Thursday, June 20, 2019

বিশ্বব্যাপী রোগীদের ওজন কমানোর সার্জারি সঙ্গে ওজন একটি বিশাল ভলিউম হারানো

স্থূল বা অতিরিক্ত ওজন হচ্ছে স্পষ্টভাবে সহজ নয়। দুর্ভাগ্যবশত, ওজন কমানোর চেষ্টা করার সময়, এটি যেমন রোগীদের জন্য আরো চ্যালেঞ্জিং। স্থূলতার সাথে আসা কঠিন স্বাস্থ্যের অবস্থাগুলি মনে রেখে, সঠিক সময়ে ওজন হারানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। অনেক বেশি রোগী ডায়াবেটিস মেলিটাস, ভেরিকোস ভিনস, যৌথ সমস্যা, হার্ট সমস্যা এবং অনেক বেশি রোগের শিকার হয়ে পড়ে। আসলে, যখন তারা ডায়েটিং বা কঠোর অনুশীলনের সাহায্যে ওজন হ্রাস করার চেষ্টা করে, তখন তারা দুর্বল হয়ে যায়।


যেমন রোগীদের জন্য, ওজন কমানোর অস্ত্রোপচার বা স্থূলতা সার্জারি বা বারিয়াট্রিক অস্ত্রোপচার হিসাবে পরিচিত, সম্ভব। বছর ধরে, এই সার্জারিগুলি অনেক জনপ্রিয়তা অর্জন করেছে এবং খুব ভালো ট্র্যাক রয়েছে, যার ফলে কোনও সন্দেহ ছাড়াই এই সার্জারিগুলির জন্য আরো বেশি রোগী যাচ্ছে।

স্থূলতা শুধুমাত্র শারীরিক সমস্যা নয়, তবে রোগীরা মানসিকভাবেও ভোগ করে। এটি অনেক উত্সর্জন প্রয়োজন, শক্তি এবং ওজন যথেষ্ট পরিমাণ অর্জন করার প্রচেষ্টা হবে। এমন কিছু প্রতিশ্রুতিবদ্ধ মানুষ, যাদের সফল ওজন কমানোর অস্ত্রোপচারের অভিজ্ঞতা রয়েছে, তারা হল:

• জন ফিলিপ: তিনি 708 পাউন্ড (322 কিলো) ওজন করেছিলেন এবং এটি তার জন্য অনেক অস্বস্তি এনেছিল। তিনি গ্যাস্ট্রিক বাইপাস অস্ত্রোপচার করেন, যার সাহায্যে তিনি 540 পাউন্ড (245 কিলো) হারান। তাঁর মতে, এই কিলোগুলি হারাতে তার আগের জীবনযাত্রার তুলনায় জীবন পরিবর্তিত হয়েছিল, যখন তার অবস্থা এত ভয়ানক ছিল যে কয়েকটি ধাপে হাঁটতেও খুব বেশি বোঝা হয়ে গেছে।

• ব্রিটানি ফিলার: সফলভাবে স্থূলতা অস্ত্রোপচারের কারণে তিনি প্রায় 400 পাউন্ড (18২ কিলো) হারান। অস্ত্রোপচারের পরে রূপান্তরিত খাবারের সাথে তার সম্পর্ক, সে যেভাবে খেয়েছিল, ফ্রিকোয়েন্সি এবং সবকিছু পরিবর্তন করেছিল। তিনি বেশ কয়েক মাস ধরে কাউন্সিলিং করেছিলেন যাতে সে ফিরে না যায়

• রোনাল্ড টার্নার: তিনি প্রায় 700 পাউন্ড (318 কিলো) পরিমান করেছিলেন, প্রায় 400 পাউন্ড (18২ কিলো) হারান। তিনি স্থূলতা সার্জারি নিয়েছিলেন কিন্তু কিছু জটিলতার কারণে তিনি অসুস্থ হয়েছিলেন এবং হুইলচেয়ারে সীমাবদ্ধ ছিলেন। কিন্তু খুব শীঘ্রই, তিনি পুনরুদ্ধার করতে সক্ষম এবং তার পায়ের উপর ছিল।
তাদের মতই, নিয়মিত ব্যায়ামের নিখুঁত সংযোজন, খাদ্যের পরিবর্তন এবং স্থূলতা সার্জারির যথাযথ পছন্দ অনুসারে ওজনগুলি একটি দুর্দান্ত পরিমাণে ওজন হারাতে অনেক সফল গল্প রয়েছে। আরো বিশেষভাবে, অনেক লোক রয়েছে যারা ভারতে সফল ওজন কমানোর সার্জারি অর্জন করেছে।

অবশ্যই, অনেক দেশ আছে, যা খুব চমৎকার স্বাস্থ্যসেবা সেবা আছে; তবে, তারা খরচ কার্যকর হতে পারে না। এছাড়াও, রোগীদের একটি আলিঙ্গন অভিজ্ঞতা পেতে পারে না। কিন্তু ভারতে, এই রোগীদের অত্যন্ত ভাল উপস্থিত রয়েছে এবং একটি নিরাময় চিকিত্সা অভিজ্ঞতা আশ্বস্ত করা হয়। রোগীদের জন্য - পৃথিবীর যেকোনো কোণ থেকে এটি হতে পারে - ওজন কমানোর অস্ত্রোপচারের জন্য ভারতগুলিতে প্রসাধনী এবং স্থূলতা সার্জারি হাসপাতাল ভারত গ্রুপের সাথে তাদের চিকিত্সা পরিকল্পনা করতে পারে। এই ব্যর্থ প্রচেষ্টা নিয়ে গ্রুপটি সফল আন্তর্জাতিক ফলাফল সহ বহু আন্তর্জাতিক রোগীদের সহায়তা প্রদান করেছে। গ্রুপের ক্রমাগত বিস্তৃত নেটওয়ার্ক এবং অন্যান্য চিকিৎসা সফর সংক্রান্ত পরিষেবাদি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে চিকিৎসা পর্যটকদের প্রবাহের ক্ষেত্রে একটি বড় অগ্রগতি দিয়েছে।

ওজন হ্রাস সার্জারি গ্যাস্ট্রিক বেলুন, গ্যাস্ট্রিক ব্যান্ড, গ্যাস্ট্রিক বাইপাস অস্ত্রোপচারের অনেক ধরণের রয়েছে যা আপনার BMI- র উপর নির্ভর করার পক্ষে উপযুক্ত। কল করুন: + 91-9373055368 অথবা আমাদের ইমেল করুন: enquiry@cosmeticandobesitysurgeryhospitalindia.com
যদি আপনার ওজন হ্রাস সম্পর্কিত কোনও প্রশ্ন থাকে তবে এই ফ্রি পরামর্শ ফর্ম পূরণ করুন: সে ক্লিক করুন





0 comments:

Post a Comment