Tuesday, March 3, 2020

ডাঃ রাজেশ শর্মা বেস্ট পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন ভারতে উন্নত হার্ট কেয়ার এনেছেন



ডঃ রাজেশ শর্মা দিল্লির অন্যতম সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন যিনি নিজের অভিজ্ঞতা এবং দক্ষতার জন্য খ্যাতি অর্জন করেছেন। তিনি নয়াদিল্লির ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটে পরিচালক এবং পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক স্বাস্থ্যসেবা পেশাদার। তিনি নোয়াডের জেপি হাসপাতালে শিশু বিশেষজ্ঞ কার্ডিওথোরাকিক স্বাস্থ্যসেবা পেশাদার হিসাবেও কাজ করছেন।

বর্তমান কাজের প্রোফাইল

ডঃ শর্মা ভারতের নোইড়ার জয়পি হাসপাতালের পরিচালক এবং পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক চিকিত্সক। এছাড়াও তিনি পেডিয়াট্রিক কার্ডিওথোরাকিক সার্জন হিসাবে নয়াদিল্লির ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটে অনুশীলন করছেন। তিনি শিক্ষকতা এবং প্রশিক্ষণের দায়িত্ব নিয়ে নয়াদিল্লির এইমস-এ অতিরিক্ত অধ্যাপক হয়েছিলেন এবং পরে তিনি ২০০১ থেকে ২০০ 2007 সাল পর্যন্ত ব্যাঙ্গালোরের নারায়ণ হৃদয়ালয়ায় কার্ডিয়াক সার্জারি বিভাগের অধ্যাপক হিসাবে পরিণত হন। তিনি এখন অগণিত কার্ডিয়াক সার্জিক প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। বিশ্বজুড়ে অনেক হাসপাতালে কাজ করা।

বিশেষজ্ঞের ক্ষেত্র

ডাঃ রাজেশ শর্মার সব ধরণের বুনিয়াদি ও উন্নত নূন্যতম অ্যাক্সেস, সাধারণ, ল্যাপারোস্কোপিক, স্ত্রীরোগ ও ইউরোলজিকাল পদ্ধতিতে 17 বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। তিনি সর্বনিম্ন অ্যাক্সেস সার্জারিতে কাজ করেছেন এবং প্রশিক্ষণ নিয়েছেন এবং গত 16 বছর থেকে একই ক্ষেত্রে অনুশীলন করছেন। তিনি রাজস্থানের প্রথম সার্জন যিনি ২০১০ সালে এসআইএলএস (সিঙ্গল ইনসেশন ল্যাপারোস্কোপিক সার্জারি) শুরু করেছিলেন। তাঁর বিশেষ আগ্রহ লেপ্রোস্কোপিক হার্নিয়া সার্জারি এবং এসআইএলএস সার্জারি নিয়ে। তিনি মিঃ পিএইচ-এর জন্য এথিকন এন্ডোসার্জারি (হেমোরয়েডের জন্য ন্যূনতম আক্রমণাত্মক প্রক্রিয়া) দ্বারা প্রেক্টর হিসাবে নিযুক্ত হন। তিনি সার্জনস সোসাইটি অফ জয়পুর (এসএসজে) এর কোষাধ্যক্ষ, এএসআই (এসোসিয়েশন অফ সার্জনস অফ ইন্ডিয়া) এর সদস্য, আইএজিইএস (ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ গ্যাস্ট্রোইনটেস্টাইনাল এন্ডো সার্জনস) এবং এএমএএসআই (অ্যাসোসিয়েশন অফ মিনিমাল এক্সেস সার্জনস অফ ইন্ডিয়া)। তিনি রাজস্থান অ্যাসোসিয়েশন অফ মিনিমাল এক্সেস সার্জারি (র‌্যামএএস) এর একজন নির্বাহী সদস্য। তিনি জয়পুরের এসএমএস মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং আজমিরের জেএলএন মেডিকেল কলেজ থেকে এমএসবিএস লুকিয়েছিলেন।

পুরষ্কার এবং স্বীকৃতি

১৯৯১ সাল থেকে ২০০০ এরও বেশি কার্ডিয়াক শল্যচিকিত্সা অর্জন করেছেন যা প্রতিটি জন্মগত এবং অর্জিত হৃদরোগের জন্য সার্জিকাল অপারেশন অন্তর্ভুক্ত করে।

একজন নম্র ব্যক্তি, তিনি পেডিয়াট্রিক কার্ডিয়াক বিস্তৃত যত্নের প্রতি সম্পূর্ণ নিষ্ঠা এবং 98-99% এর অসামান্য সাফল্যের হারের জন্য একটি বিশিষ্ট মর্যাদা অর্জন করেছেন। তার অসুস্থতার হারও কম 2-4%। তিনি সময়ের সাথে সাথে তার অধীনে প্রশিক্ষিত চিকিৎসকদের একটি দল তৈরি করেছেন যারা এখন কার্ডিয়াক নিবিড় পরিচর্যার দায়িত্ব নিয়েছেন।

উপসংহারে ডঃ রাজেশ শর্মা শহরের অন্যতম সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন এবং ইনটিসিভিস্ট এবং তিনি হৃদরোগে আক্রান্ত প্রতিটি শিশুকে ১০০% আশা প্রদানে বিশ্বাসী।

শিক্ষা


  • মেডিকেল স্কুল ও ফেলোশিপস
  • এমবিবিএস - ----
  • এমএস - পছন্দের সার্জিকাল অপারেশন - অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস, নয়াদিল্লি
  • C এমসিএইচ - কার্ডিওথোরাসিক এবং ভাস্কুলার সার্জারি - অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস, নয়াদিল্লি
  • Llow ফেলোশিপ - পেডিয়াট্রিক কার্ডিওভাসকুলার সার্জারি - চিলড্রেনস হসপিটাল, বোস্টন, ম্যাসাচুসেটস, মার্কিন যুক্তরাষ্ট্র
  • ফেলোশিপ - কার্ডিওভাসকুলার সার্জারি - আমেরিকা যুক্তরাষ্ট্রের মিয়ামি অফ চিলড্রেনের জন্য অ্যান নাইট হাসপাতালের সাথে বিবাহ করুন

ভারতীয় মেডগুরুর মাধ্যমে ড। রাজেশ শর্মার সাথে আপনার অ্যাপয়েন্টমেন্ট বুক করুন


ভারতীয় মেডগুরু পরামর্শদাতা ব্যয়বহুল চিকিত্সা চিকিত্সা পরিষেবা এবং ব্যাপক স্বাস্থ্যসেবা সমাধান প্রদানের ক্ষেত্রে এর খ্যাতি নিয়ে গর্বিত। আমরা চিকিত্সা বিশেষজ্ঞদের একটি গ্রুপ যা চিকিত্সা চিকিত্সা, স্বাস্থ্যসেবা এবং হাসপাতাল পরিচালনার ক্ষেত্রে বিশেষজ্ঞ। ভারতীয় মেডগুরু পরামর্শদাতায়, আমরা আপনাকে ড। রাজেশ শর্মা ভারতের সেরা ডাক্তার এবং হাসপাতালগুলির সাথে আপনার অ্যাপয়েন্টমেন্টগুলি বুক করতে সহায়তা করি এবং আমরা আপনাকে মেডিকেল ভিসা, ভ্রমণ, আবাসন এবং ফরেক্স ইত্যাদি পেতে সহায়তা করব আমরা ঠিক এখানে আছি যা আপনাকে সহায়তা করবে আপনি চান যে কোনও প্রকারের সহায়তা দিয়ে বেরিয়ে যান। আমরা নিশ্চিত করি যে আপনার ভ্রমণ মসৃণ এবং আরামদায়ক; আমরা সাশ্রয়ী মূল্যে আমাদের রোগীদের জন্য ব্যক্তিগতকৃত বিশেষজ্ঞ বিলাসবহুল অভিজ্ঞতা দেওয়ার জন্য নিজেকে গর্বিত করি।

ড সাথে পরামর্শ করার জন্য। রাজেশ শর্মায় বিনা দ্বিধায় যোগাযোগ করতে পারেন। dr.rajeshsharma@indianmedguru.com এ +919370586696 বা ইমেল করুন

0 comments:

Post a Comment