Tuesday, December 3, 2019

জীবন-হুমকী রোগ প্রতিরোধের জন্য বেরিয়েট্রিক সার্জারি একটি উদীয়মান চিকিত্সার বিকল্প

সময় পার হওয়ার সাথে সাথে স্থূলত্বের দ্বারা সৃষ্ট সমস্যাগুলি মোকাবেলায় কোনও সমস্যা হচ্ছে বলে মনে হচ্ছে। স্থূলত্ব আর সমৃদ্ধির লক্ষণ নয় তবে কার্ডিয়াক অসুস্থতা, উচ্চ রক্তচাপ এবং আরও অনেকগুলি অনুরূপ অসুস্থতা সহ আরও স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা নিয়ে আসে। এই জাতীয় সমস্ত সমস্যা নিয়ন্ত্রণে থাকার জন্য, অতিরিক্ত ওজন থেকে মুক্তি পেতে এবং এই সমস্যাগুলিকে উপেক্ষা করার জন্য বেরিয়েট্রিক সার্জারি একটি সাধারণ চিকিত্সার বিকল্প হয়ে দাঁড়িয়েছে become তবে, স্থূলতা না থাকা লোকেরা বেশ কয়েকটি জীবন-হুমকির বিষয়টি রোধ করতে বারিয়েরট্রিক অস্ত্রোপচার থেকে লাভবান হচ্ছেন। এই জাতীয় কেসগুলির বিষয়ে কথা বলছি, আমাদের কাছে যুক্তরাষ্ট্রের একজন ব্যক্তি শন রজার্স নামে পরিচিত যিনি তার ডায়াবেটিসের লক্ষণগুলি পরিচালনা করতে অক্ষম ছিলেন এবং তিনি কেবল ব্যারিট্রিক শল্য চিকিত্সার সাহায্য নিতে পারেন। তিনি গত দু'দশক ধরে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিলেন এবং নিজের অসুস্থতার সাথে ওজন পরিচালনা করতে সংগ্রাম করেছেন। তবে নিয়মিত চক্র ইনসুলিন গ্রহণ এবং ডায়েট চালানোর মতো চিকিত্সার সাহায্যে কেউ ওজন হ্রাস করতে পারে না।



ওজন হ্রাস করে তার চিনির স্তর নিয়ন্ত্রণে রাখতে চেয়েছিলেন তাকে পরবর্তী বিকল্পটি স্থূলত্ব বা বেরিয়েট্রিক শল্য চিকিত্সার চেষ্টা করতে হয়েছিল। তাই, তিনি যখন ডাক্তারের সাথে পরামর্শ করলেন, তখন তিনি বিষয়টি নিয়ন্ত্রণে রাখতে অস্ত্রোপচার করানোর বিষয়ে দৃ convinced়প্রত্যয়ী হয়েছিলেন। অন্ত্রের বাইপাস অপারেশনের সহায়তা চেয়ে কোলে ব্যান্ড সার্জারি এবং পেট হ্রাস শল্য চিকিত্সার জন্য তিনি যে বিকল্পগুলি দিয়েছিলেন for তবে, তার বডি মাস ইনডেক্সটি পরীক্ষা করে দেখা গেছে যে এটি 35 হতে বেরিয়ে আসছে যা তাকে বারিয়েট্রিক অস্ত্রোপচারের জন্য রোগী করে নি। তিনি অনুভব করেছিলেন যে তিনি এই অস্ত্রোপচারটি করতে পারবেন না। বিশেষজ্ঞদের মতে, বিএমআই প্রায়শই স্থূলত্বের সমস্যা গণনা করার ফায়ারওয়ে নয়, বরং ওহিও স্টেট ওয়েক্সনার মেডিকেল সেন্টারে অবস্থিত একই দাবিযুক্ত ডাঃ স্ট্যাসি ব্রেথাউয়ার সম্পর্কে কেবল আপনাকে ন্যায্য ধারণা দিতে পারে।

তিনি এবং অন্যান্য বিশেষজ্ঞরা মনে করেন যে স্থূলত্বের শল্য চিকিত্সার মানদণ্ডগুলি পুরানো এবং স্বেচ্ছাসেবী থেকে যায়। এছাড়াও, চিকিত্সকরা এখন অনুভব করছেন যে ৩৫ বিএমআই আক্রান্ত ব্যক্তি এমনকি শল্য চিকিত্সাও সম্পন্ন করতে পারেন তবে তিনি বা তিনি অনিয়ন্ত্রিত ডায়াবেটিসে রয়ে গেলেও 34 টি অস্বীকার হতে পারে। তবে চিকিত্সকরা মনে করেন যে রোগী অপারেশন অস্বীকার করলে তারা খারাপ কাজ থেকে খারাপ করার জন্য তাদের দেহে অসুস্থতার অগ্রগতি করতে পারে। ব্যক্তির আয়ু কমবে would এর মধ্যে হৃদরোগ, ক্যান্সার এবং ডায়াবেটিস অন্তর্ভুক্ত থাকতে পারে। অন্য যে কোনও দীর্ঘস্থায়ী অসুস্থতার মতোই প্রতিরোধের সর্বোত্তম পদ্ধতিটি হল কেবল ব্যারিট্রিক শল্য চিকিত্সা করা। যদি ইনসুলিনের প্রয়োজনীয়তাগুলি বাড়তে থাকে তবে এটি চিকিত্সার থেরাপি সরবরাহ করতে পারে যা কাজ করে না এবং এমনকি অসুস্থতার পথ পরিবর্তন করতে পারে। তবে অস্ত্রোপচারের সাহায্যে কেউ একবারে সমস্যা থেকে মুক্তি পেতে পারে।

এখনও অনেক লোক আছেন যারা মনে করেন স্থূলত্ব ইচ্ছার শক্তির একটি সমস্যা এবং রোগীরা তাদের নিজেরাই সমস্যাটি সমাধান করতে পারে। বিশেষজ্ঞরা যেমন ক্যান্সারে ভুগছেন তারা একই অবস্থায় বিশ্বাস করেন না বলে বিশেষজ্ঞরা জিজ্ঞাসা করেছেন এমনটি নয়। তাদের সঠিক জিনিসগুলির জন্য অংশ নেওয়া দরকার তবে একই সময়ে কোনও কার্যকর থেরাপি নেই যা এই রোগীদের জন্য দেওয়া প্রয়োজন বিশেষজ্ঞরা দাবি করেছেন। অস্ত্রোপচারের সাহায্যে, উপরে আলোচিত রোগীর 120 পাউন্ড হ্রাস পেয়েছিল যখন তার মৌখিক ওষুধগুলি প্রতিদিন ইনসুলিনে 500 ইউনিটে পৌঁছেছে। আমেরিকান সোসাইটি ফর মেটাবলিক অ্যান্ড বেরিয়েট্রিক সার্জারি (এএসএমবিএস) অনুসারে এখন এই রোগগুলি সংশোধন করার জন্য অস্ত্রোপচারের পক্ষে দাঁড়ান। তারা এখন ব্যারিট্রিক শল্য চিকিত্সার জন্য তাদের নির্দেশিকা আপডেট করেছে, যা কেবলমাত্র বিএমআইয়ের চেয়ে রোগীর সামগ্রিক স্বাস্থ্যের অবস্থার উপর ভিত্তি করে। তারা বলেছিল যে আগের শল্য চিকিত্সা আসন্ন ভবিষ্যতে ব্যয়বহুল দীর্ঘস্থায়ী অসুস্থতা রোধ করে স্বাস্থ্যসেবা সম্পর্কিত সমস্যাগুলি বাঁচাতে আসলে আপনাকে সহায়তা করবে।

ভারতে ওজন হ্রাস শল্য চিকিত্সা বা ব্যারিট্রিক শল্য চিকিত্সা সম্পর্কিত আপনার যদি কোনও প্রশ্ন থাকে। বিনামূল্যে পরামর্শের ফর্মটি পূরণ করুন: এখানে ক্লিক করুন

0 comments:

Post a Comment