Thursday, September 5, 2019

ডাঃ মোহাম্মদ রেলা ভারতে লাইফ-সেভিং লিভার ট্রান্সপ্ল্যান্ট সক্ষম করে তোলেন

সংক্ষিপ্ত বিবরণ:

লিভার ট্রান্সপ্ল্যান্ট একটি জটিল অস্ত্রোপচার চিকিত্সা যা চলাকালীন রোগাক্রান্ত লিভারটি সার্জনরা দ্বারা সরানো হয় এবং জীবিত বা মৃত দাতার কাছ থেকে দানকৃত লিভারের সাথে প্রতিস্থাপন করা হয়। পদ্ধতিটি শেষ পর্যায়ে লিভার ডিজিজ বা লিভারের ব্যর্থতার একমাত্র চিকিত্সা, যা মারাত্মক হতে পারে। তীব্র লিভারের অসুস্থ ব্যক্তিদের জন্য, লিভার ট্রান্সপ্ল্যান্ট লিভারের ব্যর্থতায় মারা যাওয়া এবং এক দশক বা আরও ভাল স্বাস্থ্যের মধ্যে পার্থক্যের পরামর্শ দিতে পারে।

লিভার ট্রান্সপ্ল্যান্ট সম্পর্কে কিছু তথ্য

  • বেশিরভাগ দীর্ঘকালীন ব্যাধি থেকেই লিভার ব্যর্থ হলে লিভারের প্রতিস্থাপনের প্রয়োজন হয়।
  • প্রতি বছর ভারতে প্রায় ১,০০,০০০ মানুষ লিভারের ব্যর্থতায় মারা যায় die প্রথমত, 1967 সালে একটি সফল লিভার ট্রান্সপ্ল্যান্ট কার্যকর করা হয়েছিল।
  • লিভার ট্রান্সপ্ল্যান্টের পরিধি 15 বছরেরও বেশি সময় ধরে নিয়মিত বাড়ছে।
  • লিভার ট্রান্সপ্ল্যান্টের সিরোসিস হ'ল সাধারণ কারণ reason
  • লিভার রোগাক্রান্ত দাতা বা জীবিত দাতাদের কাছ থেকে দান করা যেতে পারে।
  • পাঁচ বছরের লিভার ট্রান্সপ্ল্যান্ট রোগীদের বেঁচে থাকার হার 75% এর বেশি।

ভারতে লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারির বিবরণ

লিভার ট্রান্সপ্ল্যান্ট কৌশল সাধারণত 4 থেকে 8 ঘন্টা সময় নেয়। রোগীকে হাসপাতালে আসতে হয়, প্রায়শই পদ্ধতির আগের রাতে, পরে অপারেটিং রুমে যান, প্রায়শই প্রায় দু'ঘন্টার অ্যানাস্থেসিয়া শল্য চিকিত্সা শুরুর আগেই। এরপরে তারা এমন একটি প্রক্রিয়া চালায় যেখানে তাদের পুরানো লিভারটি সরানো হয় এবং নতুনটিকে ঠিক একই জায়গায় স্থাপন করা হয়। এর পরে, তাদের আইসিইউতে নিয়ে যাওয়া হয়, প্রায়শই পুনরায় সংশোধন টিউব এখনও থাকে। 

ভারতের লিভার ট্রান্সপ্ল্যান্ট সেটআপ সত্যিই বিদেশীদের পক্ষে

দক্ষ বিশেষজ্ঞদের সাথে বিশ্বব্যাপী প্রশংসিত কিছু হাসপাতাল থাকার সুযোগ ভারত উপভোগ করেছে। দেশে এমন চিকিৎসক রয়েছে যারা জটিল এবং সূক্ষ্ম সার্জারি করতে পারেন। ভারতে লিভার ট্রান্সপ্ল্যান্টের জন্য সেরা হাসপাতালগুলি বিশ্বের সবচেয়ে দক্ষ এবং অভিজ্ঞ সার্জনদের মধ্যে কিছু। সমালোচনামূলক কেসগুলি পরিচালনা করার জন্য একটি উল্লেখযোগ্য দক্ষতা সেট এবং মূল্যবান অভিজ্ঞতার সাথে, আজকাল ভারতীয় সার্জনদের যকৃতের ব্যর্থতা সহ সকল ধরণের রোগ নিরাময়ের সহজ সুবিধা রয়েছে। ভারতে লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারি ব্যয় তারা যুক্তরাষ্ট্রে কি করে তার একটি অংশ মাত্র। দেশটি সর্বাধিক উন্নততর সুবিধা এবং চিকিত্সা বিকল্প প্রস্তাব দেয় তা বিবেচ্য নয়, শল্য চিকিত্সা পদ্ধতির ব্যয়গুলি উল্লেখযোগ্যভাবে ফি হ্রাস করা হয়। অস্ত্রোপচারের সাফল্যের হার ভারতে 85% - 90% এর মধ্যে রয়েছে; আমরা দেখতে পাচ্ছি যে বিশ্বজুড়ে চিকিত্সা করার জন্য ভারত সেরা পছন্দ। 2018 সালে চিকিত্সা চিকিত্সার জন্য দেশটি সবচেয়ে বেশি পরিদর্শন করা দেশ হয়ে উঠছে।

ডাঃ মোহাম্মদ রেলা ভারতে যকৃতের স্বাস্থ্য বাড়িয়ে তুলছেন

লিভার ট্রান্সপ্ল্যান্টেশন এবং হেপাটোপ্যানক্রিটোবিলারি (এইচপিবি) অস্ত্রোপচার চিকিত্সা সম্পর্কে তার দক্ষতার জন্য দেশের সর্বাধিক খ্যাতিমান সার্জন বিবেচনা করেছেন এবং এ পর্যন্ত 3000 এরও বেশি লিভার ট্রান্সপ্ল্যান্ট শল্যচিকিত্সা করেছেন, ভারতে লিভার, অগ্ন্যাশয়ের রোগের ইনস্টিটিউটের প্রধান ডাঃ মোহাম্মদ রেলা সেরা লিভার সার্জন ড। এবং প্রতিস্থাপন, গ্লোবাল হাসপাতাল এবং হেলথ সিটি গ্রুপ, চেন্নাই এবং লিভার সার্জারি এবং প্রতিস্থাপনের অধ্যাপক, যুক্তরাজ্যের কিং কলেজ কলেজ। তিনি বয়স্কদের জন্য অদলবদল লিভার প্রতিস্থাপনের অন্যতম পথিকৃৎ ছয় লিভার প্রতিস্থাপন এবং এক রোগীর উপর অস্থি মজ্জা প্রতিস্থাপন যা তাকে ভারতের সেরা লিভার সার্জন করে তোলে। ক্যারিয়ারে দু'বার, তিনি এবং তাঁর দল সফলভাবে পেডিয়াট্রিক লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারি 5 বছরের শিশুদের উপর করেছেন। প্রথমবারের মতো তাকে রেকর্ডের গিনেস বইয়ে স্থান দিয়েছে। স্বাস্থ্যসেবা সম্পর্কে তাঁর দক্ষতা এবং অবদানের জন্য, তিনি আজ জীবিত ২০ টি অভিনব পেডিয়াট্রিক সার্জনের একজন হিসাবে নাম পেয়েছেন এবং প্রায় 600 পিয়ার-রিভিউ জার্নালের সহ-রচনা করেছেন।

কীভাবে অগ্রদূতরা স্বাস্থ্যসেবা ডঃ মোহাম্মদ রেলার সাথে যোগাযোগ রাখতে সহায়তা করতে পারেন

অগ্রণী স্বাস্থ্যসেবা সহ, চিকিত্সার জন্য ভারতে ভ্রমণ এখন আর কোনও ঝামেলা নয়। রোগী এবং তার পরিবারের সদস্যদের জন্য উভয়ই, আমরা পুরো প্রক্রিয়াটিকে আরও সহজ করি। আপনি একবার আমাদের সাথে যোগাযোগ করলে, ডঃ মোহাম্মদ রেলা ভারতের সেরা লিভার সার্জন আপনার চিকিত্সার ইতিহাস বিশ্লেষণ করবে এবং আপনার সর্বোত্তম সম্ভাব্য চিকিত্সার পরামর্শ দেবে যা আপনি বেছে নিতে পারেন! তার সাথে থাকা সদস্যরা শান্তভাবে তাদের সমস্ত সময় রোগীর যত্ন নেওয়ার জন্য ব্যয় করতে পারেন, আমরা অগ্রণীতদের স্বাস্থ্যসেবা বাকি অংশের যত্ন নেব!

একটি অ্যাপয়েন্টমেন্ট জন্য অনুরোধ
ভারতে লিভার ট্রান্সপ্ল্যান্টের জন্য তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট পেতে,
কল করুন
+91 - 9371136499
আপনার জিজ্ঞাসা পাঠান - dr.rela@firerunnershealthcare.com

0 comments:

Post a Comment