Monday, December 2, 2019

ট্রান্সোরাল রোবোটিক সার্জারি সম্পর্কে আপনার যা জানা দরকার

সংক্ষিপ্ত বিবরণ

ওরাল ক্যান্সার একটি সাধারণ ধরণের ক্যান্সার যা মানুষের মধ্যে দেখা যায় এবং ওরাল ক্যান্সারের টিউমারগুলি মুছে ফেলার জন্য অন্যতম কঠিন। এর আগে মুখের ক্যান্সারের রোগীরা টিউমার থেকে মুক্তি পেতে উচ্চ মাত্রার রেডিয়েশন এবং কেমোথেরাপির চক্রের কারণে জটিল সমস্যার মুখোমুখি হন। প্রচলিত পদ্ধতিতেও নিজস্ব সংক্রমণ এবং পার্শ্ব প্রতিক্রিয়া ছিল।
আজ ন্যূনতম আক্রমণাত্মক রোবোটিক সার্জারির কারণে, মুখের ক্যান্সার রোগীদের হ্রাস ঝুঁকিতে রয়েছে কারণ এই পদ্ধতিটি টনসিল, জিহ্বা এবং মুখের বেসের টিউমারগুলিতে পৌঁছানোর জন্য শক্ত অপসারণকে সহজ করে তুলেছে। ট্রান্সসোরাল রোবোটিক সার্জারি মুখের ক্যান্সারের জন্য রোবোটিক সার্জারীদের দেওয়া নাম।
ট্রান্স ওরাল রোবোটিক সার্জারিতে সার্জনরা মুখ বা গলার একটি টিউমার অপসারণের জন্য একটি সার্জিকাল রোবটের সহায়তা পান। এই প্রক্রিয়াতে, সার্জন মুখের ভিতরে রাখা রোবোটিক অস্ত্রগুলি দিয়ে অপারেশন করেন। এই প্রযুক্তির আবির্ভাবের সাথেই সার্জনরা টিউমারটির অবস্থানের সুনির্দিষ্ট অ্যাক্সেস পেতে পারে এবং আরও দক্ষতার সাথে অস্ত্রোপচার করতে পারে।

ট্রান্স ওরাল রোবোটিক সার্জারির সুবিধা

ট্রান্স ওরাল রোবোটিক সার্জারি শল্যবিদদের শরীরের বিভিন্ন অংশে পৌঁছাতে এবং মুখ এবং গলার জটিল জায়গায় অবস্থিত টিউমারগুলির একটি পরিষ্কার এবং সংজ্ঞায়িত দৃষ্টিভঙ্গি পরিচালনা করতে সক্ষম করে। রোগীরা, যারা সাধারণত রোবোটিক ক্যান্সার শল্য চিকিত্সার জন্য বেছে নেন, তাদের রেডিয়েশনের একটি খুব কম ডোজ প্রয়োজন এবং কিছু রোগীদের কেমোথেরাপি এবং রেডিয়েশন এড়ানোর বিকল্পও রয়েছে।

রোগীর উপকার

  • হ্রাস ব্যথা
  • সংক্রমণ বা জটিলতার ঝুঁকি কম
  • রক্ত ক্ষয় কম হয়
  • খাটো হাসপাতাল থাকে

ভারতের সেরা হাসপাতাল ট্রান্স ওরাল রোবোটিক সার্জারি

ভারতের সেরা রোবোটিক সার্জারি হাসপাতালসমূহ সবচেয়ে অভিজ্ঞ অনকোলজিস্ট এবং সার্জনদের একটি দল রয়েছে যাদের কাছে সর্বাধিক উন্নত চিকিত্সা সরঞ্জাম এবং প্রযুক্তিগুলির সহায়তা রয়েছে। এই হাসপাতালগুলিতে রোবোটিক সরঞ্জামগুলির আধুনিকতম সংস্করণ রয়েছে যা বিভিন্ন ক্যান্সারের চিকিত্সার সাফল্যের হারকে যুক্ত করে।

মেদন্ত - দ্য মেডিসিটি, গুড়গাঁও
ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট, গুড়গাঁও
অ্যাপোলো হাসপাতাল, চেন্নাই
মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতাল
আর্টেমিস হাসপাতাল, গুড়গাঁও

ট্রান্স ওরাল রোবোটিক সার্জারি থেকে পুনরুদ্ধার

অস্ত্রোপচারের পরে, রোগীর কোনও জটিলতার লক্ষণগুলি পরীক্ষা করতে হাসপাতালের ঘরে পর্যবেক্ষণে রাখা হয়। রোগী খানিকটা ধীরে ধীরে খেতে এবং পান করার জন্য প্রস্তুত হলে ডাক্তার জানান। যখন রোগীকে অবিরাম যত্নের প্রয়োজন হয় না, তখন চিকিত্সক তাকে যত্ন নেওয়ার জন্য গাইড করে এবং তাকে স্রাব দেয়। কিছু লোক তাদের বাড়ীতে যেতে পারে আবার কেউ প্রয়োজন মতো পুনর্বাসনের জন্য যেতে পারে। রোগীর পুনরুদ্ধার অস্ত্রোপচারের প্রসার এবং শল্যচিকিত্সার পরে খাবার গ্রহণ এবং গ্রাস করার ক্ষমতা নির্ভর করে। তবে প্রতিটি শল্য চিকিত্সার মতো, ডাক্তারের নির্দেশ অনুসরণ করে, আপনার ওষুধগুলি সময়মতো গ্রহণ এবং প্রয়োজনীয় জীবনযাত্রার পরিবর্তনগুলি রোগীর দ্রুত পুনরুদ্ধারে যোগ করে।

কেন বেশিরভাগ আফ্রিকান রোগী ট্রান্স-ওরাল রোবোটিক সার্জারির জন্য ভারত বেছে নেয়?

আফ্রিকাতে উন্নত স্বাস্থ্যসেবা কেবলমাত্র কয়েকটি বেসরকারী হাসপাতালে পাওয়া যায় যা বেশিরভাগ ঘরোয়া রোগীদের জন্য ব্যয়বহুল। যদিও এখানে সরকারী হাসপাতালে ভাল চিকিত্সার সুবিধার অভাব রয়েছে এবং বিশাল অপেক্ষার তালিকা রয়েছে।
ভারত অবশ্য হসপিটালগুলির কেন্দ্রস্থল যেখানে সর্বাধিক বিস্তৃত প্রযুক্তি রয়েছে এবং ক্যান্সারের চিকিত্সার জন্য রোবোটিক সার্জারি ক্ষেত্রে গভীর জ্ঞান রাখে এমন একটি চিকিৎসক এবং সার্জনদের একটি দল রয়েছে।
সুতরাং ভারতের সেরা রোবোটিক সার্জারি হাসপাতালগুলি সর্বোত্তম চিকিত্সার এবং সর্বোত্তম দামের নিখুঁত সংমিশ্রণ এবং বিশেষায়িত এবং দক্ষ দক্ষ সার্জনদের জন্য অপেক্ষা করার কোনও তালিকা অফার করে অনেক আফ্রিকান রোগীকে ভারতে আকৃষ্ট করে। এখানকার হাসপাতালগুলি নিশ্চিত করে যে তাদের চিকিত্সার জন্য শীর্ষস্থানীয় ডায়াগনস্টিক ধরণের সরঞ্জামের ব্যবহার রয়েছে এবং রোগীদের সর্বোত্তম ব্যয়ে সর্বোত্তম স্বাস্থ্যসেবা, সর্বোত্তম চিকিত্সা সহায়তা এবং তুলনামূলক আতিথেয়তা দেওয়া হয়।

ট্রান্সসোরাল রোবোটিক শল্যচিকিত্সার জন্য বিনামূল্যে পরামর্শটি আপনি + 91 9371770341 নম্বরে কল করতে পারেন বা info@indiacancersurgerysite.com এ ইমেল করুন

0 comments:

Post a Comment