Saturday, June 29, 2019

Liposuction সম্পর্কে একটি বিস্তারিত গাইড

ব্যায়াম এবং ওজন হ্রাস খাদ্য চার্ট অনেক রাউন্ড পরে এমনকি যাচ্ছে যাচ্ছে অস্বীকার যে অতিরিক্ত প্রাণবন্ত চর্বি ঘৃণা করে। অতিরিক্ত চর্বি স্তর অপসারণ করতে সাহায্য করে যে চিকিৎসা পদ্ধতি liposuction হিসাবে পরিচিত হয়। যদি একজন ব্যক্তি হঠাৎ চর্বি থেকে ক্লান্ত হন যা ব্যায়াম বা ডায়েটিং নিয়ে দূরে না যায় এবং এটি পরিত্রাণ পেতে চায় তবে লিপোসাকশনটি সর্বোত্তম উপায়। এখানে আপনি পদ্ধতি সম্পর্কে জানতে হবে কি।

Liposuction সার্জারি

Liposuction ত্বকের অধীনে বিদ্যমান চর্বি অপসারণ সঞ্চালিত একটি অস্ত্রোপচার পদ্ধতি। শরীরের যে অংশে কোন খাদ্য বা ব্যায়াম কাজ করে না সেগুলি থেকে উপসর্গযুক্ত চর্বি স্তর মুছে ফেলা হয়। রোগীর শরীরের কনট্যুর পরিবর্তন করার পদ্ধতিতে চর্বির ভাঙ্গন জড়িত। এটি একটি ওজন কমানোর পদ্ধতি নয়। পরিবর্তে, এটি স্বাস্থ্যকর পদ্ধতির সঙ্গে যেতে না যে বিরক্তিকর প্রাণবন্ত চর্বি পরিত্রাণ পেতে সাহায্য করে। এই পদ্ধতির সাথে শুধুমাত্র সীমিত পরিমাণে চর্বি সরিয়ে ফেলা যেতে পারে এবং কোষকে বড় হওয়ার থেকে রক্ষা করার জন্য ব্যক্তির স্বাস্থ্যকর জীবনযাত্রার পরে অস্ত্রোপচার অনুসরণ করতে হবে।


Liposuction এর উপকারিতা


  • এটি কার্যকর হলে এই পদ্ধতির সুবিধাগুলি অনেক এবং এটির জন্য উপযুক্ত প্রার্থী ব্যক্তি। এখানে কিছু সুবিধা রয়েছে:
  • সার্জারি পরে অবিলম্বে বাস্তব পরিবর্তন দেখতে পারেন।
  • অস্ত্রোপচারের পরে কিছু ফুসকুড়ি হবে, যেহেতু সম্পূর্ণ নিরাময়ের পরে ভাল ফলাফল আশা করতে পারে।
  • অস্ত্রোপচারের সময় মুছে ফেলা চর্বি কোষ স্থায়ীভাবে নির্মূল হয়, কিন্তু একটি ভাল এবং সুস্থ জীবনধারা অনুসরণ করা হয় না, তবে নতুন কোষ এখনও বাড়তে পারে।
  • এটি লিম্ফেডমা, গাইনকোমাস্টিয়া, লিপোড্রস্ট্রফাই সিন্ড্রোম এবং লিপোমাসের মতো কিছু মেডিক্যাল অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে।
  • কেউ যদি ওজন হ্রাস পায় এবং চামড়া আলগা হয়, অতিরিক্ত ত্বক liposuction সঙ্গে সরানো যেতে পারে।


কিভাবে Liposuction পদ্ধতির হয়?

ভারতে লিপোসাকরণের জন্য প্রথমত, শারীরিকভাবে শারীরিকভাবে পরীক্ষা করা হয় যে সে উপযুক্ত। অ্যাসপিরিন, অ্যান্টি-ইনফ্ল্যামারেটিক এবং গর্ভনিরোধক ঔষধ অস্ত্রোপচারের কমপক্ষে দুই মাস আগে বন্ধ করতে হবে। তবে লোহা অভাবের লোহার লোকেদের জন্য লোহার সম্পূরকগুলি সুপারিশ করা যেতে পারে।


অপারেশন শুরু করার আগে রোগীদের সাধারণ অ্যানেস্থেসিয়া দেওয়া হয়। অ্যানেস্থেশিয়ার প্রভাব সাধারণত এক থেকে চার ঘন্টার মধ্যে থাকে। অস্থিরতা স্থানান্তরিত স্থান এবং পরিমাণ অনুযায়ী বিভিন্ন অংশে এবং বিভিন্ন পরিমাণে ব্যবহৃত হয়। সাধারণত, ব্যথা কাটিয়ে ওঠার জন্য অস্ত্রোপচারের পর রোগীদের প্রদাহ দেওয়া হয়।

Liposuction পুনরুদ্ধারের প্রক্রিয়া

অবস্থান এবং চর্বি সরানো পরিমাণ উপর নির্ভর করে, বিভিন্ন ক্ষেত্রে পর শল্যচিকিত্সার যত্ন ভিন্ন। বেশিরভাগ ক্ষেত্রে, ব্যক্তি 2-4 সপ্তাহ পর ব্যায়াম, কাজ ইত্যাদি সুস্থ জীবনধারা অনুসরণ করতে পারে। রোগী কিছু অস্বস্তি বোধ করতে পারে তবে সার্জারির পরে স্বাভাবিক। পুনরুদ্ধারের প্রক্রিয়া দ্রুত এবং ব্যথা হ্রাস করার সেরা উপায় সার্জন নির্দেশাবলী অনুসরণ করে। অস্ত্রোপচারের পরে স্নায়ু, ফুসকুড়ি এবং কোমলতা অনুভব করা যেতে পারে, এবং এর জন্য, চিকিত্সক ব্যথা ও অন্যান্য উপসর্গগুলি হ্রাস করতে পারে এমন ওষুধগুলির একটি তালিকা সরবরাহ করবে।

আমি Liposuction জন্য প্রস্তুত কিভাবে

প্রথম সভায়, অস্ত্রোপচার শুরু করতে, শুরু করার এবং অস্ত্রোপচারের সময়গুলি ব্যাখ্যা করার জন্য সার্জন ব্যাখ্যা করবে। ব্যক্তির সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি হল এমন একজন সহায়ক বন্ধু বা পরিবারের সদস্য যিনি হাসপাতালে অবস্থান করতে এবং হাসপাতালে যেতে পারেন এবং সার্জারির পরে যত্ন নিতে পারেন। সার্জন অপারেশনের জন্য সময় দেবে এবং যে ব্যক্তিটি এটির জন্য যাচ্ছেন সে অস্ত্রোপচারের প্রস্তাবিত সময়ের প্রায় 1২ ঘন্টা আগে খাওয়া বা খাওয়া বন্ধ করতে হবে। অস্ত্রোপচারের জন্য যথোপযুক্ত সৃষ্টিকর্তা প্রদত্ত অন্যান্য নির্দেশাবলী যথাযথভাবে অনুসরণ করতে হবে।

যদি আপনার লিপোসাকশন সার্জারির সাথে সম্পর্কিত কোন প্রশ্ন থাকে তবে এখানে ফ্রি পরামর্শ ফর্ম পূরণ করুন: এখানে ক্লিক করুন


আপনি যদি ভারতে কম খরচের লিপোসাকরণের জন্য সেরা হাসপাতালের সন্ধান করেন তবে + 91-9373055368 এ যোগাযোগ করুন অথবা enquiry@cosmeticandobesitysurgeryhospitalindia.com এ ইমেল করুন।

0 comments:

Post a Comment