Tuesday, December 10, 2019

ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ডের সুবিধা

সংক্ষিপ্ত বিবরণ

রোগীর খাওয়ার পরিমাণ কমাতে গ্যাস্ট্রিক ব্যান্ড শল্য চিকিত্সা করা হয়। এই অস্ত্রোপচার ডাক্তার দ্বারা নির্ধারিত হয় যখন করা হয়। এটি রোগীর পেটের চারপাশে একটি ব্যান্ড লাগিয়ে অল্প পরিমাণে খাবার গ্রহণ করতে সহায়তা করে যা তার পেটকে একটি ছোট থলি মধ্যে পরিণত করে।

এই অস্ত্রোপচারটি তখনই করাতে হবে যখন রোগী অন্য পদ্ধতি দ্বারা তার ওজন হ্রাস করতে অক্ষম এবং তার স্থূলত্ব অন্যথায় তার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলছে। স্থূলতা শল্য চিকিত্সা বা গ্যাস্ট্রিক ব্যান্ড শল্য চিকিত্সা ডাক্তাররা কেবল সেই রোগীদেরই পরামর্শ দিয়ে থাকেন যাদের দেহগুলি এটি শোষনে সক্ষম।

গ্যাস্ট্রিক ব্যান্ড কী?

গ্যাস্ট্রিক ব্যান্ড হ'ল স্থূল ব্যক্তির পেটের চারপাশে একটি ব্যান্ড বাঁধা থাকে যখন তার স্থূলতা তার স্বাস্থ্যের উপর বিরূপ আচরণ করে তখন তার পরামর্শে চিকিত্সা করা হয়। গ্যাস্ট্রিক ব্যান্ড শল্য চিকিত্সা সেই ব্যক্তিদের পরামর্শ দেওয়া হয় যারা অন্য কোনও উপায়ে ওজন হ্রাস করতে পারছেন না।

পেটের চারপাশে গ্যাস্ট্রিক ব্যান্ড লাগিয়ে আউন্স পর্যন্ত খাবার গ্রহণের পরিমাণ হ্রাস করে। শরীরে গ্যাস্ট্রিক ব্যান্ডটি ইনস্টল করার সাথে সাথে অন্য একটি ডিভাইস স্থাপন করা হয় যা ত্বকের ঠিক নীচে রাখা হয় একটি স্থায়ী গ্যাস্ট্রিক ব্যান্ডের আকার সামঞ্জস্য করতে।

গ্যাস্ট্রিক ব্যান্ডের সেরা প্রার্থী কে?

চিকিত্সকরা এই শল্যচিকিত্সার লোকদের পরামর্শ দেন যাদের বডি মাস ইনডেক্স 35 বা 40 বা তার বেশি বা তার কারণে তারা উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ইত্যাদির মতো অসুস্থতা এবং রোগে ভুগছেন, গ্যাস্ট্রিক ব্যান্ড শল্য চিকিত্সার এই প্রক্রিয়াটির মাধ্যমে তারা কাটাতে সক্ষম হন কয়েক কেজি উপর।

এছাড়াও, যে ব্যক্তিরা তাদের স্বাস্থ্যের বা জীবনযাত্রার অবস্থার উন্নতি করতে চান তারা যদি উপযুক্ত হন তবে এই সার্জারিটি করতে পারেন। এটি তাদের সুস্বাস্থ্য এবং সুস্থ শরীর বজায় রাখতে সহায়তা করে। এই অস্ত্রোপচারের আগে তাদের অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ করতে হবে।

ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ডের সুবিধা

ভারতে স্বল্প ব্যয়যুক্ত গ্যাস্ট্রিক ব্যান্ড শল্য চিকিত্সার কারণে, অনেক রোগী এই সুবিধাটি অর্জন করতে সক্ষম হন। ভারতের শীর্ষ চিকিত্সকরা এবং হাসপাতালগুলি গ্যাস্ট্রিক ব্যান্ড শল্য চিকিত্সার সুবিধা দিচ্ছে যা স্থূলতার সাথে সম্পর্কিত সমস্যাগুলি হ্রাস করতে সহায়তা করে।
স্বল্প ব্যয়ে ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ডের সহজলভ্যতা সাশ্রয়ী সার্জারি খুঁজছেন রোগীদের পক্ষে সহজেই এটি সম্ভব হয়েছে। এর কারণে এবং উন্নততর চিকিত্সার সুবিধার কারণে আয়ু বৃদ্ধি পেয়েছে life
এ ছাড়া অন্যান্য পাশ্চাত্যের দেশগুলির তুলনায় আন্তর্জাতিক রোগীরা স্বল্প ব্যয়ের কারণে গ্যাস্ট্রিক ব্যান্ড শল্য চিকিত্সার জন্য ভারতে আসেন। এটি দেশে বৈদেশিক মুদ্রা আনতে সহায়তা করেছে।

ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ডের দাম

ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ডের ব্যয় অন্যান্য পাশ্চাত্যের দেশগুলির তুলনায় অনেক কম। ভারতে এই শল্য চিকিত্সার ব্যয় নির্ধারণ করে এমন বিভিন্ন কারণ রয়েছে যার মধ্যে হাসপাতালের উপাদান, চিকিত্সক দল এবং রোগীর কারণগুলি অন্তর্ভুক্ত রয়েছে। হাসপাতালের প্রাইভেট বা সরকারী, বীমা ধরণের, সুবিধাগুলি এবং হাসপাতালের ব্র্যান্ড ভ্যালু কিনা তা রোগীর সিদ্ধান্ত নিতে হয়। চিকিত্সা দলের উপাদানগুলি শল্য চিকিত্সার ধরণ, প্রযুক্তিটির ক্ষেত্রে সার্জনের যোগ্যতা, অ্যানাস্থেসিয়ার ধরণ এবং প্রয়োজনীয় শল্য চিকিত্সার পরিমাণ বিবেচনা করে। ভারতে গ্যাস্ট্রিক ব্যান্ডের মূল্য নির্ধারণ করে এমন অন্যান্য কারণগুলির মধ্যে রয়েছে রোগীর রোগ নির্ণয়, রুমের ধরণটি বেছে নেওয়া, রোগীর সাধারণ স্বাস্থ্য ইত্যাদি includes

কেন আন্তর্জাতিক রোগীরা ওজন কমানোর অস্ত্রোপচারের জন্য ভারতকে বেছে নেয়?

গ্যাস্ট্রিক ব্যান্ড শল্য চিকিত্সার জন্য বিশ্বজুড়ে মানুষ ভারতে আসে। তারা এই অস্ত্রোপচারের জন্য ভারতকে বেছে নেয় কারণ এটি অন্যান্য পশ্চিমা দেশগুলির মতো একই মানের সরঞ্জাম এবং দক্ষতার সাথে অনেক সাশ্রয়ী মূল্যের দামে পাওয়া যায়। দ্বিতীয়ত, এই অস্ত্রোপচারটি প্রায়শই ভারতে করা হয় যা সার্জনদের অভিজ্ঞতার যোগ করে। এছাড়াও, ভারতের অনেকগুলি হাসপাতাল গ্যাস্ট্রিক ব্যান্ডের রোগীদের জন্য বিনামূল্যে পরামর্শের একটি অসাধারণ পরিষেবা সরবরাহ করে।


আমাদের সাথে যোগাযোগ করুন:
কল করুন: + 91-9373055368 এবং আমাদের ইমেল করুন: enquiry@cosmeticandobesitysurbryhhindindia.com

0 comments:

Post a Comment