Monday, September 16, 2019

সাশ্রয়ী মূল্যের খরচে ভারতে ক্যান্সার সার্জারি

সংক্ষিপ্ত বিবরণ


ক্যান্সারের সম্ভাবনা আপনাকে উদ্বেগিত করতে পারে। অনেকগুলি ম্যালিগন্যান্ট টিউমারের চিকিত্সার ক্ষেত্রে সার্জারি প্রথম বিকল্প। অস্ত্রোপচারের সময়, চিকিত্সকরা আবিষ্কার করেন যে ক্যান্সারটি কাছাকাছি টিস্যু এবং লিম্ফ নোডের উদ্ভব হয়েছে। যদি প্রয়োজনীয় হয় তবে লিম্ফ্যাটিক জাহাজ এবং লিম্ফ নোডগুলির কাছাকাছি সমস্ত অস্ত্রোপচার পদ্ধতির মাধ্যমে নির্মূল করা হয়। ক্যান্সারের প্রাথমিক পর্যায়ে করা অস্ত্রোপচার পদ্ধতিগুলি মোটামুটি ভাল ফলাফলের ফলাফল করে।

স্ট্রেস ক্যান্সার হতে পারে?


স্ট্রেস হ'ল হুমকির প্রতি আপনার দেহের প্রতিক্রিয়ার একটি অঙ্গ। প্রত্যেকে স্ট্রেস অনুভব করে তবে দীর্ঘস্থায়ী মানসিক চাপ আলাদা। দীর্ঘকাল ধরে অনুভূতিগত চাপ থেকে দীর্ঘস্থায়ী চাপ আসে। এটি স্ট্রেস হরমোন নিঃসরণে বৃদ্ধি করতে পারে, যা মানসিক এবং শারীরিক সমস্যার কারণ হতে পারে। ক্যান্সার ধরা পড়লে, অনেকে স্ট্রেস বৃদ্ধি বোধ করে এবং এটি সহজেই দীর্ঘস্থায়ী হয়ে উঠতে পারে। ভারতে ক্যান্সার সার্জন এবং হাসপাতালগুলি এখন পরামর্শ দেয় যে দীর্ঘস্থায়ী চাপ আসলে ক্যান্সারকে আরও দ্রুত ছড়িয়ে দিতে পারে। দীর্ঘস্থায়ী মানসিক চাপ প্রতিরোধ ক্ষমতাও দুর্বল করে দেয় যা ক্যান্সারের চিকিত্সা দ্বারা আরও দুর্বল হয়ে পড়ে। একটি দুর্বল প্রতিরোধ ব্যবস্থা রোগ এবং সংক্রমণের সংবেদনশীলতা বৃদ্ধি করে

ক্যান্সারের ঝুঁকি কারণগুলি কী কী?


ক্যান্সারের সবচেয়ে সাধারণ ঝুঁকি হ'ল বার্ধক্য, তামাকের ব্যবহার, এক্সপোজার টি সূর্য, বিকিরণের এক্সপোজার, রাসায়নিক এবং অন্যান্য পদার্থ, কয়েকটি ভাইরাস এবং ব্যাকটিরিয়া, নির্দিষ্ট হরমোন, ক্যান্সারের পারিবারিক ইতিহাস, অতিরিক্ত ওজন, অ্যালকোহল, শারীরিক চলাচলের অভাব এবং দুর্বলতা খাদ্য। ক্যান্সারের কয়েকটি কারণ এড়ানো যেতে পারে তবে পারিবারিক ইতিহাস বা বার্ধক্য সহ অন্যরা তা করতে পারে না।

ক্যান্সার সংক্রামক কি?


সংক্ষিপ্ত উত্তর হলো 'না'। "ক্যান্সার সংক্রামক নয়" ক্যান্সার আক্রান্ত ব্যক্তির কোনও অঙ্গ বা টিস্যু যদি অন্য কোনও ব্যক্তির মধ্যে প্রতিস্থাপন করা হয় তবে ক্যান্সারটি একজনের থেকে অন্য ব্যক্তিতে ছড়িয়ে পড়ার একমাত্র সম্ভাব্য উপায়। ট্রান্সপ্ল্যান্ট-সম্পর্কিত ক্যান্সারের সম্ভাবনা অত্যন্ত কম, কারণ ক্যান্সারের ইতিহাস রয়েছে এমন কাউকে সাধারণত এই জাতীয় অনুদানের জন্য বিবেচনা করা হয় না। রক্তের সংক্রমণ দ্বারা ক্যান্সার সংক্রমণ হওয়ার কোনও প্রমাণ পাওয়া সত্ত্বেও রক্ত ​​ব্যাংকগুলি ক্যান্সারে আক্রান্তদের রক্ত ​​গ্রহণ করে না। ক্যান্সার সংক্রামক ধারণাটি এমন একটি বিভ্রান্তি যা আপনি নিরাপদে উপেক্ষা করেন।

ক্যান্সার প্রতিরোধ করা যায়?


অনেক লোক মনে করেন যে ক্যান্সারে আক্রান্ত হওয়া পুরোপুরি জিন, ভাগ্য বা দুর্ভাগ্যের দিকে চলে। তবে ভারতের শীর্ষ ক্যান্সার সার্জনরা বলছেন ঝুঁকি আসলে আমাদের জিন, আমাদের পরিবেশ এবং আমাদের জীবনযাত্রার সাথে করণীয়গুলির সংমিশ্রণের উপর নির্ভর করে, যা আমরা নিয়ন্ত্রণ করতে সক্ষম। তবে সার্জন অনুমান করেছেন যে 10 টির মধ্যে প্রায় 4 টি ক্যান্সারের ঘটনা প্রতিরোধ করা যেতে পারে, মূলত লাইফস্টাইল পরিবর্তনগুলির মাধ্যমে, এতে অন্তর্ভুক্ত:
  • ধূমপান নয়
  • একটি স্বাস্থ্যকর শরীরের ওজন রাখা
  • স্বাস্থ্যকর, ভারসাম্যযুক্ত ডায়েট খাওয়া
  • অ্যালকোহলে পিছনে কাটা
  • সুরক্ষিতভাবে রোদ উপভোগ করা
  • সক্রিয় রাখা
  • সংক্রমণ থেকে দূরে রাখতে আপনি যা করতে পারেন তা করছেন

ক্যান্সার নির্ণয় করা হয় কীভাবে?


এমন কোনও একক পরীক্ষাও হতে পারে যা ক্যান্সারের সঠিকভাবে নির্ণয় করতে পারে। রোগীর সম্পূর্ণ মূল্যায়নের জন্য ডায়াগনস্টিক পরীক্ষার পাশাপাশি বিশদ রেকর্ড এবং শারীরিক পরীক্ষা প্রয়োজন। একজন ব্যক্তির ক্যান্সার রয়েছে কিনা তা নির্ধারণের জন্য অনেক পরীক্ষা করা দরকার, বা অন্য কোনও শর্ত যদি ক্যান্সারের লক্ষণগুলি অনুকরণ করে।
  • ল্যাব পরীক্ষা
  • ডায়াগনস্টিক ইমেজিং
  • এন্ডোস্কোপিক পরীক্ষা
  • জেনেটিক পরীক্ষা
  • টিউমার বায়োপসি

ডাক্তাররা কীভাবে ক্যান্সারের চিকিত্সা করবেন তা স্থির করবেন?

ভারতের ক্যান্সার সার্জন এবং হাসপাতালগুলি এইগুলির মধ্যে একটি চিকিত্সার সুপারিশ করতে পারে:

সার্জারি: টিউমার থেকে মুক্তি পেতে আপনার অপারেশন করতে হতে পারে। আপনার শরীরের বিভিন্ন অংশে এই রোগটি ছড়িয়ে না পড়ার পরে সার্জারি চিকিত্সা সবচেয়ে সফল। আপনার কী ধরনের ক্যান্সার রয়েছে তা নির্ভর করে কোনও নিরাময়ের ক্ষেত্রে এটি আপনার সেরা সুযোগ হতে পারে। ভারতে শীর্ষ ক্যান্সার সার্জনরা ক্যান্সারজনিত সমস্যাগুলি যেমন আপনার অন্ত্রকে ব্লক করে এমন টিউমার জাতীয় চিকিত্সার জন্য অস্ত্রোপচারের পরামর্শ দিতে পারে।

বিকিরণ: ভারতে শীর্ষ ক্যান্সার সার্জনরা আপনার দেহের একমাত্র অঞ্চলে থাকা টিউমারগুলির চিকিত্সার জন্য এটি বেশিরভাগ ক্ষেত্রে ব্যবহার করে। বিকিরণ ক্যান্সার কোষকে মেরে ফেলে বা তাদের ক্ষতি করে যাতে তারা বাড়াতে পারে না। একটি মেশিনের উচ্চ-শক্তি রশ্মি আপনার শরীরের বাইরে থেকে ক্যান্সারগুলিকে লক্ষ্য করে। অথবা সার্জন ভিতরে থেকে লড়াই করার জন্য টিউমারের কাছে একটি ছোট রেডিয়েশন ইমপ্লান্ট রাখার পরামর্শ দিতে পারে।

একটি পরামর্শ সময়সূচী

24 ঘন্টার মধ্যে + 91-9371136499 এ পরামর্শ নির্ধারণের জন্য আজই কল করুন। 

অগ্রণী ব্যক্তিদের সাথে ভারতের সেরা ক্যান্সার হাসপাতালগুলি থেকে ভারতের সেরা ক্যান্সারের শল্যচিকিত্সার জন্য ভারতের ক্যান্সার শল্যচিকিত্সার দাম জানতে আমাদের ইমেল করুন।

0 comments:

Post a Comment