Tuesday, May 7, 2019

Colonoscopy পরীক্ষা সম্পর্কে সম্পূর্ণ গাইড

Colonoscopy কি?

কলোনোস্কি একটি আউট-রোগী পদ্ধতি যা বৃহৎ অন্ত্রের ভিতরে (কোলন এবং মলদ্বার) পরীক্ষা করা হয়। কলোনস্কোপিটি সাধারণভাবে রেকটাল এবং অন্ত্রের রক্তপাত, বা অন্ত্রের অভ্যাসের পরিবর্তনগুলির মতো গ্যাস্ট্রোইনটেস্টাইনাল উপসর্গগুলির মূল্যায়ন করতে ব্যবহৃত হয়।

কোলোরেকটাল পলিপ বা ক্যান্সারের জন্য লক্ষণগুলি ছাড়াই লোকেদের কোলোরেকটাল ক্যান্সার স্ক্রীনিংয়ের জন্যও কলোনস্কোপি করা হচ্ছে। স্ক্রোলিং কলোনস্কপিটি 50 বছর বয়সের উপরে এবং কোলোরেকটাল ক্যান্সার / পলিপসের ইতিহাস সহ পিতামাতা, সন্তান বা ভাইবোনদের জন্য পরামর্শ দেওয়া হয়।

নির্দিষ্ট গ্যাস্ট্রোইনটেস্টাইনাল লক্ষণগুলি থেকে ভুগছেন রোগীদের জন্য, ব্যাঙ্গালোরে কলোনস্কোপি পরীক্ষার মূল্য খুঁজে বের করা সবচেয়ে ভাল উপায় যা কম খরচে চিকিত্সা পেতে পারে কারণ ভারত সেরা সার্জন এবং কলোনস্কোপির ডাক্তার।

Colonoscopy পদ্ধতি সম্পর্কে

কলোনস্কোপি পরীক্ষাটি যা সমগ্র কোলন এবং ছোট অন্ত্রে অভ্যন্তরীণ আস্তরণের দিকে নজর দিতে ডাক্তারকে অনুমতি দেয়। একটি পাতলা, প্রতিভাত নল নমনীয়, colonoscope নামক সঙ্গে ছোট ভিডিও ক্যামেরা সংযুক্ত আলসার, প্রদাহ, কোলন পলিপ এবং টিউমার বা রক্তপাত এলাকায় এটি মলদ্বার ঢোকানো হয়। কলোনোস্কির সময়, টিস্যু নমুনা সংগ্রহ করা যেতে পারে এবং অস্বাভাবিক বৃদ্ধির ব্যবস্থা নেওয়া যেতে পারে। ক্যানোনিস্কপিটি ক্যান্সার বা কোলন বা মলদ্বারের পূর্বাভাস বৃদ্ধি নিশ্চিত করার জন্য স্ক্রীনিং পরীক্ষা হিসাবেও ব্যবহার করা যেতে পারে।

Colonoscopies colorectal ক্যান্সার এড়াতে সেরা উপায় হিসাবে পরামর্শ করা হয়। যখন ঘন ঘন সঞ্চালিত হয় (সাধারণত 50 বছরের বেশি বয়সের ব্যক্তিদের জন্য সুপারিশ করা হয়, যদিও কলোন ক্যান্সার বা কোলন-পলিপের পারিবারিক ইতিহাসের সাথে যাদের আগে দেখা যেতে পারে) তারা কলোন ক্যান্সারের আগে এবং চিকিত্সা পর্যায়ে নির্ণয় করতে সহায়তা করতে পারে।

 অন্যান্য অন্যান্য অবস্থার নির্ণয়ের জন্য কলোনস্কোপিগুলি ব্যবহার করা যেতে পারে:

•    প্রদাহজনক পেটের রোগের

• আলসার

• প্রদাহ এলাকায়

•    মলদ্বারে রক্তক্ষরণ

কেন আপনি Biopsy প্রয়োজন?

যদি রোগীর সাধারণত ক্যান্সারের সাথে সম্পর্কিত লক্ষণগুলির সম্মুখীন হয় এবং ডাক্তারটি উদ্বেগের ক্ষেত্রটি সনাক্ত করে থাকেন তবে সেটি সেই সাইটটি ক্যান্সারযুক্ত কিনা তা নির্ধারণের জন্য বায়োপসি অর্ডার করতে পারে।

জৈববস্তুপুঞ্জ সবচেয়ে ক্যান্সার পর্দা শুধুমাত্র নিশ্চিত উপায়। সিটি স্ক্যান এবং এক্স-রেগুলির মতো চিত্র পরীক্ষাগুলি উদ্বেগগুলির সাইট সনাক্ত করতে সহায়তা করতে পারে তবে তারা ক্যান্সারযুক্ত এবং অ-ক্যান্সারযুক্ত কোষগুলির মধ্যে পার্থক্য করতে পারে না।

বায়োপসিস সাধারণত ক্যান্সারের সাথে জড়িত, কিন্তু ডাক্তারের বায়োপসি আদেশ দেওয়ার কারণে; এটি এক ক্যান্সার আছে নিশ্চিত করে না। ডাক্তার শরীরের অস্বাভাবিকতা ক্যান্সার দ্বারা বা অন্যান্য অবস্থার দ্বারা কিনা তা পরীক্ষা করার জন্য বায়োপসিস ব্যবহার।

উদাহরণস্বরূপ, যদি কোন মহিলার তার বুকের মধ্যে গলা থাকে, তবে একটি ইমেজিং পরীক্ষা গাদা নিশ্চিত করবে, কিন্তু বায়োপসি এটি স্তন ক্যান্সার বা পলিস্টিক ফাইবারোসিসের মত অন্যান্য অ-ক্যান্সারের অবস্থা নির্ধারণ করার একমাত্র উপায়।

এটা কত টাকা লাগে?

ভারতে রেকটাল ক্যান্সার চিকিত্সা খরচ সাধারণত মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য উন্নত দেশে একই পদ্ধতি এবং যত্ন জন্য খরচ ভগ্নাংশ। নির্ণয়ের সুবিধা এবং রোগীদের অবস্থার সাথে সাথে সুবিধাগুলি পরিবর্তিত হতে পারে। এবং যদি উন্নত দেশগুলির সাথে একই তুলনা করা হয়, তবে এই চিকিত্সাগুলির জন্য ব্যয়টি প্রায়শই আপনার কাছে ভারতের তুলনায় দ্বিগুণ। ব্যাঙ্গালোরে কলোনোস্কি পরীক্ষা মূল্য 3,75,000 রুপি এবং সর্বনিম্ন এবং সর্বনিম্ন মূল্য যথাক্রমে 3,00,000 এবং 5,25,000।

ভারতে রেকটাল ক্যান্সার চিকিৎসা মূল্য নির্ধারণ বিভিন্ন কারণ তালিকা হল:

  • চিকিৎসা পদ্ধতি
  • সার্জারি ধরনের সঞ্চালিত
  • Rectal ক্যান্সার চিকিৎসা সঙ্গে যুক্ত অন্যান্য চিকিৎসা প্রয়োজন
  • তদন্ত এবং মূল্যায়ন প্রয়োজন
  • হাসপাতাল ফি
  • রুম বিভাগ

ভারত ক্যান্সার সার্জারি সাইট সম্পর্কে

ভারত ক্যান্সার সার্জারি সাইটের ক্যান্সারের শক্ত যুদ্ধ জিতে আবেগ এবং উত্সর্জন দ্বারা ভরা সেরা ক্যান্সার সার্জনদের একটি দীর্ঘ তালিকা আছে। এটি দেশের শীর্ষ ক্যান্সার হাসপাতালের সাথে একটি সমিতি আছে। এই হাসপাতাল বিশ্বের সেরা ক্যান্সার হাসপাতালের সমান।

সেরা কোলোরেটাল ক্যান্সার সার্জন থেকে কলোন ক্যান্সারের জন্য বিনামূল্যে পরামর্শ পান আপনি +91 9371770341 এ কল করতে পারেন অথবা আমাদের পরামর্শ ফর্ম পূরণ করুন: এখানে ক্লিক করুন






0 comments:

Post a Comment