Monday, May 20, 2019

ভারতে প্রজনন চিকিত্সার দিকে অগ্রসর হলেন ভিনা ভাত

সংক্ষিপ্ত বিবরণ:

বন্ধ্যাত্ব মানে একটি বছর পরে গর্ভবতী পেতে সক্ষম হচ্ছে না মানে। যদি কোন মহিলা গর্ভবতী হতে পারে তবে গর্ভপাত বা অবিচল থাকতে পারে, যা বর্বরতা হিসাবেও পরিচিত। সব প্রজনন মোটামুটি সাধারণ। অসুরক্ষিত যৌন থাকার 1 বছর পর প্রায় 15% দম্পতি গর্ভবতী হতে পারে না। আনুমানিক এক তৃতীয়াংশ, মহিলার কাছে প্রজনন সনাক্ত করা যেতে পারে। অন্য তৃতীয় ক্ষেত্রে, এটা মানুষের কারণে অনেক দূরে। বাকি সময়, এটি উভয় সঙ্গী বা কারণে কোন কারণে নির্ধারিত হতে পারে।

সহকারী প্রজনন প্রযুক্তি (এআরটি)

গর্ভবতী হওয়ার জন্য দম্পতির সহায়তায় স্বতন্ত্র প্রযুক্তির এআরটি ব্যবহার। এটি বিভিন্ন প্রজনন চিকিত্সার মধ্য দিয়ে চলে যাওয়া ব্যক্তিদের সাহায্য করতে পারে তবে এখনও গর্ভবতী হতে পারে না। কিছু অপশন অন্তর্ভুক্ত:

  • ইনট্র্রেটিউরিন ইনসেমেশন (আইইউআই) - এই কৌশলটি ovulation সময় মহিলার গর্ভস্থানে সুস্থ শুক্রাণু ঢোকায়। এটি শুক্রাণু ঢোকানোর জন্য একটি বর্ধিত, সরু নল ব্যবহার করে। এটা চিকিত্সক এর অফিসে সমাপ্ত করা যাবে।
  • ইন ভিট্রো ফার্টিলাইজেশান (আইভিএফ) - আইইউআইয়ের তুলনায় এটি বেশি ব্যয়বহুল এবং জটিল। এটি হরমোনের সঙ্গে ডিম্বাশয় উদ্দীপক এবং মহিলার থেকে ডিম অপসারণের প্রয়োজন। তারপর ডিম একটি পরীক্ষাগার মধ্যে শুক্রাণু সঙ্গে fertilized হয়। একবার একটি ভ্রূণ বিকাশ হয়, এটি মহিলার গর্ভাবস্থায় স্থাপন করা হয়। যদিও তারা সফল হতে পারে, আইআইইআই বা আইভিএফ গর্ভধারণের ফলে কোন গ্যারান্টি পাবে না।
  • তৃতীয় পক্ষের সহায়তায় এআরটি- এটি এমন এক সময় যখন একজন দম্পতি গর্ভবতী হওয়ার জন্য সাহায্য করে। তারা শুক্রাণু দান, ডিম দান, বা ভ্রূণ দান করে সাহায্য করতে পারেন। তারা একটি surrogate বা গর্ভাবস্থা ক্যারিয়ার হিসাবে পরিবেশন করা হতে পারে। এর অর্থ অন্য একজন ব্যক্তি আসলে আপনার জন্য শিশুর বহন করে।


কত ঘন ঘন প্রজনন প্রযুক্তি (এআরটি) সফল হয়েছে?

সাফল্য হার পরিবর্তিত এবং অনেক কারণ উপর নির্ভর করে। এআরটি সাফল্যের হার পার্থক্য যে জিনিস অন্তর্ভুক্ত:
  • অংশীদারদের বয়স
  • বন্ধন জন্য কারণ
  • ক্লিনিক
  • এআরটি টাইপ
  • ডিম তাজা বা হিমায়িত হয়
  • ভ্রূণ তাজা বা হিমায়িত হয়
আই ভি এফ চিকিত্সা ভারতে বিশিষ্ট বিশেষজ্ঞ বিশিষ্ট ভেনা ভাত ড

ড। ভিনা ভাত গুড়গাঁওতে সেরা বর্বরতা বিশেষজ্ঞের সর্বোত্তম বর্বরতার চিকিৎসা প্রদান করেন, তিনি উচ্চ মানের পরিষেবাগুলির জন্য সর্বশেষ প্রযুক্তি এবং অত্যাধুনিক পরীক্ষাগারের সাথে সজ্জিত, যা গর্ভাবস্থার সম্ভাবনাকে বাড়িয়ে তোলে। গুরগাঁওতে সেরা আইভিএফ বিশেষজ্ঞ অত্যন্ত যোগ্য প্রজনন বিশেষজ্ঞ যিনি পিতামাতার প্রতি আপনার যাত্রার মাধ্যমে প্রচুর সহায়তা প্রদান করেন। তার বিশাল আন্তর্জাতিক দক্ষতার সাথে, তিনি ভারতে প্রসেস, প্রোটোকল এবং নীতির ব্যতিক্রমী মান নিয়ে আসে। গুরুগাঁওতে সেরা আইভিএফ বিশেষজ্ঞ ডা। ভিনা ভাট রোগীদের বিভিন্ন রোগের চিকিৎসা ও পদ্ধতির মাধ্যমে তাদের সাহায্যের মাধ্যমে চিকিত্সা করেন।

কেন ভারত প্রজনন চিকিত্সা জন্য একটি পারফেক্ট গন্তব্য বিবেচনা করা হয়

ভারত প্রজনন চিকিত্সা জন্য সবচেয়ে প্রতিষ্ঠিত এবং বিখ্যাত অবস্থান। ভারত জুড়ে ক্লিনিক ভাল প্রতিষ্ঠিত এবং উচ্চ মান আছে; স্বচ্ছন্দ প্রবিধান মহিলাদের জন্য 55 পর্যন্ত এবং একক এবং একই লিঙ্গের দম্পতিদের জন্য চিকিত্সা অনুমতি দেয়। দেশে বিশ্বের বৃহত্তম এবং দ্রুত বর্ধনশীল ব্যক্তিগত স্বাস্থ্য সেক্টর প্রস্তাব। দেশের বেসরকারি হাসপাতালগুলি আধুনিক প্রযুক্তি এবং সুবিধার সাথে আধুনিক এবং দেশের শত শত বেসরকারি প্রজনন ক্লিনিকগুলির ব্যতিক্রম নয়। ভারতে প্রজনন চিকিত্সা সম্পর্কে বেশিরভাগ স্বচ্ছন্দ প্রবিধানও রয়েছে এবং বহু বছর ধরে চিকিৎসা পর্যটকদের আকর্ষণ করেছে। উন্নত চিকিত্সা পদ্ধতি সঙ্গে, বন্ধ্যাত্ব সফলভাবে চিকিত্সা করা যেতে পারে। এখন, ভারত বিশ্বজুড়ে রোগীদের জন্য প্রজনন চিকিত্সা কেন্দ্র হিসাবে কাজ করে এবং একটি সাশ্রয়ী মূল্যের, পেশাদার, এবং বিশ্বমানের চিকিৎসা সেবা প্রদান করে। বন্ধ্যাত্ব অন্যান্য গুণগত চিকিত্সা ছাড়াও, ভারতকে সাহায্যপ্রাপ্ত প্রজনন প্রযুক্তির জন্য সবচেয়ে পছন্দের গন্তব্য হিসেবে বিবেচনা করা হয়।

ড। ভিনা ভাটের সঙ্গে কিভাবে নিয়োগের পরিকল্পনা করবেন?

ভারতীয় চিকিৎসা গুরু - ভারতে একটি চিকিৎসা প্রদানকারী সংস্থা স্বাস্থ্যসেবা খাতের সর্বশেষতম পরিবর্তনগুলি আপনাকে পরিচালনা করে। আমরা ভারতীয় মেডিসিনে, গুরুগাঁওতে সেরা বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ড। ভিনা ভাটের সঙ্গে নিয়োগের সময় নির্ধারণের মাধ্যমে প্রয়োজনীয় সকল আনুষ্ঠানিকতা পূরণ করে আপনার চিকিত্সা পরিকল্পনা করি যাতে রোগী চিকিত্সার জন্য প্রস্তুত হতে পারেন।

ডা। ভিনা ভাটের সাথে আপনার অ্যাপয়েন্টমেন্টটি বুক করুন এবং আপনার মেডিটেশনটি ভারতীয় মেড গুরু পরামর্শদাতার সহায়তায় ভাল পরিকল্পনা এবং ঝামেলা মুক্ত করুন, 91-9370586696 এ যোগাযোগ করুন অথবা আপনার প্রশ্নটি এখানে পাঠান: dr.veenabhat@indianmedguru.com

0 comments:

Post a Comment