Monday, September 2, 2019

স্লিভ গ্যাস্টেরটমি সার্জারি: স্থূলত্ব নিয়ন্ত্রণের একটি সফল প্রক্রিয়া

খাদ্য মানব জীবনের অন্যতম প্রাথমিক চাহিদা, তবে অতিরিক্ত ও অস্বাস্থ্যকর খাবার গ্রহণ ক্ষতিকারক হতে পারে। অনিয়ন্ত্রিত খাবার গ্রহণের কারণে স্থূলত্ব হতে পারে। স্থূলত্ব একটি গুরুতর স্বাস্থ্যকর অবস্থা যা অনেকগুলি রোগের কারণ হতে পারে। অতিরিক্ত ওজন বা স্থূলকায় লোকের হৃদরোগ, স্ট্রোক, উচ্চ রক্তচাপ, টাইপ 2 ডায়াবেটিস, হাড় এবং জয়েন্ট রোগ, শ্বাসকষ্ট এবং আরও অনেক কিছু সহ গুরুতর অবস্থার বিকাশের ঝুঁকি অনেক বেশি। স্থূল লোকের অতিরিক্ত ওজন হ্রাস করার জন্য বিভিন্ন ধরণের স্থূলত্বের সার্জারি উদ্ভাবিত হয়েছে।


স্লিভ গ্যাস্টারেক্টোমি হ'ল একধরনের স্থূলত্বের চিকিত্সা যা স্থূল লোকের খাদ্য গ্রহণ নিয়ন্ত্রণ করে ওজন হ্রাস করতে সহায়তা করে। এটি একটি শল্য চিকিত্সা ওজন হ্রাস প্রক্রিয়া, যার মাধ্যমে পেটের আকারটি তার মূল আকারের প্রায় 15% - 25% এ কমিয়ে আনা হয়। এখানে পেটের একটি অংশ গ্যাস্ট্রাক্টমি দ্বারা বৃহত্তর বক্রতা সহ সরানো হয়। ফলস্বরূপ, পেটের কাঠামোটি হাতা বা নলের মতো কাঠামোতে পরিবর্তিত হয়। প্রক্রিয়াটির নামকরণের পেছনে এটি কারণ। ভারতে স্লিভ গ্যাস্টারটমি সার্জারি সাধারণত ল্যাপারোস্কোপিক সার্জারি দ্বারা পরিচালিত হয়, যা দ্রুত পুনরুদ্ধার এবং সংক্ষিপ্ত হাসপাতালে থাকার প্রস্তাব দেয়।

হাতা গ্যাস্টারটমির ক্ষেত্রে, কোনও বিদেশী দেহ বসানো হয় না বা অন্য কোনও স্থূলত্বের শল্য চিকিত্সার বিরোধিতা করে জটিল অন্ত্রের পুনঃস্থাপন হয় না। বেশিরভাগ রোগী দেখতে পান যে এই অস্ত্রোপচারের পরে তারা বেশিরভাগ বিভিন্ন ধরণের খাবার স্বল্প পরিমাণে খেতে সক্ষম হন। হাতা গ্যাস্টারটমির একমাত্র নেতিবাচক পয়েন্টটি এটি একটি স্থায়ী প্রক্রিয়া, অন্যান্য স্থূলত্বের সার্জারির মতো বিপরীত হতে পারে না।

কসমেটিক এবং স্থূলত্ব সার্জারি হাসপাতাল ভারত সম্পর্কে:

কসমেটিক এবং স্থূলতা সার্জারি হাসপাতাল ভারত কসমেটিক সার্জারি এবং স্থূলতা সার্জারির ক্ষেত্রে বিশ্বমানের স্বাস্থ্যসেবা পরিষেবা সরবরাহকারী একটি অগ্রণী সংস্থা। তারা আন্তর্জাতিক রোগীদের এবং ভারতে স্বাস্থ্যসেবা পর্যটনের মধ্যে ব্যবধানটি কমিয়ে দিচ্ছে। তারা বিশ্বজুড়ে রোগীদের তাদের নির্দিষ্ট স্বাস্থ্যসেবা প্রয়োজন অনুসারে ভারতে স্লাইভ গ্যাস্টারটমি সার্জারির টেলর-মেড মেডিকেল রিট্রিট প্যাকেজ সরবরাহ করার জন্য পরিচিত।

কসমেটিক এবং স্থূলত্ব সার্জারি হাসপাতাল ভারত বিদেশী রোগীদের উচ্চমানের, সাশ্রয়ী মূল্যের চিকিত্সা পরিষেবা দেওয়ার জন্য পরিচিত। সন্তুষ্ট ক্লায়েন্টদের সকল প্রকারের পেশাদার সহায়তা দেওয়ার প্রমাণিত ট্র্যাক রেকর্ড সহ ভারতে বিভিন্ন ধরণের গ্যাস্ট্রাক্টমি সার্জারি করার জন্য তাদের একটি উচ্চ-যোগ্য এবং অভিজ্ঞ সার্জনদের একটি দল রয়েছে। তাদের বিদেশী রোগীদের ভারতে চিকিত্সা ভ্রমণের সময় সমস্ত দিক থেকে সহায়তার জন্য যথেষ্ট সহায়ক অবকাঠামো রয়েছে, চিকিত্সা ভিসা ব্যবস্থা থেকে শুরু করে বাড়ি ফিরে নিরাপদে উড়ানের ব্যবস্থা করা।

0 comments:

Post a Comment