Monday, May 20, 2019

বিনোদ রায় হাড়ের জন্য সেরা মেডিসিন পেতে পারেন

সংক্ষিপ্ত বিবরণ:

হাড়ের মস্তিষ্ক হাড়ের মধ্যে টিস্যু যা রক্ত গঠনকারী কোষ ধারণ করে, যার নাম হেমাটোপোয়েটিক স্টেম কোষ (এইচএসসি)। ক্যান্সার (লিউকেমিয়া), থ্যালাসেমিয়া বা ইমিউনোলজিকাল কারণ (এপ্লাস্টিক এনিমিয়া) এর কারণে এই হাড়ের মস্তিষ্কের ত্রুটিগুলি রক্তের সংযোজিত সংশ্লেষগুলির অভাবের কারণে, যার ফলে দুর্বলতা, সংক্রমণ এবং রক্তপাত শেষ পর্যন্ত মৃত্যুর দিকে এগিয়ে যায়। হাড় ম্যারো বা হেমাটোপোয়েটিক স্টেম সেল ট্রান্সপ্লান্ট একটি পদ্ধতি যা রোগযুক্ত মজ্জা স্বাস্থ্যকর মজ্জা বা হিমটোপোয়েটিক স্টেম কোষ দ্বারা প্রতিস্থাপিত হয়।

বিএমটি এর ধরন?

বিভিন্ন ধরনের BMT আছে। ট্রান্সপ্লান্টের ধরন হাড় মজ্জা বা রক্ত স্টেম কোষ কে দান করে তার উপর নির্ভর করে
সবচেয়ে সাধারণ ধরনের হয়:
• Autologous প্রতিস্থাপন
• অ্যালজেনিনিক ট্রান্সপ্লান্ট
• জেনেটিক মিলিং বা এইচএলএ মিলে
• মিলিত অপ্রয়োজনীয় প্রতিস্থাপন

প্রতিস্থাপন প্রক্রিয়া

একটি ট্রান্সপ্লান্ট পদ্ধতিতে নিম্নলিখিত স্তরগুলি রয়েছে- দাতা বা প্রভাবিত ব্যক্তি থেকে স্টেম সেল সংগ্রহ, রোগীর জন্য কেমো-রেডিওথেরাপির সাথে কন্ডিশনার, স্টেম সেল ইনফিউশন, প্রাক-সজ্জা হাড় মজ্জা দমন এবং পোস্ট-এনগ্রাফমেন্ট ফলোআপ। বিএমটি ইউনিটের ভেতর 3-4 সপ্তাহের মধ্যে এনগ্রাফমেন্টের পূর্বে নেওয়া সাধারণ সময়। রোগীর বনাম বিপাক এবং সংক্রমণের বিরুদ্ধে দুর্নীতির সংরক্ষণ করার জন্য সেই রোগীর মৌখিক ওষুধগুলিতে বাড়ি ছাড়ানো হয়। রোগীদের প্রতিষেধক প্রথম 3-6 মাস নিয়মিত অনুসরণ করা উচিত এবং প্রতিস্থাপক কেন্দ্র কাছাকাছি থাকার পরামর্শ দেওয়া হয়। এক বছর পর ট্রান্সপ্লান্টের মাধ্যমে, রোগীর ইমিউন সিস্টেম পুনরুদ্ধার করা হয় এবং বেশিরভাগ ওষুধ বন্ধ করা যেতে পারে।

ক্যান্সারের সর্বোত্তম ক্যান্সারের চিকিৎসায় ভারত বৃহত্তম সরবরাহকারী সংস্থা এবং ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের পক্ষে সবচেয়ে বড়। দেশটি একটি শক্তিশালী স্বাস্থ্যসেবা ব্যবস্থার সাথে চিকিৎসা পর্যটকদের সমন্বিত ক্যান্সার চিকিৎসা সুবিধা সরবরাহ করে এবং এটি বিশ্বমানের চিকিৎসা সুবিধা যেমন অর্থনৈতিক মূল্যায়ন, শক্তিশালী অবকাঠামো এবং আন্তর্জাতিকভাবে অনুমোদিত কেন্দ্রগুলির জন্যও পরিচিত। এই বৈশিষ্ট্যগুলির মধ্যে বেশিরভাগ ক্যান্সারের চিকিৎসার জন্য ভারতকে একটি গন্তব্যস্থল হিসাবে পরিণত করে। ভারতে ক্যান্সার বিশেষজ্ঞদের সবচেয়ে আধুনিক প্রযুক্তি এবং অনুশীলনগুলির সাথে দক্ষ এবং আপ টু ডেট। সাইবারকনিফ সহ অতি-আধুনিক সরঞ্জাম সহ ক্যান্সার প্রতিরোধ, জরুরী যত্ন এবং ভারতের শীর্ষস্থানীয় টিউমারোজিস্টদের সহায়তার জন্য জিনোমিক-ভিত্তিক পরীক্ষা সহ অতি-আধুনিক সরঞ্জামগুলির সাথে সর্বাধিক উন্নত প্রযুক্তি এবং সর্বোত্তম ওষুধ বিশেষজ্ঞ এটি রোগীদের জন্য একটি আন্তর্জাতিক চিকিৎসা গন্তব্য তৈরি করে। বিশ্বমানের চিকিত্সা জন্য একটি সাশ্রয়ী মূল্যের খরচ। সেরা ক্যান্সার চিকিত্সা সাফল্যের হার 80% -90% থেকে পরিবর্তিত হয়। ভারতে ক্যান্সার চিকিৎসা খরচ সমানভাবে ব্যয়বহুল, যেমন বিশ্বের অন্যান্য দেশের তুলনায় চিকিৎসা সেবা ও সেবা সমান মানের।



ভিনোদ রায়না ভারতে ক্যান্সার কেয়ারের ভবিষ্যৎ

মেডিকেল ওকোলজি ক্ষেত্রে ২3 বছরেরও বেশি অভিজ্ঞতা নিয়ে ভারতের প্রধান চিকিৎসা বিশেষজ্ঞ চিকিৎসক বিনোদ রায়না। শীর্ষস্থানীয় ক্যান্সার সার্জন ভারত বিভিন্ন ক্যান্সারের জন্য প্রায় 600 টি ট্রান্সপ্লান্ট সঞ্চালন করে, যা গত ২0 বছরে ভারতের বৃহত্তম। এই প্রায় 250 allotransplants অন্তর্ভুক্ত। ট্রান্সপ্লান্ট একটি ব্যয়বহুল চিকিত্সা, প্রচুর পরিমাণে সম্পদ প্রয়োজন কিন্তু ডাক্তারের সঙ্গে একজন রোগীর চিকিৎসকের তুলনায় অনেক বেশি সাশ্রয়ী মূল্যের। তার অনেক রোগী বিদেশ থেকে এসেছেন এবং সন্তোষজনক চিকিৎসা / ফলাফল পান। 200 বছরেরও বেশি প্রাপ্তবয়স্ক বিএমটি পদ্ধতি প্রতি বছর তার দ্বারা সঞ্চালিত হয় - তাকে ভারতে সেরা করে তোলে। অভিজ্ঞতার তার স্তরের অর্থ তিনি প্রতিটি ট্রান্সপ্লান্ট প্রার্থীর জন্য কী সুপারিশ করবেন, প্রতিটি প্রক্রিয়া থেকে কী আশা করা উচিত এবং ট্রান্সপ্লান্ট যাত্রায় উত্থাপিত প্রতিটি চ্যালেঞ্জের প্রতিক্রিয়া কীভাবে জবাব দিতে হবে তা সে জানে।

ভারতে ক্যান্সার সার্জন ভারতে ড। ভিনোদ রায়নার সঙ্গে একটি তাত্ক্ষণিক নিয়োগ স্থির করুন

ভারত ক্যান্সার সার্জারি পরিষেবাটি ভারতের একমাত্র আইএসও নিবন্ধিত মেডিকেল প্রোভাইডার সংস্থা যা রোগীর উপর অত্যন্ত মনোযোগ নিবদ্ধ করে রোগীর উপর সঠিক মনোযোগ আকর্ষণ করে, যিনি ডাক্তারের সঙ্গে এক তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট ঠিক করে দেন। ভারত ক্যান্সার সার্জারি পরিষেবা সম্পর্কে অনন্য বৈশিষ্ট্য হল যে তাদের খরচগুলিতে চমৎকার স্বচ্ছতা রয়েছে কারণ চিকিত্সার জন্য আনুমানিক চার্জ এবং বাসস্থান, বিমান ভাড়া, ভিসা খরচ, খাদ্য এবং দৈনিক ভ্রমণের সাথে প্রতিটি ওয়েবসাইটের চিকিৎসা পদ্ধতি তাদের ওয়েবসাইটে তালিকাভুক্ত।

অ্যাপয়েন্টমেন্ট করার জন্য, দয়া করে +91 - 9371770341 নম্বরে কল করুন। আপনি যদি রোগীকে রেফার করতে চান তবে ইমেইল আইডি এ আমাদের সাথে যোগাযোগ করুন: dr.vinodraina@indiacancersurgerysite.com।






0 comments:

Post a Comment