Friday, May 24, 2019

রাহুল ভার্গভা নিয়ে রক্তের ক্যান্সারের চিকিত্সা!


সংক্ষিপ্ত বিবরণ:

আপনার রক্তের কোষগুলির উন্নতির সাথে কিছু ভুল হয়ে যাওয়ার সময় রক্তের ক্যান্সার ঘটে। এটি তাদের চমত্কারভাবে কাজ বন্ধ করে দেয় এবং তারা নিয়ন্ত্রণের বাইরে বিকশিত হবে। এটি আপনার রক্তকে স্বাভাবিক রাখতে আপনাকে যা করতে পারে তা করতে সক্ষম করে তুলতে পারে, যেমন ইনফেকশন বন্ধ বা আপনার দেহকে পুনরুদ্ধার করতে সহায়তা করে।

রক্তের ক্যান্সারের ধরন

রক্তের ক্যান্সারের 3 টি সবচেয়ে গুরুত্বপূর্ণ ধরনের লিউকেমিয়া, লিম্ফোমা এবং মায়লোমা:

লিউকেমিয়া একটি রক্তের ক্যান্সার যা রক্ত এবং অস্থি মজ্জা থেকে উৎপন্ন হয়। এটি ঘটে যখন শরীর অনেক অস্বাভাবিক সাদা রক্ত কোষ তৈরি করে এবং অস্থি মজ্জার লাল রক্ত কোষ এবং প্লেটলেট তৈরির সম্ভাবনাকে হস্তক্ষেপ করে।

অ-হুডকিন লিম্ফোমা একটি রক্তের ক্যান্সার যা লিম্ফটাইটস নামে পরিচিত কোষ থেকে লিম্ফটাইটস নামে একটি রক্তের ক্যান্সার যা একটি সাদা রক্ত কোষ যা শরীরকে সংক্রমণের জন্য লড়াই করতে সক্ষম করে।

হডজিন লিম্ফোমা রক্তের ক্যান্সার যা লিম্ফোসাইটস নামে পরিচিত কোষ থেকে লিম্ফ্যাটিক সিস্টেমে বিকশিত হয়। হুডকিন লিম্ফোমাটি একটি অস্বাভাবিক লিম্ফোসাইটের উপস্থিতি দ্বারা চিহ্নিত করা হয় যা রিড-স্টার্নবার্গ সেল নামে পরিচিত।

একাধিক মায়লোমা রক্তের ক্যান্সার যা রক্তের রক্তরস কোষের মধ্যে বিকশিত হতে শুরু করে, অস্থি মজ্জাতে তৈরি সাদা রক্তের কোষগুলির একটি ধরনের

রক্তের ক্যান্সার চিকিত্সা এবং থেরাপি বিকল্প

রক্তের ক্যান্সারের চিকিৎসার উপর নির্ভর করে ক্যান্সারের ধরন, আপনার বয়স, কত দ্রুত ক্যান্সার চলছে ... কিছু সাধারণ ক্যান্সারের চিকিৎসার মধ্যে রয়েছে:

স্টেম সেল প্রতিস্থাপন: একটি স্টেম সেল ট্রান্সপ্লান্ট শরীরের রক্তে গঠনকারী স্টেম কোষকে ইনফ্রারেড করে। স্টেম কোষগুলি অস্থি মজ্জা থেকে সংগ্রহ করা যেতে পারে, রক্ত এবং নলাকার তারের রক্ত সঞ্চালন করা।

কেমোথেরাপি: কেমোথেরাপি শরীরের মধ্যে ক্যান্সার কোষ বৃদ্ধির সঙ্গে বাধা এবং বন্ধ করার জন্য অ্যান্টিকসারার পিল ব্যবহার করে। এই চিকিত্সা একটি স্টেম সেল ট্রান্সপ্লান্ট আগে দেওয়া হবে।

বিকিরণ চিকিত্সা: এই পদ্ধতি ক্যান্সার কোষ ধ্বংস বা ব্যথা বা অস্বস্তি কমানোর জন্য ব্যবহার করা যেতে পারে।

ভারতে ডাঃ রাহুল ਭਾਰগাওয়ের সঙ্গে রক্তের ক্যান্সার নিরাময়ের

2016 সালে ডা। রাহুল ਭਾਰগাভা একাধিক স্ক্লেরোসিসে স্টেম সেল ট্রান্সপ্লান্ট করতে ও জনপ্রিয় করার জন্য প্রথম ভারতীয় মেডিক্যাল ডাক্তার হয়েছিলেন। তিনি এবং তার দল 400+ প্রতিস্থাপন করেছেন। স্টেম সেল ট্রান্সপ্লান্টের বিশেষ ফলাফলের জন্য তিনি বিশেষত হ্যাপ্লোটিটিকাল ট্রান্সপ্লান্টে এবং হেমাতোলজি, প্যাডিয়াট্রিক হেমাটোলজি এবং স্টেম সেল ট্রান্সপ্লান্টের প্রথম সংহত কেন্দ্রে তার দৃষ্টিভঙ্গির জন্য পরিচিত। তিনি এফএমআরআই গুগগাঁওতে ভরাট হয়েছেন। বর্তমানে, ভারতে রক্ত ক্যান্সার বিশেষজ্ঞ ডা পরিচালক এবং হেমাটোলজি হেডের হেডটোনকোলজি এবং স্টেম সেল ট্রান্সপ্লান্ট হিসাবে ফোরাম মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট গুগগাঁও-এর নেতৃত্বের দায়িত্ব পালন করছেন। একজন অভিজ্ঞ ক্যান্সার বিশেষজ্ঞ হিসেবে রাহুল রক্তের ক্যান্সার বিশেষজ্ঞ ভারত হলেন রোগীর যত্নের প্রতি আন্তরিকভাবে উত্সর্গীকৃত এবং তার দক্ষতার ক্ষেত্রে রোগীর কেন্দ্রিক ও ফলাফল ভিত্তিক চিকিত্সার জন্য পরিচিত।

ব্লাড ক্যান্সারের চিকিৎসার জন্য ভারতের কী পারফেক্ট গন্তব্য?

ভারত সম্পর্কে কথা বলা, এটি সমগ্র বিশ্বে বিখ্যাত চিকিৎসা বিশেষজ্ঞদের একটি দেশ। আপনি কোনও দেশের থেকে আপনার চিকিৎসা গ্রহণ করতে চান না, যেখানে আপনি বিশ্বের সেরা মেডিক্যাল ডাক্তারদের স্টিয়ারিংয়ের অধীনে যথাযথ চিকিত্সা পেতে পারেন এবং কম খরচে মূল্যের চিকিত্সার জন্য প্রয়োজনীয় উচ্চ-শ্রেণীর অনুষদ ও পরিষেবাগুলি উপভোগ করতে পারেন। ? ভারতে ক্যান্সার হাসপাতাল রক্তের ক্যান্সার প্রতিরোধে প্রতিটি পদক্ষেপ গ্রহণ করতে সক্ষম। তাই, হাসপাতালগুলিতে রক্ত ক্যান্সারের চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালগুলি ওয়েস্টার্ন দেশগুলির তুলনায় কম খরচের খরচগুলিতে ব্যতিক্রমী ক্যান্সার চিকিত্সা দেওয়ার জন্য বিখ্যাত। সুতরাং, পশ্চিমা দেশগুলির মধ্যবিত্ত শ্রেণীর রোগীরা এবং আফ্রিকান দেশগুলির রোগীরা চিকিৎসার জন্য ভারতে ক্যান্সার হাসপাতাল বেছে নেয়। যদি আপনি ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রে / যুক্তরাষ্ট্রে একই সেগমেন্ট হাসপাতালগুলি নির্বাচন এবং তুলনা করেন তবে ভারতে রক্তের ক্যান্সারের চিকিত্সাটি 1-5 তম থেকেও সম্ভব।

কিভাবে রক্তের ক্যান্সার বিশেষজ্ঞ ভারত সঙ্গে যোগাযোগ করুন ডাঃ রাহুল ভার্গভা

ভারতে ক্যান্সার সার্জারি সেবা দিয়ে, চিকিৎসার জন্য ভারতে ভ্রমণ করা এখন আর ঝামেলা নয়। রোগী ও পরিবারের সদস্যদের জন্য উভয়ই, ভারতের ক্যান্সার সার্জারি সেবা, রক্তচাপ বিশেষজ্ঞ ভারতের ভারপ্রাপ্ত চিকিৎসক রাহুল ভার্গভের সঙ্গে আপনার অ্যাপয়েন্টমেন্ট স্থির করে সমগ্র প্রক্রিয়া সহজ করে তোলে। সহকারী সদস্যরা রোগীর যত্ন নিতে শান্তিপূর্ণভাবে তাদের সব সময় দিতে পারে; আমরা বাকিদের যত্ন নিব!

রক্তের ক্যান্সারের চিকিৎসার জন্য বিনামূল্যে পরামর্শ পান ডা। রাহুল ভার্গভের সাথে আপনি +91 9371770341 এ আপনার প্রশ্নটি কি করতে পারেন। অথবা আমাদের বিনামূল্যে পরামর্শ ফর্ম পূরণ করুন:এখানে ক্লিক করুন



0 comments:

Post a Comment