Tuesday, March 17, 2020

ভারতে জন্মগত হার্ট সার্জারি লিখেছেন ডাঃ রাজেশ শর্মা বাচ্চাদের নতুন জীবন উপহার দিয়েছেন

সংক্ষিপ্ত বিবরণ:

জন্মগত হার্টের ত্রুটিগুলি (সিএইচডি) হ'ল জন্ম ত্রুটিগুলির সর্বাধিক সাধারণ ধরণ। চিকিত্সা যত্ন এবং চিকিত্সা যেমন উন্নত হয়েছে, সিএইচডি আক্রান্ত শিশুরা দীর্ঘকাল এবং স্বাস্থ্যকর জীবনযাপন করছে। জন্মগত হার্টের অসুস্থতা করোনারি হার্টের কাঠামোর সমস্যা। এটি জন্মের সময় উপস্থিত। ত্রুটিগুলি হৃৎপিণ্ডের দেয়ালগুলি, হৃদয়ের ভালভগুলি এবং হৃদয়ের কাছে ধমনী এবং শিরা জড়িত করতে পারে। তারা হৃদয়ের মাধ্যমে রক্তের নিয়মিত প্রবাহকে ব্যাহত করতে পারে। প্রবাহের সাথে রক্ত ​​যায় ধীর হয়ে যেতে পারে, ভুল পথে যেতে পারে বা ভুল জায়গায় যেতে পারে বা পুরোপুরি অবরুদ্ধ হয়ে যেতে পারে।

জন্মগত হার্ট ডিজিজের প্রকারগুলি

জন্মগত হার্টের ত্রুটি বিভিন্ন ধরণের থাকলেও এগুলি তিনটি প্রধান বিভাগে বিভক্ত করা যেতে পারে:
হার্টের ভালভের ত্রুটিগুলিতে, হার্টের অভ্যন্তরে ভালভগুলি যে সরাসরি রক্ত ​​প্রবাহকে বন্ধ বা লিক হতে পারে। এটি কার্যকরভাবে রক্ত ​​পাম্প করার জন্য হৃদয়ের সম্ভাবনার সাথে হস্তক্ষেপ করে।

হার্টের দেয়ালের ত্রুটিগুলিতে, বাম এবং ডান পাশ এবং হৃদয়ের উপরের এবং নীচের কক্ষগুলির মধ্যে থাকা প্রাকৃতিক দেয়ালগুলি সঠিকভাবে বিকাশ করতে পারে না blood । ত্রুটিটি আরও কঠিন কাজ করার জন্য হৃদয়ে চাপ দেয়, যা উচ্চ রক্তচাপও আনতে পারে।

রক্তনালীগুলির ত্রুটিগুলিতে, ধমনী এবং শিরাগুলি যা হৃদপিণ্ডে রক্ত ​​নিয়ে আসে এবং শরীরে ফিরে আসে তা সম্প্রতি কাজ করতে পারে না। এটি রক্ত ​​প্রবাহ হ্রাস বা ব্লক করতে পারে, যার ফলে বিভিন্ন স্বাস্থ্য জটিলতা দেখা দেয়।

কেন ভারতে জন্মগত হার্ট সার্জারি বিবেচনা করবেন?

পিতামাতার তাদের সন্তানের জন্মগত হার্ট সার্জারি করানোর জন্য ভারতকে বেছে নেওয়ার অনেক কারণ রয়েছে। প্রথমত, ভারতে জন্মগত হার্ট সার্জারির ব্যয়টি বিশ্বের সর্বনিম্নতম একটি of অনুমান করা হয় যে জন্মগত হার্ট শল্য চিকিত্সার জন্য ভারতে ভ্রমণ করে, পশ্চিমা দেশ থেকে একজন চিকিত্সা পর্যটক তাদের অর্থের অর্ধেকেরও বেশি অর্থ সাশ্রয় করতে পারে যা তারা সাধারণত অন্য কোনও দেশে ব্যয় করতে পারে। ভারতে পেডিয়াট্রিক হার্ট সার্জনকে বিশ্বব্যাপী সবচেয়ে লোভী কার্ডিয়াক সার্জনদের মধ্যে গণ্য করা হয়। ভারতে পেডিয়াট্রিক হার্টের শল্যচিকিত্সার সাশ্রয়ী মূল্যের ব্যয় এবং চিকিত্সা ও প্যারামেডিকাল কর্মীদের আতিথেয়তা এই দুটি কারণেই পিতামাতারা তাদের শিশুর হার্ট শল্য চিকিত্সার জন্য ভারতকে বেছে নিতে পছন্দ করেন। পেডিয়াট্রিক হার্টের শল্য চিকিত্সার পরে আরও গুরুত্বপূর্ণ উপাদান হ'ল উচ্চতর মেডিকেল ফলাফল এবং সাফল্যের গল্প।

ডাঃ রাজেশ শর্মা শিশুদের জন্য উন্নত হার্টের শল্য চিকিত্সা করেন


ডাঃ রাজেশ শর্মা জন্মগত হার্ট সার্জন একজন সমন্বয়কারী - স্যার এইচ। এন। রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতাল এবং রিলায়েন্স সেন্টারের পালমোনারি ওষুধ বিভাগ। তিনি 25 বছরেরও বেশি সময় ধরে অনুশীলনে অধিষ্ঠিত জ্ঞান ও অভিজ্ঞতার ধনসম্পদের সাথে পালমোনারি ওষুধ এবং নিবিড় যত্নের পরামর্শদাতা। তিনি সর্বশেষতম চিকিত্সা সরঞ্জাম ব্যবহার করেন এবং স্থানীয় ও আন্তর্জাতিক রোগীদের আন্তর্জাতিক মানের হার্ট কেয়ার সরবরাহকারী একটি শক্তিশালী দল নেতৃত্ব দেন। তিনি ভারতে এবং অঞ্চলজুড়েই হৃদরোগের সর্বাগ্রে রয়েছেন তা নিশ্চিত করার জন্য, তিনি যে প্রযুক্তি ব্যবহার করেন তা আপডেট করে চলেছে। জন্মগত হার্ট সার্জন তাঁর কেরিয়ারকে জন্মগত হার্ট ত্রুটি এবং অন্যান্য কার্ডিয়াক শর্তযুক্ত রোগীদের জন্য দুর্দান্ত হার্টের যত্ন প্রদানের জন্য নিবেদিত করেছিলেন। তাঁর কাছে, শিশুকেন্দ্রিক যত্ন কেবল একটি বাক্য নয় — এটি তার সমস্ত কাজের মূল বিষয়। মৌলিক পদ্ধতি থেকে শুরু করে জটিল পর্যন্ত হৃৎপিণ্ডের পদ্ধতিগুলি সম্পাদন করার তার কাছে অভিজ্ঞ অভিজ্ঞতা রয়েছে। আপনি আত্মবিশ্বাসী বোধ করতে পারেন যে সবচেয়ে উপযুক্ত, অভিজ্ঞ বিশেষজ্ঞরা আপনার সন্তানের যত্ন নেবেন.

ডাঃ রাজেশ শর্মার জন্মগত হার্ট সার্জনের সাথে যোগাযোগ করুন

ইন্ডিয়ানমেডগুরু পরামর্শদাতারা চিকিত্সা স্বাস্থ্যসেবার স্পন্দন বোঝেন এবং বুঝতে পারেন যে বিশ্বজুড়ে রোগীদের চিকিত্সা এবং যত্ন পরিষেবার বিস্তৃত পরিসর প্রয়োজন। একজনের পক্ষে সবচেয়ে উপযুক্ত উপায়ে সন্ধান করা প্রায় অসম্ভব হয়ে যায় এবং এখানেই ইন্ডিয়ানমেডগুরু পরামর্শদাতা আপনার সহায়তার জন্য প্রস্তুত। আমরা আপনাকে বুঝতে পারি, আপনার সন্তানের স্বাস্থ্য এবং আপনার জন্য সেরা স্বাস্থ্য পরিকল্পনা। আমরা ডাঃ রাজেশ শর্মার সাথে অংশীদার, সুতরাং আমরা আপনাকে জন্মগত হার্ট সার্জনের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট পেতে চিকিত্সা স্বাস্থ্যসেবাতে সর্বদা সেরা হতে সহায়তা করি।

ইন্ডিয়ান মেড মেড গুরু পরামর্শদাতাদের সাথে ভারতের সেরা কার্ডিয়াক সার্জারি পান,  +91-9860755000 কল করুন বা dr.rajeshsharma@indianmedguru.com এ ইমেল কোয়েরি করুন

0 comments:

Post a Comment