Tuesday, November 5, 2019

ড। রাজেশ শর্মা ভারতের শীর্ষ 10 কার্ডিওভাসকুলার সার্জনদের মধ্যে জাতীয়ভাবে স্থান পেয়েছেন

সংক্ষিপ্ত বিবরণ:

কার্ডিওথোরাকিক শল্য চিকিত্সা হ'ল বক্ষের অভ্যন্তরে প্রধানত হৃদয়, ফুসফুস এবং খাদ্যনালীতে আক্রান্ত রোগগুলির চিকিত্সার সাথে জড়িত বিশেষত্ব। কার্ডিওথোরাসিক শব্দটির অর্থ "হৃদয় এবং বুকের সাথে সম্পর্কযুক্ত"। এটি গ্রীক শব্দ "কর্দিয়াকোস" থেকে এসেছে যার অর্থ হৃদয়ের সাথে সম্পর্কিত, এবং "থোরাস" যা বুকের জন্য লাতিন। সাধারণ ভাষায়, শব্দটি বুকে বোঝায়। এই শব্দটি সামগ্রিকভাবে বুকে বোঝায় যদিও ওষুধে এটি বেশিরভাগ ক্ষেত্রে সার্জারির প্রসঙ্গে ব্যবহৃত হয়। যদি শল্য চিকিত্সার প্রয়োজন হয়, তবে দুই ধরণের সার্জনের মধ্যে একটির সাধারণত বলা যেতে পারে: হার্ট সার্জন বা ট্রমা সার্জন। ওষুধের দুটি বড় অগ্রগতি হৃদযন্ত্রের শল্য চিকিত্সা সম্ভব করে তোলে, হার্ট-ফুসফুস ডিভাইস, যা হৃৎপিণ্ডের কাজ গ্রহণ করে, শরীরের শীতল করার কৌশল, যা মস্তিষ্কের ক্ষতি না করেই অস্ত্রোপচারের জন্য আরও বেশি সময় দেয় অধিক.

কার্ডিওথোরাকিক শল্য চিকিত্সার সাথে চিকিত্সা শর্তসমূহ

কার্ডিওথোরাকিক সার্জিকাল চিকিত্সা বিস্তৃত বিষয়গুলির সাথে চিকিত্সা করে, যার মধ্যে রয়েছে:     
  • Ne অ্যানিউরিজম (পেটে অর্টিক এবং থোরাকিক এওরটিক অ্যানিউরিজম)
  •  জন্মগত হৃদরোগ
  • করোনারি আর্টারি ডিজিজ
  • খাদ্যনালী ক্যান্সার
  • গ্যাস্ট্রো খাদ্যনালী রিফ্লাক্স এবং অন্যান্য ব্যাধি
  • হার্ট ফেইলিওর
  • হার্টের তালের ব্যাধি
  • হার্ট ভালভ ব্যাধি
  • ফুসফুসের ক্যান্সার
  • The বুকের প্রাচীর, বুক এবং মিডিয়াস্টিনামের টিউমার
  • Ent ভেন্ট্রিকুলার সহায়তা ডিভাইস (ভিএডি) রোপন

অস্ত্রোপচারের সময় অপারেটিং রুমে কে আছেন?

হার্ট সার্জারি চিকিত্সার সময়, একটি উচ্চ প্রশিক্ষিত দল দল হিসাবে কাজ করে
কার্ডিওভাসকুলার সার্জন অস্ত্রোপচার চিকিত্সা দলের শীর্ষস্থানীয় হন এবং অস্ত্রোপচারের গুরুত্বপূর্ণ অংশটি সম্পাদন করেন।
সহায়ক সার্জনরা কার্ডিওভাসকুলার ডাক্তারের নির্দেশ অনুসরণ করেন।
কার্ডিওভাসকুলার অ্যানাস্থেসিওলজিস্ট ওষুধের সাথে ইনজেকশন দেয় যা আপনাকে সার্জিকাল চিকিত্সার মাধ্যমে ঘুমিয়ে তোলে এবং ভেন্টিলেটর পর্যবেক্ষণ করে, যা শল্য চিকিত্সার সময় আপনার জন্য শ্বাস নেয়।
পারফিউশন প্রযুক্তিবিদরা হার্ট-ফুসফুসের মেশিনটি চালান।


রাজেশ শর্মা নেতা এবং কার্ডিওভাসকুলার সার্জারির ক্ষেত্রে সেরা ডা

ডাঃ রাজেশ শর্মা নতুন দিল্লির ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটের পরিচালক এবং পেডিয়াট্রিক কার্ডিওথোরাকিক সার্জন। তিনি ভারতের অন্যতম সেরা হার্ট সার্জন। তেমনিভাবে তিনি ভারতের নোয়াডের জেপী হাসপাতালে পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন হিসাবেও কাজ করছেন। ডাঃ শর্মা প্রাপ্ত বয়স্ক এবং জন্মগত হৃদরোগ উভয়ই সহ এখন পর্যন্ত 20,000 টিরও বেশি শল্যচিকিত্সা করেছেন। তাঁর আগ্রহের বিষয় হ'ল জটিল জন্মগত হৃদরোগের শল্য চিকিত্সা। তিনি ১৯৯১ সাল থেকে জন্মগত এবং অর্জিত হৃদরোগ উভয়ের জন্য শল্য চিকিত্সা সহ 10,000 টিরও বেশি কার্ডিয়াক শল্যচিকিত্সা করেছেন। কয়েক দশকের ক্লিনিকাল অভিজ্ঞতার সাথে তিনি বুকের সমস্ত ধরণের রোগের অস্ত্রোপচার চিকিত্সায় শীর্ষস্থানীয়। তিনি সর্বাধিক উন্নত সরঞ্জামগুলি এবং সর্বনিম্ন আক্রমণাত্মক শল্য চিকিত্সা এবং ভিডিও-সহায়ক থোরাসিক সার্জারি সহ সর্বাধিক উন্নত ফলাফলগুলি অর্জন করতে সর্বশেষতম অস্ত্রোপচার কৌশল ব্যবহার করেন।

ভারতে সাশ্রয়ী মূল্যের এবং মানের কার্ডিওভাসকুলার যত্ন

কার্ডিওভাসকুলার অস্ত্রোপচারের ক্ষেত্রে ভারত সমৃদ্ধ গন্তব্য, ভারতও শীর্ষস্থানীয় চিকিত্সা সরবরাহকারী গন্তব্যের মধ্যে স্থান করে নিয়েছে। কারণ অনেক যেমন; চিকিত্সা ব্যয় অনেক সাশ্রয়ী মূল্যের যখন মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, এবং অন্যান্য দেশের মতো দেশগুলির সাথে তুলনা করে। প্রায় 50% তাদের উপার্জন থেকে বাঁচানো যেতে পারে যার মধ্যে বিমান ভাড়া, থাকার ব্যবস্থা এবং খাবার অন্তর্ভুক্ত থাকে। প্রদত্ত উচ্চ-মানের যত্ন উচ্চতর এবং ভারতীয় হাসপাতালগুলি তাদের অবকাঠামোতে দুর্দান্ত এবং দুর্দান্ত স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখে। প্রদত্ত চিকিত্সা আরও উন্নত তবে সাশ্রয়ী এবং ফলস্বরূপ রোগীরা আরও সন্তুষ্ট।

কার্ডিও বক্ষ এবং ভাস্কুলার সার্জারি বিশেষজ্ঞ ডা। রাজেশ শর্মা বিশেষজ্ঞের সাথে অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণ

ভারতীয় মেড গুরুর পরামর্শদাতা হ'ল ভারতের সর্বাধিক পছন্দের চিকিত্সা সুবিধা প্রদানকারী। এটি চিকিত্সা চিকিত্সার ক্ষেত্রে অনন্য পরিষেবা এবং অবিশ্বাস্য ভারতে পর্যটন অনুসরণ করে ভারতে দ্রুত বর্ধমান সহায়তার একজন। ভারতীয় মেড গুর পরামর্শদাতা রোগীদের যত্নের ক্ষেত্রে নৈতিকতা, গোপনীয়তা এবং আন্তর্জাতিক নিয়মের সর্বোচ্চ ডিগ্রি অনুসরণ করেন। আমাদের দলটি কার্ডিও বক্ষ ও ভাস্কুলার সার্জারি ঝামেলা মুক্ত ভ্রমণ রসদ, ভিসা, পরিবহন, অস্ত্রোপচার, হাসপাতালে ভর্তিকরণ এবং ভারতে থাকার বিষয়ে বিশেষজ্ঞ ডাঃ রাজেশ শর্মার সাথে অ্যাপয়েন্টমেন্টের ব্যবস্থা করে।

অ্যাপয়েন্টমেন্টের সময়সূচী করুন এবং চিকিত্সার বিকল্পগুলি অন্বেষণ করতে কল করুন। রাজেশ শর্মার সাথে নিখরচায় পরামর্শ নিন, আমাদের +91 9860755000 নম্বরে কল করুন, dr.rajeshsharma@indianmedguru.com এ আমাদের লিখিত


0 comments:

Post a Comment