Tuesday, June 25, 2019

ড। রাজেশ শর্মা প্রিমিয়ার পেডিয়াট্রিক হার্ট সার্জন: এখানেই ভারতে


সংক্ষিপ্ত বিবরণ:

কঞ্জনিটাল হার্ট ডিফেক্টস (সিএইচডি) সবচেয়ে সাধারণ ধরনের জন্মগত ত্রুটি, যা সমস্ত প্রজননগত জন্মগত বিঘ্নের প্রায় এক-তৃতীয়াংশ। হার্টের কাছাকাছি হৃদস্পন্দন বা রক্তবাহী বাহক সাধারণত ইউটারোতে বিকশিত হয় না এমন একটি ত্রুটিযুক্ত ফলাফল। জন্মগত হৃদরোগের বিভিন্ন ধরণের আছে, তবে সর্বাধিক সাধারণ ঘটনা ঘটে যখন হৃদয়ের নীচের চেম্বারগুলিকে আলাদা করে পেশী প্রাচীর (সেপ্টাম) পৃথকভাবে গঠন করে না - স্থায়ী অবস্থায় এটিটিকে একটি গর্ত বলা হয় হৃদয়।

পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি বর্ণনা

একটি অস্ত্রোপচার অপারেশন হার্ট ব্যাধি হৃদয় মেরামত যথেষ্ট হতে পারে, কিন্তু প্রতিটি সময় কখনও পদ্ধতির একটি সিরিজ প্রয়োজন বোধ করা হয়। শিশুদের হৃদয় জন্মগত ত্রুটি সমাধানের জন্য তিনটি ভিন্ন কৌশল নিচে বর্ণনা করা হয়। ওপেন হার্ট অস্ত্রোপচার হয় যখন স্বাস্থ্যসেবা পেশাদার হৃদস্পন্দন বাইপাস মেশিন ব্যবহার করে।

  1. বাচ্চাটি পছন্দসই অ্যানেস্থেসিয়া (শিশুটি ঘুমিয়ে ও ব্যথা মুক্ত) থাকলে বুকের ঘাড় (স্টার্নম) মাধ্যমে একটি চশমা তৈরি করা হয়।
  2. টিউবগুলি হ্যান্ড-ফুসফুস বাইপাস মেশিন নামে পরিচিত একটি বিশেষ পাম্পের মাধ্যমে রক্ত ​​পুনরায় চালু করতে ব্যবহৃত হয়। এই মেশিনটি রক্তে অক্সিজেন সরবরাহ করে এবং রক্ত ​​বজায় রাখে এবং রক্তকে গরম রাখে এবং শরীরের বাকি অংশে স্থানান্তরিত হয় যখন সার্জন হৃদয় মেরামত করে।
  3. মেশিন ব্যবহার করে হার্ট বন্ধ করতে অনুমতি দেয়। হৃদয়কে থামানো হৃদরোগের পেশী, হার্ট ভালভ, বা হৃদরোগের বাইরে রক্তবাহী বাহকগুলিকে পুনরুদ্ধারের পক্ষে কার্যকর করে তোলে। মেরামত সম্পন্ন হওয়ার পরে আবার হৃদয় শুরু হয় এবং মেশিনটি সরিয়ে ফেলা হয়। স্তনবৃন্ত এবং ত্বক ছেঁড়া তারপর বন্ধ করা হয়।

ড। রাজেশ শর্মা নেতা জন্মগত ও অর্জিত হৃদরোগের রোগ নির্ণয় ও চিকিৎসার জন্য

ড। রাজেশ শর্মা নির্ণয়, মূল্যায়ন এবং চিকিত্সার প্রক্রিয়া সহজতর করার জন্য ডিজাইন করা একটি যত্নশীল ও ব্যক্তিগতকৃত পদ্ধতির যত্ন প্রদান করেন। তিনি বিশেষজ্ঞ জন্মগত diaphragmatic hernia (সিডিএইচ) যত্ন উপলব্ধ করা হয়। জেপি নয়েদা-এ রাজেশ শর্মা শিশু পেডিয়াট্রিক সার্জন দ্বারা চিকিত্সা করা শিশুদের জন্য বেঁচে থাকা হার দেশের অন্যতম সেরা। কারণ তিনি কঠিন বুকে সমস্যা নিয়ে অনেক শিশু পরিচালনা করেন, তিনি সর্বদা সম্পূর্ণ এবং সময়মত চিকিত্সা দেওয়ার জন্য প্রস্তুত থাকেন। অস্ত্রোপচার পদ্ধতির এই চাপের সময় পরিবারগুলিতে বিশেষ মনোযোগ দেওয়া হয় এবং হাসপাতালে থাকার সময় যতটা সম্ভব বাবা-মায়েরা তাদের সন্তানের সাথে থাকার চেষ্টা করা হয়। শর্মা তার প্রাপ্তবয়স্ক এবং জন্মগত হৃদরোগ উভয় পাশাপাশি তার কর্মজীবনের 20,000 কার্ডিয়াক অস্ত্রোপচার পদ্ধতি সঞ্চালিত হয়েছে। আগ্রহের তার বিষয় জটিল জন্মগত হৃদরোগের অস্ত্রোপচার চিকিত্সা।

কি শিশু পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি জন্য একটি পারফেক্ট গন্তব্য?

ভারতে শিশুচিকিত্সা কার্ডিয়াক সার্জারিটি 2000 এর দশকের প্রথম দিকে কার্ডিয়াক চিকিত্সার জন্য দেশে ভ্রমণরত ব্যক্তিদের সংখ্যা সহ একটি অবিস্মরণীয় হারে বেড়ে উঠছে। সর্বাধিক, অন্যান্য উন্নত দেশে খরচ তুলনায় অপেক্ষাকৃত কম শিশুরোগ, যা ভারতের কম শিশুরোগ কার্ডিয়াক অস্ত্রোপচার, এটি সম্ভব যে পশ্চিমা দেশগুলির তুলনায় এবং মুদ্রাস্ফীতির হার কম থাকলে ভারতে বসবাসের খরচ কম। বিশ্বব্যাপী হাসপাতাল এবং চিকিত্সার প্রস্তাব, অত্যন্ত অভিজ্ঞ চিকিৎসা পরীক্ষক, শিল্পের সুবিধার অবস্থা, আধুনিক বিদেশী পর্যটকদের বিশাল পরিসরে পরিচালনার ক্ষেত্রে মহান অভিজ্ঞতা, এবং কয়েকটি অবসর বিকল্পগুলি থেকে বাছাই করার অনেক বিকল্পগুলি হ'ল লোকেরা কেন যেতে পছন্দ করে এমন কয়েকটি কারণ থাইল্যান্ড চিকিৎসা চিকিত্সা এবং বিকল্প থেরাপির জন্য।

ভারত মেড গুর পরামর্শদাতা কিভাবে আপনার চিকিৎসা ভারতে সহায়তা করবেন?

ইন্ডিয়ানমেডুর কনসালট্যান্ট পৃথিবীর সব কোণ থেকে ভ্রমণকারী রোগীদের জন্য মানসম্পন্ন এবং সাশ্রয়ী মূল্যের শিশুরোগ কার্ডিয়াক যত্ন প্রদান করছে। আমরা ভারতে বিশাল সংখ্যক রোগীকে সহায়তা করেছি; ডা। রাজেশ শর্মা, শিশু হৃদরোগ সার্জন, দিল্লির তত্ত্বাবধানে এই রোগীদের সফলভাবে আমাদের নেটওয়ার্ক হাসপাতালগুলিতে চিকিত্সা করা হয়।

ডা। রাজেশ শর্মা নিয়ে আপনার অ্যাপয়েন্টমেন্টটি বুক করুন এবং আপনার মেডিটেশনটি ভারতীয় মেড গুরু পরামর্শকের সহায়তায় ভাল পরিকল্পনা এবং ঝামেলা মুক্ত করুন, এখানে যোগাযোগ করুন: +91 9860755000 অথবা আপনার প্রশ্নটি এখানে পাঠান: dr.rajeshsharma@indianmedguru.com

0 comments:

Post a Comment