Wednesday, November 6, 2019

হিপেক চিকিত্সার আদর্শ প্রার্থী কারা?

HIPEC চিকিত্সা

এইচআইপিইসি বা হাইপারথেরমিক ইনট্রাপেরিটোনিয়াল কেমোথেরাপি একটি বিশেষ ধরণের উত্তপ্ত এবং অত্যন্ত ঘনীভূত কেমোথেরাপির চিকিত্সা যা শল্য চিকিত্সার সময় রোগীর সরাসরি পেটে পেটে আক্রান্ত হয়। প্রচলিত কেমোথেরাপির সাথে তুলনামূলকভাবে যা শরীরের মাধ্যমে ক্যান্সারের কোষগুলিতে সঞ্চালিত হয়, এইচআইপিইসি ক্যান্সার কোষগুলিতে সরাসরি কেমোথেরাপির ডোজ সরবরাহ করে যা শল্য চিকিত্সার পরে পেটে পিছনে থাকতে পারে।

এইচআইপিইসি চিকিত্সার পক্ষে দুটি পয়েন্ট হ'ল চিকিত্সাটি যেখানে সমস্যা হয় সেখানে সরাসরি পরিচালনা করা হয় এবং দ্বিতীয়ত, উত্তপ্ত সমাধানটি টিউমার কোষগুলির মাধ্যমে ওষুধের শোষণকে উন্নত করে। চিকিত্সার সম্মিলিত প্রভাব হ'ল ড্রাগের আরও ভাল শোষণ রয়েছে যার ফলস্বরূপ ক্যান্সার ধ্বংস হয়।

এইচআইপিইসি চিকিত্সা তাদের জন্য
 আদর্শ, যাদের পেটে ক্যান্সার রয়েছে এবং তার বাইরে নয়, চিকিত্সা কেবল পেটে চালানো যেতে পারে। HIPEC চিকিত্সার সুবিধা এবং বৈশিষ্ট্যগুলি নিম্নরূপ:

  • কেমোথেরাপির উচ্চ মাত্রা দেওয়া যেতে পারে
  • কেমোথেরাপির এক্সপোজারটি টিউমার সাইটে মনোনিবেশ করা হয় এবং শরীরের বাকী অংশগুলি রক্ষা করা হয়
  • কেমোথেরাপির আরও ভাল শোষণ ক্যান্সার কোষগুলিকে আরও সমাপ্ত করে দেয়
  • কিছু কেমোথেরাপির পার্শ্ব প্রতিক্রিয়া হ্রাস পেয়েছে

কার জন্য

এইচআইপিইসি পদ্ধতির পরে পোস্টোপারেটিভ জটিলতা হওয়ার সম্ভাবনা রয়েছে। কৌশলটি আক্রমণাত্মক এবং জটিল কারণ এটি এটি। ফুসফুস বা মূত্রথলির সংক্রমণ, পানীয় এবং খাওয়ার সমস্যা, ক্ষতের সমস্যা এবং পেটে অন্ত্রের উপাদানগুলি ফুটো হতে পারে।

প্রচলিত কেমোথেরাপির তুলনায় এইচআইপিইসি কেমোথেরাপির পার্শ্ব প্রতিক্রিয়াগুলি হালকা। পূর্বের ক্ষেত্রে চুলের কোনও উল্লেখযোগ্য ক্ষতি নেই।

সাম্প্রতিক বছরগুলিতে, এইচআইপিইসি চিকিত্সা এবং পরবর্তী রোগীদের মৃত্যুর কারণে জটিলতার শতাংশ হ্রাস পেয়েছে।

পদ্ধতিটি বেশ নিরাপদ হিসাবে বিবেচিত হয় এবং আপনি যদি প্রতিকূলতাকে বিবেচনা করেন তবে তারা প্রক্রিয়াটির পক্ষে ছিলেন কারণ এটি রোগীর জীবন বাঁচাতে পারে। অধিকন্তু, এইচআইপিইসি পদ্ধতির পরে জীবনের গুণমান বেশ কয়েকটি রোগীর অভিজ্ঞতার চেয়ে অবশ্যই আরও ভাল হয়.

এইচআইপিইসি এবং ফলাফলের পরে চিকিত্সা

HIPEC চিকিত্সা ব্যবহার করার অভিপ্রায়টি হ'ল ক্যান্সারে আক্রান্ত রোগীকে পুরোপুরি নিরাময় করা। তবে পেরিটোনিয়াল ক্যান্সার একটি আক্রমণাত্মক সমস্যা হওয়ায় এইচআইপিইসি চিকিত্সার সফল অধিবেশন পরেও পুনরুক্ত হতে পারে। তবুও, এটি নির্দিষ্ট রোগীদের জন্য ব্যবহার করা হয় কারণ এটি সফল হলে এটি রোগীকে জীবনের কয়েক বছর দেবে, যা প্রত্যেকে প্রশংসিত।

ক্যান্সারের ক্ষমা বা পুনরাবৃত্তি হওয়ার কোনও সম্ভাবনা নেই তা নিশ্চিত করার জন্য, চিকিত্সকরা নিয়মিত বিরতিতে কেমোথেরাপির অতিরিক্ত চক্রের পরামর্শ দেন। এই সহায়তাকারী কেমোথেরাপি, এটি চিকিত্সাগতভাবে জানা যায় যে ক্যান্সারটিকে পুনরায় সংঘটিত হতে দেরি করতে বা দূরে রাখতে পারে

এইচআইপিইসি চিকিত্সা ব্যয়, সাফল্যের হার সম্পর্কে আরও তথ্য পান আপনি +91 9371770341 নম্বরে কল করতে পারেন বা info@indiacancersurgerysite.com এ ইমেল করুন

0 comments:

Post a Comment