Tuesday, May 21, 2019

ভারতে বারিয়াট্রিক অস্ত্রোপচার - ধরন, পদ্ধতি এবং তাদের চয়ন করার কারণ

বারিয়াট্রিক সার্জারি পরিচিতি

ভারতে স্থূলতা সার্জারি বা ব্যারিট্রিক সার্জারি বলুন, তারা একই এবং একই। এটি স্থূলতার ক্ষয়কে পরাস্ত করতে সাহায্য করার জন্য আপনার পেটের আকার কমাতে বোঝানো হয়। অস্ত্রোপচার পদ্ধতিতে সমস্ত পদ্ধতি রয়েছে, যা পেটকে হ্রাস করার জন্য অস্ত্রোপচার পদ্ধতিগুলির সাহায্যে স্থূলতা এবং ওজন হ্রাস করার উদ্দেশ্যে রয়েছে। পেট আকারকে হ্রাস করার জন্য গ্যাস্ট্রিক ব্যান্ড বা গ্যাস্ট্রিক বাইপাস কৌশলগুলি ব্যবহার করে ডাক্তারগুলি বেশ কয়েকটি বিকল্প ব্যবহার করে দেখা যায় যে এটি ক্ষুধা হ্রাস করতে সহায়তা করে যা অবশেষে আপনাকে ওজন কমানো দেয়। ভারতে রউক্স-এন-ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি বা গ্যাস্ট্রিক বেলুনের মতো অস্ত্রোপচারের পছন্দটি রোগীর বয়স, ওজন এবং উচ্চতার উপর নির্ভর করবে, যা আমরা নিম্নলিখিত অনুচ্ছেদগুলিতে আলোচনা করবো:


Roux-en-Y গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি -

ভারতে সাধারণ বারিয়াট্রিক অস্ত্রোপচারের একটি হল রক্স-এন-ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি, যা বিশ্বব্যাপী বিশ্বব্যাপী রোগীদের আকর্ষণ করে।

পদ্ধতি -

রক্স-এন-ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সার্জারির অস্ত্রোপচার পদ্ধতিতে, আপনি অস্ত্রোপচার স্ট্যাপল / প্লাস্টিক ব্যান্ড ব্যবহার করে বাহিত পেটের উপরের অংশে কেবল একটি ছোট পাউন্ড তৈরি করে পেটটি ছোট করে তুলতে পারেন। অস্ত্রোপচারের এই ফলাফলটি প্রায়শই খাদ্য বা তরল খাদ্যের পরিমাণ হ্রাসের কারণে দেখা যায়, যা কোনও ব্যক্তির এক সময় খেতে দেখা যায়।

আস্তরণের গ্যাস্ট্রিকমি একক চর্ম সার্জারি -

স্লেভ গ্যাস্ট্রোটিমি একক ছদ্মবেশ সার্জারি এই চিকিত্সার পরিত্রাণ পেতে বিবেচনাকারী রোগীদের জন্য চিকিত্সা চেনাশোনাগুলিতে প্রাপ্ত সাধারণ স্থূলতা পদ্ধতির একটি।

কার্যপ্রণালী

স্লিভ গ্যাস্ট্রোকেক্টমি - ভারতে এই ব্যারিটিক সার্জারি পদ্ধতিতে, ডাক্তারগুলি আপনার পেটে একটি নির্দিষ্ট অংশটি সরানোর মাধ্যমে প্রায় এক-চতুর্থাংশের পেটের আকার হ্রাস করে। এই অস্ত্রোপচার পদ্ধতি স্থায়ীভাবে পেট আকার হ্রাস দেখা যায়। এই স্থূলতার অস্ত্রোপচারে, ডাক্তার ল্যাপারস্কোপিক পদ্ধতি ব্যবহার করে অপারেশন সঞ্চালন করে স্থায়ীভাবে পেটের আকার হ্রাস করে। মজার ব্যাপার এই পদ্ধতিটি বিপরীত। পেটের অংশ যা অবশিষ্ট থাকে, তারপরে টিউব-এর মতো কাঠামোর ভিতরে গঠিত হয়ে ক্ষুধা-নিয়ন্ত্রিত হরমোন ঘ্রেলিন তৈরি করে।

গ্যাস্ট্রিক ব্যান্ড সম্পর্কে -

বিশ্বব্যাপী রোগীদের সাশ্রয়ী মূল্যের এবং উচ্চ গুণমানের জন্য বেছে নেওয়া সাধারণ পদ্ধতিগুলির মধ্যে একটি ভারতবর্ষের বাইনারিট্র সার্জারিও।

কার্যপ্রণালী

গ্যাস্ট্রিক ব্যান্ডিং: এটি হ'ল ম্যাটাসিটি অস্ত্রোপচারের একটি নিষেধাজ্ঞার ধরন যা রোগীর পরে ওজন কমানো দেয়। আপনি যদি এই স্থূলতা সার্জারিটি পরীক্ষা করেন তবে এটি উপরের পাতার উপরে inflatable অভ্যন্তরীণ কলার ভিতরে ঢুকিয়ে দিয়ে একটি সিলিকন ব্যান্ড স্থাপন করার সাথে সম্পর্কিত, যা খাদ্য গ্রহণ নিষিদ্ধ করতে আরও সাহায্য করে। এটি পেট বাকি অংশে একটি সংকীর্ণ খোলার সাহায্যে একটি ছোট পেট পাউন্ড তৈরিতে আরও সহায়তা করতে পারে, তাই যে কোনও নির্দিষ্ট স্থানে আপনাকে রাখা খাদ্যের পরিমাণ সীমাবদ্ধ করে দেখা যায়।

গ্যাস্ট্রিক বেলুন সম্পর্কে -

ভারতে এই ব্যারিটিক সার্জারি পদ্ধতিতে ভারতে গ্যাস্ট্রিক বেলুন বলা হয়, পেটকে ছোট করার জন্য হ'ল প্যাচনের স্বাভাবিক পদ্ধতিতে পরিবর্তন দেখা যায়।

কার্যপ্রণালী

এই স্থূলতা অস্ত্রোপচারটি অন্যান্য সার্জারির মতোই অনেক বেশি, যা স্লেভ গ্যাস্ট্রোটিমি নামে পরিচিত, যেখানে ডাক্তারকে পেটের একটি অংশ সরানো দেখা যায়, যা অস্ত্রোপচারে সরানো হয়। সার্জন তারপর অন্ত্রের মধ্য অংশ বন্ধ এবং তারপর পেট ভিতরে বাইপাস তৈরি দেখা হয়। অন্ত্র সম্পর্কে সার্জন দ্বারা পরিচালিত পৃথক অংশটি অন্ত্রের শেষে সংযুক্ত হয়ে দেখা যায়, যা অন্ত্রের ভিতরে প্রবাহিত হতে পিত্ত এবং পাচক রস তৈরিতে সহায়তা করে। এই স্থূলতা অস্ত্রোপচারের ফলে পুষ্টি এবং খাদ্য গ্রহণের হ্রাস শোষণ হয় যা ওজন কমানোর ফলে এবং স্থূলতা থেকে মুক্ত করে তোলে।

কিভাবে প্রসাধনী এবং স্থূলতা সার্জারি হাসপাতাল ভারতের শ্রেষ্ঠ?

ভারতে ভারতে বারিয়াট্রিক অস্ত্রোপচারের জন্য হাসপাতালের কোন অভাব নেই, যা দিল্লি, মুম্বাই, চেন্নাই, গোয়া, কলকাতা, ব্যাঙ্গালোর, হায়দ্রাবাদ, কোচি, পুনে, গুগগাঁও, চণ্ডীগড়, জয়পুরের 15 টিরও কম শহরগুলিতে খুঁজে পাওয়া যাবে না। , নাগপুর, নোয়াডা, এবং ভোপাল। এদের মধ্যে শীর্ষস্থানীয় চিকিৎসক ও শল্য চিকিৎসক রয়েছে যারা সেরা স্থূলতার স্থূলতার শল্যচিকিৎসা সরবরাহ করে।

ভারতে বারিয়াট্রিক অস্ত্রোপচার সম্পর্কিত আপনার কোন প্রশ্ন থাকলে। বিনামূল্যে পরামর্শ ফর্ম পূরণ করুন: এখানে ক্লিক করুন

0 comments:

Post a Comment