Monday, October 28, 2019

ওজন হ্রাস শল্য চিকিত্সার জন্য কেন ভারত বেছে নিন

ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ড সার্জারি

অতিরিক্ত ওজন সমস্যায় ভোগা বিভিন্ন ব্যক্তি ওজন হ্রাস শল্য চিকিত্সা বা স্থূলত্বের শল্য চিকিত্সার দিকে ঝুঁকছেন। ডায়েট, ব্যায়াম এবং পরিপূরকের মতো বিভিন্ন ওজন হ্রাস করার বিভিন্ন পদ্ধতি ব্যর্থ হয়ে গেলে এটি খুব দ্রুত একটি জনপ্রিয় বিকল্প হয়ে উঠছে। এই জাতীয় পদ্ধতির ব্যর্থতার অর্থ এই যে ব্যক্তি সুস্থ ওজন বজায় রাখতে সক্ষম হয় না এবং বেশ কয়েকটি ক্ষেত্রে ওজন ফিরে পাওয়া যায়। অতিরিক্ত ওজন, যদি সঠিকভাবে আচরণ না করা হয় তবে ক্যান্সার, হৃদরোগ বা করোনারি স্ট্রোকের মতো দীর্ঘমেয়াদী স্বাস্থ্য সমস্যার কারণ হতে পারে।

গ্যাস্ট্রিক ব্যান্ড সার্জারি হ'ল ওজন হ্রাস করার প্রক্রিয়া procedure এটি দৃ strongly়রূপে পরামর্শ দেওয়া হয় যে কেউ যদি তার উপর তার চিকিত্সকের সাথে বিস্তারিত আলোচনা করে থাকেন তবেই শল্য চিকিত্সা চালানো হয়। অস্ত্রোপচারের জন্য শল্যচিকিৎসকের প্রয়োজন হয় পেটে কিছুটা ছিদ্র করা এবং তা থলি থেকে পরিণত করা যা কেবল একবারে খাবারের আউন্স নিতে পারে। পেটের চারপাশে একটি গ্যাস্ট্রিক ব্যান্ড বেঁধে এটি আকারকে ছোট করে তোলে।

এটি সাধারণত চিকিত্সকরা পরামর্শ দেন যখন রোগী বিকল্প এবং সহজ পদ্ধতি দ্বারা ওজন হ্রাস করতে সক্ষম হয় না এবং এটি তার স্বাস্থ্যকে খুব নেতিবাচকভাবে প্রভাবিত করে।



গ্যাস্ট্রিক ব্যান্ড ইন ইন্ডিয়ার অস্ত্রোপচার দেশের বেশ কয়েকটি হাসপাতালে করা হয়। তদতিরিক্ত, একই পদ্ধতি এবং পরিষেবার মানের সাথে অন্যান্য অন্যান্য দেশের তুলনায় ভারতে সার্জারি খুব সাশ্রয়ী। সবশেষে, ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ড সার্জারি সম্পর্কে চূড়ান্ত নিখরচায় হাসপাতালগুলি রোগীদের দেওয়া হয় তা লক্ষণীয়।

বিশ্বজুড়ে ওজন হ্রাস শল্য চিকিত্সার জন্য ভারত সবচেয়ে জনপ্রিয় এবং সেরা গন্তব্যগুলির মধ্যে একটি। প্রতিবছর, বিশ্বজুড়ে কয়েক শতাধিক মানুষ ভারতে ব্যারিট্রিক শল্য চিকিত্সার জন্য শীর্ষস্থানীয় হাসপাতালগুলিতে যান। ভারতে লোকজন ওজন কমানোর শল্য চিকিত্সা চালিয়ে যাওয়ার বিভিন্ন কারণ রয়েছে। এর প্রধান কারণ হ'ল ভারতে ওজন হ্রাস শল্য চিকিত্সার শীর্ষস্থানীয় হাসপাতালগুলি অত্যাধুনিক সরঞ্জাম এবং সুবিধাসমূহের সাথে সজ্জিত যা ওজন হ্রাসের জন্য সমস্ত ধরণের অস্ত্রোপচার পদ্ধতি ব্যবহার করে।

স্থূল রোগীর জন্য ওজন হ্রাস সার্জারি

ওজন হ্রাস শল্য চিকিত্সা অত্যন্ত স্থূলকায় ব্যক্তিদের জন্য যারা প্রচলিত ওজন হ্রাস কৌশল যেমন ডায়েট কন্ট্রোল, ন্যাচারোপ্যাথি এবং ওষুধ ব্যায়ামের মাধ্যমে ওজন হ্রাস করতে ব্যর্থ হন।

আজকাল, বেরিয়েট্রিক সার্জারি বা স্থূলত্বের শল্য চিকিত্সা তাত্ক্ষণিক এবং দ্রুত ওজন হ্রাস জন্য সবচেয়ে জনপ্রিয় বিকল্প হয়ে উঠেছে। অতিরিক্ত ওজনের কারণে যারা ডায়াবেটিস, কার্ডিওভাসকুলার ডিজিজ, উচ্চ রক্তচাপ এবং স্ট্রোকের মতো স্বাস্থ্য পরিস্থিতির ঝুঁকিতে আছেন তাদের পক্ষে এটি খুব গুরুত্বপূর্ণ।

4০ বিএমআই-র উপরে গ্যাস্ট্রিক ব্যান্ড কীভাবে সেরা

দেখা গেছে যে 30 থেকে 35 কেজি / এম 2 এর মধ্যে বিএমআই আক্রান্ত রোগীদের ক্ষেত্রে ব্যারিয়াট্রিক সার্জারি নিরাপদ এবং কার্যকর এবং আন্তর্জাতিক সংস্থা বর্তমানে এই ইঙ্গিতটিকে সমর্থন করে।

চিলিয়ান "বিস্তৃত স্থূলত্বের চিকিত্সা প্রোগ্রাম" অনুসারে, অস্ত্রোপচারের বিষয়টি নির্দেশ করতে, বহু-বিভাগীয় দলকে BMI (সহ-রোগের সাথে সমান 35 বা সমান 40 এর চেয়ে বেশি) সমান, রোগ-রোগ, রোগীদের প্রত্যাশা, খাদ্যাভাস, বয়স, সহায়তা নেটওয়ার্ক, প্রোগ্রামের আনুগত্য এবং contraindication এর অনুপস্থিতি।

গ্যাস্ট্রিক ব্যান্ডটি 40 বিএমআই-র উপরে সর্বোত্তম কারণ পেটে একটি চিরা তৈরি করা এবং এটি একটি ছোট ব্যাগে পরিণত করা সহজ যা কেবল একবারে খাবার আউন্স নিতে পারে।

ভারতে-হ্রাস শল্য চিকিত্সার জন্য সেরা হাসপাতাল।

  1. জম্মু হাসপাতাল জলন্ধর
  2. অ্যাপোলো হাসপাতাল
  3. ফোর্টিস হাসপাতাল
  4. উজ্জ্বল হাসপাতাল
  5. মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতাল
  6. অ্যাস্টার হাসপাতাল
  7. Habilite
  8. মণিপাল হাসপাতাল
  9. সিআইএমএস হাসপাতাল আহমেদাবাদ
ভারতে সাশ্রয়ী গ্যাস্ট্রিক ব্যান্ড শল্য চিকিত্সা পেতে এবং অতিরিক্ত ওজন থেকে মুক্তি পেতে রোগীরা, জাতীয় এবং আন্তর্জাতিক এই যেকোন হাসপাতালে নিজেকে নিবন্ধন করতে পারেন।

যদি আপনার ওজন হ্রাস শল্য চিকিত্সা সম্পর্কিত কোন প্রশ্ন থাকে। বিনামূল্যে পরামর্শ ফর্মটি পূরণ করুন: এখানে ক্লিক করুন

আপনার প্রশ্নগুলি এখানে প্রেরণ করুন
আন্তর্জাতিক হেল্পলাইন নম্বর
+ 91-9373055368
আমাদের ইমেল করুন: enquiry@cosmeticandobesitysurbryhhindindia.com

0 comments:

Post a Comment