঁছায়। একটি এন্ডোস্কোপ একই জন্য ব্যবহৃত হয় এবং এটি একটি যন্ত্রণাদায়ক পদ্ধতি। থলি পেট পৌঁছে একবার, তারপর, লবণাক্ত পানি সাহায্যে, এটি inflated হয়। এর ফলে, রোগীরা পূর্ণ বোধ করেন এবং এভাবে ক্ষুধা ও খাদ্য গ্রহণ সীমিত হয়। বেলুন বসানোর জন্য, এটি প্রায় 20-30 মিনিট সময় লাগে। এই প্রক্রিয়ার পরে, প্রায় ছয় মাসের ব্যবধানে বেলুনটি বের করা হয় এবং কিছু রোগীর মধ্যেও এটি আগে থেকেই নেওয়া যেতে পারে। সর্বাধিক সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া বমি বমি ভাব, বমি করা বা অস্বস্তি।

প্রত্যাশিত ফলাফল

এই পদ্ধতিতে ওজন হ্রাসের পরিমাণ প্রায় 15-25 কেজি হতে পারে। যাইহোক, ফলাফলগুলি প্রধানত নির্ভর করে এবং রোগীরা খাদ্য নির্দেশিকা সম্পর্কিত নির্দেশাবলী অনুসরণ করে - যেমন খাদ্য এবং নিয়মিত ব্যায়াম। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে গ্যাস্ট্রিক বেলুন সার্জারি অত্যন্ত ফলপ্রসূ প্রমাণিত হয়। এভাবে, বেলুন বের হওয়ার সময়, রোগীরা পরিবর্তিত খাদ্যতালিকাগত অভ্যাসের সাথে জড়িত থাকে এবং এভাবে তারা আবার ওজন নিবারণের ঝুঁকি মোকাবেলা করতে পারে না।


পুনরুদ্ধার

অস্ত্রোপচারের পরে পুনরুদ্ধার এমন একটি বিষয় যা রোগীর সত্যিই আশাবাদী এবং সে সম্পর্কে সতর্ক হতে হবে। যখন এটি ক্রিয়াকলাপের দিকে আসে, তখন প্রাথমিকভাবে রোগীরা খুব হালকা ক্রিয়াকলাপে জড়িত হতে পারে এবং সম্পূর্ণ পুনরুদ্ধার নিশ্চিত করতে পর্যাপ্ত বিশ্রাম নিতে পারে। খাদ্যের ক্ষেত্রে, মাত্র অল্প পরিমাণে তরল খাদ্যের অনুমতি দেওয়া হয় এবং প্রায় তিন সপ্তাহের মধ্যে রোগীরা তাদের নিয়মিত খাবারের কিছু জিনিস নিতে শুরু করতে পারে।

সুবিধাদি

সুবিধা অন্তর্ভুক্ত:

  • অন্যান্য আক্রমণাত্মক স্থূলতা পদ্ধতির তুলনায় কদাচিৎ কোন জটিলতা ঘটে
  • অনেক অন্যান্য স্থূলতা সার্জারি তুলনায় খুব সাশ্রয়ী মূল্যের
  • বেলুন স্থায়ী হয় এবং খুব দীর্ঘ দীর্ঘস্থায়ী হতে পারে
  • একটি ক্ষুদ্র অস্ত্রোপচার, ব্যথাহীন এবং একটি দ্রুত পুনরুদ্ধার আছে


TIME এ

রোগীদের কোন অস্ত্রোপচারের পরে একটি সেট রুটিন অনুসরণ করতে হবে। একইভাবে, এই পদ্ধতির জন্য, রোগীদের যথাযথভাবে বিশ্রাম এবং অন্তত 3-5 দিনের জন্য তাদের রুটিন কার্যক্রম থেকে দূরে থাকতে হবে। সার্জন একবার এগিয়ে যাওয়ার পরে, রোগীরা তাদের স্বাভাবিক ক্রিয়াকলাপগুলি পুনরায় শুরু করতে পারে। রোগীদের দেহটি বেলুনে কত তাড়াতাড়ি ব্যবহৃত হয় তাও গুরুত্বপূর্ণ।

ভারতের গ্যাস্ট্রিক বাল্যবান সার্জারি খরচ

অঙ্গরাগ এবং স্থূলতা পদ্ধতি সাধারণত পকেটে খুব ভারী বলে মনে করা হয় এবং এই অস্ত্রোপচার অবশ্যই অধিকাংশ দেশে হয়। তবে ভারতে অত্যন্ত ব্যয়বহুল গ্যাস্ট্রিক বেলুন অস্ত্রোপচারের মাধ্যমে, এই সার্জারিটি উপভোগ করতে চান এমন রোগীরা নিশ্চয়ই ত্রাণ সমস্যার সমাধান করতে পারে। কারণ এটি এবং এই ধরনের অন্যান্য বিশেষ পদ্ধতিগুলি অত্যন্ত সংবেদনশীলভাবে মূল্যবান এবং বিশ্বজুড়ে বিভিন্ন কোণের রোগীরা এটির সুবিধা অর্জন করছে।

কেন কোমমেটিক ও ওবেসিটি সার্জারি হাসপাতাল ভারত গ্যাস্ট্রিক ব্যালনন সার্জারির জন্য সর্বোত্তম?

কসমেটিক এবং স্থূলতা সার্জারি হাসপাতালের সাথে আপনার চিকিৎসা সফর পরিকল্পনা কেন এমন একটি বেশ কয়েকটি কারণ রয়েছে যা ভারত সেরা পছন্দ হতে পারে। গ্রুপ তার সুবিধাবাদী নেটওয়ার্কের কারণে একটি আশীর্বাদ এবং নিচের উল্লিখিত পরিষেবাদি এটি সম্পূর্ণরূপে মূল্যবান করে তোলে:

  • ভারতে গ্যাস্ট্রিক বেলুন অস্ত্রোপচারের জন্য সঠিক হাসপাতাল বেছে নেওয়ার উপযুক্ত নির্দেশিকা
  • সার্জারি শীর্ষ হাসপাতাল এবং ক্লিনিক পরিকল্পনা
  • সুপরিচিত স্থূলতা বা বারিয়াট্রিক অস্ত্রোপচার বিশেষজ্ঞের কাছে পৌঁছানো আন্তর্জাতিক রোগীদের পক্ষে কঠিন হতে পারে; আমরা আপনার জন্য এই প্রক্রিয়া সহজলভ্য করা
  • আমাদের দ্বারা নির্ধারিত সময়মত অ্যাপয়েন্টমেন্ট
  • সম্পূর্ণ সমন্বয় প্রক্রিয়া আমাদের দ্বারা পরিচালিত
  • পুরো প্রক্রিয়া মোট স্বচ্ছতা সঙ্গে পরিচালিত
  • রেফারেল বা বীমা কভারেজ ছাড়া রোগীদের খুব স্বাগত জানাই
  • আমাদের প্যাকেজ আপনার বাজেট অনুসারে অনুকূলিতকরণ করা হয়
  • আপনার চিকিৎসা ভিসা, থাকার, ভ্রমণ এবং প্রয়োজনীয় টিকেট, বিমানবন্দর থেকে বাছাই এবং ড্রপ আমাদের দ্বারা ব্যবস্থা করা হয়; আপনার ভ্রমণ সহচর জন্য খুব
  • সার্জন সুবিধা সঙ্গে টেলিফোননিক এবং ভিডিও পরামর্শ
  • আপনার জন্য আরামদায়ক সমন্বয় করার জন্য ভাষা অনুবাদ পরিষেবা
  • সম্পূর্ণ পুনরুদ্ধার নিশ্চিত ব্যর্থতা ছাড়া অনুসরণ আপ
আপনি যদি ভারতের গ্যাস্ট্রিক বেলুন সার্জারি অনুসন্ধান করেন তবে কল করুন: + 91-9373055368। আপনার খরচ সম্পর্কিত গ্যাস্ট্রিক বেলুন সার্জারি সম্পর্কিত কোনও প্রশ্ন আছে, সেরা সার্জন ইমেল পাঠান enquiry@cosmeticandobesitysurgeryhospitalindia.com এ ইমেল পাঠান

0 comments:

Post a Comment