Monday, December 16, 2019

ভারতে লিম্ফোমা ক্যান্সারের চিকিত্সা ডঃ অশোক বৈদ গুড়গাঁওয়ের মেদন্ত হাসপাতালের সেরা অনকোলজিস্টের সাথে

সংক্ষিপ্ত বিবরণ

লিম্ফোমা হ'ল লিম্ফ্যাটিক সিস্টেমের একটি ক্যান্সার, যা দেহের জীবাণু-লড়াইয়ের একটি অংশ।
লিম্ফ্যাটিক সিস্টেমে লিম্ফ নোডস (লসিকা অঙ্গ), প্লীহা, থাইমাস অঙ্গ এবং অস্থি মজ্জনকে অন্তর্ভুক্ত করে। লিম্ফোমা সেই সমস্ত অঞ্চলগুলিকে পুরো শরীর জুড়ে বিভিন্ন অঙ্গকে প্রভাবিত করতে পারে।
বহু ধরণের লিম্ফোমা বিদ্যমান। মৌলিক উপপ্রকারগুলি হ'ল:

  • হডগকিনের লিম্ফোমা (কিছু সময় আগে হজকিনের অসুস্থতা বলা হয়েছিল)
  • নন-হজক্কিনের লিম্ফোমা
লিম্ফোমা চিকিত্সা আপনার জন্য সবচেয়ে ভাল যা আপনার লিম্ফোমার ধরণ এবং এর গুরুতরতার উপর নির্ভর করে। লিম্ফোমা চিকিত্সার মধ্যে কেমোথেরাপি, ইমিউনোথেরাপির ওষুধ, রেডিয়েশন ট্রিটমেন্ট, অস্থি মজ্জা প্রতিস্থাপন বা এর সংমিশ্রণ থাকতে পারে।

লিম্ফোমা ক্যান্সারের লক্ষণসমূহ

লিম্ফোমার লক্ষণ ও লক্ষণগুলির মধ্যে অন্তর্ভুক্ত থাকতে পারে:
  • আপনার ঘাড়ে, বগলে বা কুঁচকে লিম্ফ নোডের ব্যথাহীন ফোলাভাব
  • অবিরাম ক্লান্তি
  • জ্বর
  • রাতের ঘাম
  • নিঃশ্বাসের দুর্বলতা
  • অব্যক্ত ওজন হ্রাস
  • চামড়া

ভারতে লিম্ফোমা ক্যান্সারের চিকিত্সা

বিভিন্ন কারণ রয়েছে যার দ্বারা হজকিনের লিম্ফোমার জন্য চিকিত্সা সম্পন্ন হয়। লিম্ফোমার ধরণ এবং ক্ষেত্রটি চিকিত্সার বাছাইয়ের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় কারণ হিসাবে দেখা হয়। হজকিনের লিম্ফোমা মোকাবেলা করার উপায়গুলি নিম্নলিখিত:

  • কেমোথেরাপি - হজকিনের লিম্ফোমার অন্যতম বহুল স্বীকৃত চিকিত্সা হ'ল কেমোথেরাপি। এই চিকিত্সায়, ওষুধগুলি শিরাতে প্রবেশ করা হয়। এই চেমো ড্রাগগুলি সারা শরীর জুড়ে ক্যান্সার কোষগুলি ধ্বংস করে।
  • রেডিয়েশন থেরাপি - রেডিয়েশন থেরাপিতে উচ্চ-শক্তি রশ্মিগুলি ক্যান্সার কোষগুলি মারতে ব্যবহার করা হয়। এটি অতিরিক্তভাবে লিম্ফোমার একটি সাধারণ চিকিত্সা হিসাবে ব্যবহৃত হয়।
  • ইমিউনোথেরাপি - রোগীর প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য ইমিউনোথেরাপি বিভিন্ন ওষুধ ব্যবহার করে, এটি ক্যান্সার কোষগুলি উপলব্ধি করে তা নির্মূল করার ক্ষমতা দেয়।
  • স্টেম সেল ট্রান্সপ্ল্যান্ট - কেমোথেরাপি এবং রেডিয়েশন থেরাপি হজককিনের লিম্ফোমার চিকিত্সা করতে ব্যর্থ হয় এমন ক্ষেত্রে স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টস (এসসিটি) করা হয়।
ম্যাক্স হাসপাতালে, আমাদের ভারতের সেরা ক্যান্সার বিশেষজ্ঞ রয়েছেন যারা কেমোথেরাপি, রেডিয়েশন থেরাপি এবং ইমিউনোথেরাপি এবং স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টের মাধ্যমে হজকিনের লিম্ফোমার চিকিত্সা করার ক্ষেত্রে যথেষ্ট কর্তৃত্বের প্রতিনিধিত্ব করেন।

লিম্ফোমা ক্যান্সারের নির্ণয়ের জন্য ভারতে অশোক বৈদ ওরাল ক্যান্সার সার্জন ডা

ডাঃ অশোক বৈদ ভারতের সেরা মেডিকেল অনকোলজিস্ট ভারতের যে কোনও বেসরকারী হাসপাতালে প্রাথমিক 25 অস্থি মজ্জা প্রতিস্থাপনের কৃতিত্বের অধিকারী। সেরা অনকোলজিস্ট, ভারতে ক্যান্সার সার্জারির জন্য ডাঃ বৈদ বিভিন্ন ধরণের রক্ত, ত্বক, ফুসফুস, স্তন এবং জিআই ক্যান্সারের চিকিত্সা করেছেন। প্রায় ৩০ বছর ধরে ডাকা হওয়ার পরে ডঃ অশোক কুমার কয়েকটি আন্তর্জাতিক রোগীকেও বিবেচনা করেছেন।
তিনি পেডিয়াট্রিক এবং প্রাপ্তবয়স্ক ক্যান্সারের উভয় রোগীকেই বিবেচনায় নিয়েছেন ভারতের কয়েকজন চিকিৎসকের একজন of তিনি ক্রমাগত বিভিন্ন ধরণের ক্যান্সারের বিষয়ে হাসপাতালের গবেষণা পরিচালনা করেন এবং তার দখলে কয়েকটি প্রকাশনা রয়েছে। তিনি একইভাবে ভারত এবং বিদেশে বেশ কয়েকটি সম্মেলন এবং সেমিনারে গিয়েছেন এবং অন্যান্য গবেষণা মেডিকেল অনকোলজিস্টদের সাথে তাঁর গবেষণা কাজটি ভাগ করেছেন।

ডাঃ আশোক কুমার বৈদ ভারতের কয়েকটি ক্যান্সার হাসপাতালের সাথে সম্পর্কিত। তিনি বিভিন্ন ধরণের ক্যান্সারের বিষয়ে সচেতনতা এবং শিক্ষার জন্য সার্বক্ষণিকভাবে সারা দেশে কর্মশালা এবং সেমিনারগুলি পরিচালনা করেন। তার নিঃস্বার্থ অবদানের জন্য, ২০০৯ সালে তিনি মর্যাদাপূর্ণ পদ্মশ্রী পুরষ্কারে ভূষিত হয়েছিলেন।

ভারতে ক্যান্সারের চিকিত্সার জন্য ডঃ অশোক বৈদ সাথে কীভাবে যোগাযোগ করবেন

ভারতে ক্যান্সার চিকিত্সা গ্রহে সত্যই অসামান্য। জাতি বিশ্বের যে কোনও জায়গাতে উন্নত দেশগুলির সাথে মানকভাবে চিকিত্সা, উদ্ভাবন এবং আতিথেয়তা সরবরাহ করে। ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইটটি ভারতজুড়ে অনকোলজিস্টদের শীর্ষে রক্ষা করেছে। আপনি ভারত ক্যান্সার সার্জারি সাইটে 33 বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে অনকোলজিস্টদের আবিষ্কার করবেন। আপনি গুড়গাঁও এবং ভারত জুড়ে অনলাইনে সন্ধান করতে পারবেন। অবহিত সিদ্ধান্তের ভিত্তিতে নিষ্পত্তি করার জন্য চিকিত্সা বিশেষজ্ঞের প্রোফাইল এবং বিভিন্ন রোগীদের তাদের পর্যালোচনা দেখুন। মেডেন্টা গুড়গাঁওয়ের মেডিকেল এবং হেমোটো ক্যান্সার বিশেষজ্ঞের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট পেতে পরামর্শের ফর্মটি পূরণ করুন।

ডঃ অশোক বৈদকে ভারতের সেরা মেডিকেল টিউমারোলজিস্টের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট বুক করুন।
মেল: dr.ashokvaid@indiacancersurgerysite.com
কল করুন: + 91-9371770341
ভিজিট করুন: www.indiacancersurgerysite.com

0 comments:

Post a Comment