Wednesday, November 13, 2019

অস্থি ম্যারো ট্রান্সপ্ল্যান্ট রক্ত ক্যান্সারের আশ্বাস দেয়: ডাঃ মানস কালরা

সংক্ষিপ্ত বিবরণ:

অস্থি মজ্জা প্রতিস্থাপন, এটি একটি স্টেম সেল ট্রান্সপ্ল্যান্ট হিসাবে পরিচিত, এটি ক্যান্সারের কিছু ধরণের চিকিত্সা। স্টেম সেল এবং অস্থি মজ্জা প্রতিস্থাপনগুলি শক্তিশালী চিকিত্সা যা লিউকেমিয়া এবং রক্তাল্পতা সহ অনেকগুলি বিভিন্ন রোগের রোগীদের বিকল্প সরবরাহ করে। চিকিত্সকরা স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টের সাহায্যে কয়েকটি রক্তের রোগেরও চিকিত্সা করেন। অতীতে, স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টকে সাধারণত অস্থি মজ্জা থেকে স্টেম সেল সংগ্রহ করার কারণে অস্থি মজ্জা প্রতিস্থাপন বলা হত। আজকাল, স্টেম সেলগুলি সাধারণত অস্থি মজ্জার পরিবর্তে রক্ত ​​থেকে সংগ্রহ করা হয়। এই কারণে, তারা এখন প্রায়শই স্টেম সেল ট্রান্সপ্ল্যান্ট হিসাবে পরিচিত হয়।

অস্থি ম্যারো ট্রান্সপ্ল্যান্টের প্রকারগুলি

অস্থি মজ্জা প্রতিস্থাপন সর্বাধিক প্রকারের আছে। ব্যবহৃত প্রকারটি আপনার প্রতিস্থাপনের প্রয়োজনের কারণেই নির্ভর করবে।

অটোলজাস ট্রান্সপ্ল্যান্টস

অটোলোগাস ট্রান্সপ্ল্যান্টগুলি কোনও ব্যক্তির নিজস্ব স্টেম সেল ব্যবহার করে। কেমোথেরাপি বা রেডিয়েশনের মতো কোষগুলির জন্য ক্ষতিকারক থেরাপি শুরু করার আগে এগুলি সাধারণত আপনার কোষগুলি কাটাতে জড়িত। চিকিত্সা শেষ হওয়ার পরে, আপনার নিজস্ব কক্ষগুলি আপনার শরীরে ফিরে আসবে। এই ধরণের ট্রান্সপ্ল্যান্ট সবসময় পাওয়া যায় না। এটি তখনই ব্যবহার করা যেতে পারে যখন আপনার স্বাস্থ্যকর অস্থি মজ্জা থাকে। তবে এটি কিছু গুরুতর জটিলতার ঝুঁকি হ্রাস করে, যেমন জিভিএইচডি।

অ্যালোজেনিক ট্রান্সপ্ল্যান্টস

অ্যালোজেনিক ট্রান্সপ্ল্যান্টে কোনও দাতার কাছ থেকে কোষের ব্যবহার থাকে। দাতা অবশ্যই একটি ঘনিষ্ঠ জেনেটিক মিল হতে পারে। প্রায়শই, একটি সামঞ্জস্যপূর্ণ আত্মীয় সেরা পছন্দ; তবে জেনেটিক মিলগুলি দাতা রেজিস্ট্রি থেকেও অবস্থিত হতে পারে। অ্যালোজেনিক ট্রান্সপ্ল্যান্টগুলি গুরুত্বপূর্ণ যখন আপনার অবস্থার ফলে আপনার অস্থি মজ্জা কোষ ক্ষতিগ্রস্থ হয়। তবে তারা জিভিএইচডি জাতীয় কিছু জটিলতার আরও ভাল ঝুঁকি পেয়েছে। আপনার ইমিউন সিস্টেমটি দমন করার জন্য আপনাকে সম্ভবত ওষুধ প্রয়োগ করাতে হবে যাতে আপনার শরীরটি নতুন কোষগুলিতে আক্রমণ না করে। এটি আপনাকে অসুস্থতায় আক্রান্ত হতে পারে। অ্যালোজেনিক ট্রান্সপ্ল্যান্টের সাফল্য দাতা কোষগুলি কীভাবে আপনার নিজের সাথে মেলে তার উপর নির্ভর করে।

ডাঃ মানস কালরা প্রতিটি ব্যক্তির জন্য যথাযথ চিকিত্সার অফার করেন

ডাঃ মানস কালরা পেডিয়াট্রিক হেমোটো-অনকোলজি বিভাগের পরামর্শক ant তিনি শিশু, কৈশোর ও তরুণ বয়স্কদের যেমন লিউকোমিয়াস, লিম্ফোমাস, মস্তিষ্ক এবং হাড়ের টিউমার, শক্ত টিউমার এবং অস্থি মজ্জা প্রতিস্থাপনের রোগীদের ক্যান্সার পরিচালনায় বিশেষ পারদর্শী। বহু পেডিয়াট্রিক অনকোলজি কেস, হেমোটো অনকোলজি এবং অস্থি মজ্জা প্রতিস্থাপনের চিকিত্সা করার একটি সমৃদ্ধ অভিজ্ঞতা রয়েছে তার। ভারতের মাইক্রোবায়োলজিস্টদের সহযোগিতায় তাঁকে প্যাথলজির সেরা আউটগোয়িং শিক্ষার্থী এবং সেরা বহির্গামী শিক্ষার্থীর জন্য স্বর্ণপদক দেওয়া হয়েছে। ডাঃ মানস কালরা ক্যান্সার যত্নে নতুন যুগান্তকারী হওয়ার পথ প্রশস্ত করার ক্ষেত্রে ভারতে ক্যান্সার গবেষণা ও ভারতে ক্লিনিকাল ট্রায়ালের শীর্ষস্থানীয় is ক্যান্সার বা অন্যান্য জীবন-হুমকিজনিত অসুস্থতার জন্য হোক না কেন তিনি নিরাময়ের সর্বোত্তম সম্ভাবনা দেওয়ার জন্য প্রতিটি রোগীর চিকিত্সা উপস্থাপন করেন।

ডঃ মানস কালারা পেডিয়াট্রিক মেডিকেল অনকোলজিস্টের সাথে অ্যাপয়েন্টমেন্ট নিয়োগের পদ্ধতি কীভাবে করবেন

ভারত ক্যান্সার সার্জারি পরিষেবা হ'ল একটি পেশাদারভাবে পরিচালিত চিকিত্সা সুবিধা প্রদানকারী সংস্থা যা আমরা ভারতে ভাল চিকিত্সা সেবা এবং চিকিত্সা সুবিধাগুলি খুঁজছে এমন রোগীদের সহায়তা করি। আমাদের সাথে যোগাযোগের জন্য যেমন সহায়তা করতে পারি তেমনি আপনি আমাদের দিকে প্রথম পদক্ষেপ থেকে আপনি একটি অনাবৃত চিকিত্সা যত্ন পরিষেবাগুলি পান  মনোজ কালরা, অ্যাপোলো হাসপাতাল দিল্লির অস্থি মজ্জা বিশেষজ্ঞ ডা। আমরা আমাদের আন্তর্জাতিক রোগীদের যারা সীমানা দূরে বসে এবং তাদের স্বাস্থ্যের উদ্বেগের জন্য চিকিত্সার পরামর্শ খুঁজছি তাদের সহায়তা করি।

অস্থি ম্যারো ট্রান্সপ্ল্যান্টের জন্য ভারত একটি আদর্শ অবস্থান

ভারত সারা বিশ্বে অস্থি মজ্জা প্রতিস্থাপন এবং স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টের জন্য একটি সুপরিচিত নেতৃস্থানীয় দেশ। স্বল্প ব্যয় এবং সফল বিএমটি ট্রান্সপ্ল্যান্ট পরিষেবা সরবরাহকারী নামীদামী ক্লিনিকগুলি ছাড়াও রয়েছে অনেকগুলি হাসপাতাল। চিকিত্সা প্রযুক্তিসহ সাশ্রয়ী মূল্যের ব্যয় সহ ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য শত শত হাসপাতাল রয়েছে। ভারতে একটি আশ্চর্যজনক টিম বিশেষজ্ঞ ডাক্তার রয়েছে যার মধ্যে একটি ক্লিনিকাল অনকোলজিস্ট, একটি বৈজ্ঞানিক হেমাটোলজিস্ট এবং বিশেষত স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টের জন্য দক্ষ নার্স এবং অস্থি মজ্জা প্রতিস্থাপনের (বিএমটি) একাধিক-শাস্তিমূলক যত্নের জন্য মিত্র বিশেষজ্ঞের দক্ষ ডাক্তার রয়েছে। এই সুবিধাগুলি ভারত এবং বিশ্বজুড়ে অনেক ক্যান্সার রোগীকে আশা দিয়েছে।

আপনার যদি অস্থি মজ্জা ট্রান্সপ্ল্যান্ট সম্পর্কিত বা সন্তানের রক্ত ক্যান্সার সম্পর্কিত কোনও প্রশ্ন থাকে তবে একটি কল করতে দ্বিধা করবেন না + 91-9765025331 আপনার প্রশ্নের উত্তর ভারতের ডাঃ মানস কালরা অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞের কাছ থেকে পান। অথবা আপনি বিনামূল্যে আমাদের বিনামূল্যে পরামর্শ ফর্মটি পূরণ করতে পারেন:এখানে ক্লিক করুন

0 comments:

Post a Comment