Monday, December 23, 2019

ভারতে সাশ্রয়ী কিডনি ক্যান্সার চিকিত্সার সুবিধা

কিডনি ক্যান্সার কী?

কিডনিতে যে রোগটি শুরু হয় এটি কিডনি ক্যান্সার হিসাবে পরিচিত। এক বা উভয় কিডনির স্বাস্থ্যকর কোষগুলি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে, একটি টিউমার বা গলদা গঠন করে এমন অবস্থা এটি রোগাক্রান্ত কিডনিতে পরিণত করে। কিডনিটিকে রেনাল হিসাবেও উল্লেখ করা হয়, কিডনি রক্ত থেকে বর্জ্য এবং অতিরিক্ত তরল এবং ইলেক্ট্রোলাইট সরিয়ে দেয়, অঙ্গটি এমনকি হরমোন তৈরি করে যা লোহিত রক্তকণিকা তৈরিতে সহায়তা করে এবং রক্তচাপ নিয়ন্ত্রণে সহায়তা করে। যখন অনিয়ন্ত্রিত কোষের বৃদ্ধি কিডনিতে ছড়িয়ে পড়ে যা প্রথমে মূত্রাশয়ের ক্যান্সার হিসাবে পরিচিত মূত্রাশয়ে শুরু হয়, এটি আসল কার্যকারিতা হ্রাস করে এবং বিপাক হ্রাস করে।

কিডনি ক্যান্সারে আক্রান্ত হওয়ার সম্ভাবনা কে বেশি?

যেহেতু বিভিন্ন ক্যান্সারের বিভিন্ন ঝুঁকির সাথে জড়িত রয়েছে ঠিক তেমনই কিডনি ক্যান্সার এমন কিছু ঝুঁকির কারণগুলির সাথে মানুষকে প্রভাবিত করে যা এই রোগ হওয়ার সম্ভাবনা বাড়িয়ে তোলে। কিছু সম্ভাব্য ঝুঁকির কারণগুলি যাঁরা এই রোগে ভুগছেন তাদের প্রভাবিত করতে পারে

  • স্মোকিং
  • অতিরিক্ত ওজন (স্থূল)
  • উচ্চ্ রক্তচাপ
  • উন্নত দীর্ঘস্থায়ী রোগ
  • পারিবারিক ইতিহাস
  • বিরল জিনগত রোগ
  • নির্দিষ্ট ব্যথা-নিরাময়ের ওষুধগুলির দীর্ঘমেয়াদী ব্যবহার

কিডনি ক্যান্সার পর্যায়

কিডনি ক্যান্সারের পর্যায়গুলি নির্ধারণ করে যে কীভাবে উন্নত ক্যান্সার ছড়িয়ে পড়েছে।

প্রথম পর্যায়: একটি টিউমার 6-7 সেমি যা কেবল কিডনিতে ছড়িয়ে পড়ে

দ্বিতীয় পর্যায়: টিউমারটি প্রথম পর্যায়ের চেয়ে বড় হয়ে গেছে এবং এখনও কিডনীতে রয়েছে

তৃতীয় পর্যায়: কিডনিতে থাকা একটি টিউমারটি কাছাকাছি লিম্ফ নোডে ছড়িয়ে পড়তে শুরু করেছে তবে আইসপুটাল অ্যাড্রিনাল গ্রন্থিতে বা গেরোটার মোহের বাইরে নয়।

চতুর্থ পর্যায়: ক্যান্সার কিডনি এবং আশেপাশের লিম্ফ নোড এবং অন্যান্য অঙ্গ যেমন: অন্ত্র, ফুসফুস বা অগ্ন্যাশয়ের চারদিকে টিস্যুগুলির চর্বিযুক্ত স্তর ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে।

বার বার ক্যান্সার: চিকিত্সা করার পরে ক্যান্সার কিডনিতে বা শরীরের অন্যান্য অংশে ফিরে আসে বা পুনরাবৃত্তি হয়।

ভারতে কিডনি ক্যান্সারের চিকিত্সা

কিডনি ক্যান্সারের চিকিত্সা রোগীর সামগ্রিক স্বাস্থ্য, কিডনি ক্যান্সারের ধরণ এবং পর্যায়ে বা ক্যান্সারের আগের চিকিত্সা সহ কারণগুলির উপর নির্ভর করে। চিকিত্সক আপনাকে কিডনি ক্যান্সারের বিশেষজ্ঞের কাছে রেফার করবেন এবং কিডনি ক্যান্সারে আক্রান্ত সেই রেফারেল বিশেষজ্ঞের কাছে জিজ্ঞাসা করতে পারেন। চিকিত্সা অন্তর্ভুক্ত-

সার্জারি: সার্জারি কিডনি ক্যান্সারের চিকিত্সার জন্য ব্যবহৃত হয়; পদ্ধতিতে, সার্জনরা রোগীর শরীর থেকে কিডনি ক্যান্সার অপসারণ করে। ডাক্তার এমনকি অস্ত্রোপচারের সাথে আপনাকে অন্য বিকল্পের জন্য পরামর্শ দিতে পারে।

জৈবিক থেরাপি: থেরাপি ড্রাগগুলি ব্যবহার করে যা ক্যান্সারের মিথস্ক্রিয়াকে বাধাগ্রস্থ করতে এবং এর বৃদ্ধি এবং গুণকে অবরুদ্ধ করে। এটি শরীরের প্রাকৃতিক প্রতিরক্ষা পুনরুদ্ধার করে ক্যান্সার সৃষ্টিকারী কোষগুলির বিরুদ্ধে লড়াই করার জন্য প্রতিরোধ ব্যবস্থা ব্যবহার করে।

লক্ষ্যযুক্ত থেরাপি: লক্ষ্যযুক্ত থেরাপি টিউমার কোষগুলি বৃদ্ধিতে সহায়তা করার জন্য রক্তনালীগুলিকে ব্লক করে।

বিকিরণ থেরাপি: এটি কিডনি ক্যান্সারের চিকিত্সার জন্য ব্যবহৃত একটি পদ্ধতি যা ক্যান্সার কোষগুলি মেরে ফেলার এবং টিউমার সঙ্কুচিত করতে উচ্চ মাত্রার রেডিয়েশনের ব্যবহার করে।

কেমোথেরাপি: কেমোথেরাপির ওষুধটি ক্যান্সার কোষগুলি মেরে ফেলার জন্য বা এটির সংখ্যাবৃদ্ধি বন্ধ করতে ব্যবহৃত হয়

ভারতে কিডনি প্রতিস্থাপনের জন্য শীর্ষ হাসপাতাল

ভারতের শীর্ষস্থানীয় হাসপাতালগুলি সর্বোত্তম পরিষেবা এবং সুবিধাগুলি দিয়ে নাম তৈরি করেছে যা দেশী এবং আন্তর্জাতিক রোগীদের দেখার জন্য তৈরি করেছে। হাসপাতাল সরবরাহ করে ভারতে সস্তা ব্যয় কিডনি ক্যান্সারের চিকিত্সা এটি বিশাল জনগোষ্ঠীকে উপকৃত করেছে। তারা উন্নত প্রযুক্তির সাথে সর্বোত্তম অবকাঠামো এবং বিশ্বমানের চিকিত্সা সরবরাহ করে। বিভিন্ন শহর থেকে কিছু সেরা হাসপাতাল হ'ল-
  • ফোর্টিস হাসপাতাল, মুম্বাই
  • মণিপাল হাসপাতাল, বেঙ্গালুরু
  • সর্বোচ্চ স্বাস্থ্যসেবা, দিল্লি
  • নারায়ণ মাল্টিসস্পেশালিটি হাসপাতাল, বেঙ্গালুরু
  • ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট (এফএমআরআই), গুড়গাঁও
ভারত কেন সবচেয়ে সাশ্রয়ী দেশ?
চিকিত্সা খাতে বর্ধমান ভারত ভারতে সস্তা ব্যয় কিডনি ক্যান্সারের চিকিত্সার সাথে চিকিত্সা সুবিধা প্রদানের ক্ষেত্রে তাদের নাম তৈরি করেছে। সাশ্রয়ী মূল্যের কিডনি ক্যান্সারের চিকিত্সার মান বাধা দেয় না; প্রকৃতপক্ষে সেরা ফলাফল দেয়। ক্রমবর্ধমান চিকিত্সা পর্যটন ভারত ক্যান্সার সার্জারি সাইট গোষ্ঠী পরিচালনা করে, যেখানে তাদের শীর্ষস্থানীয় হাসপাতাল এবং সার্জনদের সাথে তাদের যোগসূত্র রয়েছে। ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইট গোষ্ঠীর সহায়তায়, সারা বিশ্বের রোগীরা ভারতে সেরা কিডনি ক্যান্সারের চিকিত্সা সহ সাশ্রয়ী মূল্যে বিমানবন্দর থেকে চিকিত্সা ভিসা, থাকার ব্যবস্থা, বাছাই এবং ছাড় সহ বিশ্বমানের চিকিত্সা সুবিধা পান। সাইটটি সেরা চিকিত্সা যত্ন এবং অভিজ্ঞ ডাক্তারদের সাথে চিকিত্সা সরবরাহ করে।

ভারতে কিডনি ক্যান্সার চিকিত্সা সম্পর্কে আরও তথ্য পেতে। এখানে ক্লিক করুন
আপনি +91 9371770341 নম্বরে কল করতে পারেন বা এছাড়াও আপনি আপনার ক্যোয়ারী info@indiacancersurgerysite.com এ পাঠাতে পারেন

0 comments:

Post a Comment